KMC Polls 2021: কত সম্পত্তির মালিক তৃণমূল প্রার্থী কাজরী , হলফনামায় কী জানালেন মমতার ভ্রাতৃবধূ

পুরসভা নির্বাচনে এবার ৭৩ নম্বরে ওয়ার্ডে লড়ছেন মমতা বন্দ্য়োপাধ্যায়ের ভ্রাতৃবধূ কাজরী বন্দ্য়োপাধ্য়ায় । জানুন কত সম্পত্তির মালিক তৃণমূল প্রার্থী কাজরী বন্দ্য়োপাধ্য়ায় ।

 

Web Desk - ANB | Published : Dec 10, 2021 11:42 AM IST / Updated: Dec 11 2021, 09:38 AM IST

পুরসভা নির্বাচনে  (  Kolkata Municipal Election 2021) এবার ৭৩ নম্বরে ওয়ার্ডে লড়ছেন মমতা বন্দ্য়োপাধ্যায়ের ভ্রাতৃবধূ কাজরী বন্দ্য়োপাধ্য়ায় (Kajari Banerjee )। কাজরী হলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের (CM Mamata Banerjee) ভাই কার্তিক বন্দ্য়োপাধ্য়ায়ের স্ত্রী। রাজনৈতিক পরিবার হলেও এই প্রথমবারই রাজনীতির জন্য সরাসরি ময়দানে নামলেন মমতার অত্যন্ত ঘনিষ্ঠ কাজরী বন্দ্য়োপাধ্যায়। 

রাজ্য নির্বাচন কমিশনের কাছে যে হলফনামা জমা দিয়েছেন, তাতে দেখা গিয়েছে স্বামী-স্ত্রী মিলিয়ে তাঁদের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৫ কোটি টাকা। কাজরী বন্দ্য়োপাধ্যায়ের স্থাবর ও অস্থাবর সম্পত্তির আর্থিক পরিমাণ ৩ কোটি ৮৬ লক্ষ ৮২ হাজার ৯৯৯ টাকা। তার মধ্যে অস্থাবর সম্পত্তির মূল্য ২ কোটি ৪৫ লক্ষ ৫৬ হাজার ৮৮৩ টাকা। আর স্থাবর সম্পত্তির পরিমাণ ১ কোটি ৪১ লক্ষ হাজার ১১৬ টাকা। আর কার্তিকের স্থাবর ও অস্থাবর সম্পত্তির পরিমাণ ৯৮ লক্ষ ২৪ হাজার টাকা। দুই জনের মিলিত সম্পত্তির পরিমাণ চার কোটি ৮৫ লাখ টাকারও বেশি। কাজরী হলফনামায় জানিয়েছেন, ২০২০-২১ সালের আয়কর রিটার্ন অনুসারে তাঁর বার্ষিক আয় ২৫ লাখ টাকারও বেশি। কাজরীর মোট নয়টি জমি রয়েছে। কার্তিকের নামে মোট চারটি জমি রয়েছে। কাজরীর জমি রয়েছে ওড়িশা, কলকাতার কালীঘাট ও সংলগ্ন এলাকায় এবং বোলপুরে। আর কার্তিকের জমি রয়েছে কলকাতা, পুরী এবং বোলপুরে। স্বামী-স্ত্রী দুজনেরই পেশা সমাজ সেবা।

আরও পড়ুন, Mamata Banerjee-Nepal Visit: মেলেনি বিদেশ মন্ত্রকের ছাড়, নেপাল সফরে যাওয়া হল না মমতার

প্রসঙ্গত, কাজরী হলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের ভাই কার্তিক বন্দ্য়োপাধ্য়ায়ের স্ত্রী। রাজনৈতিক পরিবার হলেও এই প্রথমবারই রাজনীতির জন্য সরাসরি ময়দানে নামলেন মমতার অত্যন্ত ঘনিষ্ঠ কাজরী বন্দ্য়োপাধ্যায়। ঘাসফুলের এই পরিবারে টুইস্ট, কাজরীর স্বামী  কার্তিক বন্দ্য়োপাধ্য়ায় হলেন কেন্দ্রীয় সরকারি কর্মচারী। তবে এর পাশাপাশি তাঁর রাজনৈতিক পরিচয়টি হল, তৃণমূলের জয় হিন্দ বাহিনীর সভাপতিও কার্তিক বন্দ্য়োপাধ্য়ায়।সূত্রের খবর, ভবানীপুরে সদ্য শেষ হওয়া উপনির্বাচনে এই ওয়ার্ড দেখাশোনার দায়িত্ব মমতা দিয়েছিলেন তাঁর ভাই কার্তিক বন্দ্য়োপাধ্য়ায়কেই। ২০১৯ লোকসভা ভোটে এই ওয়ার্ডে ৪৯৬ ভোটে পিছিয়ে ছিল তৃণমূল। একুশের নির্বাচনে কার্তিক দিদিকে প্রতিশ্রুতি দেওয়ার খবর আকাশে-বাতাসে ভাসে। গুঞ্জন আসে, এই ওয়ার্ড থেকেই অন্তত কয়েক হাজার ভোটের লিড দেবেন তিনি। ফলপ্রকাশের পর দেখা যায়, ৭৩ নম্বর ওয়ার্ড থেকে মমতা ৫ হাজারেরও বেশি ভোটে লিড পেয়েছেন। তারপেরই কি তাঁর স্ত্রীকে এই ওয়ার্ডের প্রার্থী করার সিদ্ধান্ত  নিয়েছেন মমতা, এ নিয়ে চাপানউতোর রাজনৈতিক মহলে।

Share this article
click me!