করোনার অডিট কমিটির বৈধতা নিয়ে চ্যালেঞ্জ, হাইকোর্টে মামলা দায়ের দিলীপ ঘোষের

  • রাজ্য়ে করোনায় মৃত্যু যাচাইকারী কমিটির বৈধতাকে চ্যালেঞ্জ
  • হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করল বিজেপি
  •  কোন নিয়ম মেনে রাজ্য়ে কোভিডে মৃত্যু নির্ধারণ হচ্ছে
  • তা নিয়ে প্রশ্ন তুলেছেন বিজেপির রাজ্য়  সভাপতি দিলীপ ঘোষ 

Asianet News Bangla | Published : Apr 30, 2020 3:32 PM IST

রাজ্য়ে করোনায় মৃত্যু যাচাইকারী কমিটির বৈধতাকে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টে জনস্বার্থ মামলা বিজেপির। কোন নিয়ম মেনে রাজ্য়ে কোভিডে মৃত্যু নির্ধারণ হচ্ছে তা নিয়ে প্রশ্ন তুলেছেন বিজেপির রাজ্য়  সভাপতি দিলীপ ঘোষ। এর আগে কোভিড হাসপাতালে মোবাইল নিষিদ্ধের বরুদ্ধেও সরব হয়েছে দল। এ বিষয়ে হাইকোর্টে মামলা করেছেন ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং। শীঘ্রই এই মামলাগুলির শুনানি হওয়ার  কথা। 

বৃহস্পতিবারই রাজ্য়ের কোভিডে মৃত্যুর সংখ্যা ঘোষণা করেছেন মুখ্য়সচিব রাজীব সিনহা। তিনি জানান, অডিট কমিটির হিসেব অনুযায়ী এখনও পর্যন্ত রাজ্য়ে কোভিড  পজিটিভ মারা গেছেন ১০৫ জন। যার মধ্য়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ৩৩জন। বাকি ৭২ জনের মৃত্যু ইন্সিডেন্টাল। যদিও এই হিসেব নিয়েই মমতা সরকারের বিরুদ্ধে সরব হয়েছে বিজেপি।

সম্প্রতি কোভিড হাসপাতালে মোবাইল ফোনে নিষেধাজ্ঞা জারির সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানান বিজেপি সাংসদ অর্জুন সিং। ব্যারাকপুরের বিজেপি সাংসদের দাবি, রাজ্যের নির্দেশিকা মহামারি আইনের পরপন্থী।কদিন আগেই মোবাইলে টেক্সট করে এই নির্দেশিকা জারি করেছে রাজ্য় সরকার। কলকাতা হাইকোর্টে এই মামলার শুনানি হতে পারে আগামী সপ্তাহে। 

মোবাইলের মাধ্য়মেও ছড়াতে পারে সংক্রমণ,তাই কোভিড হাসপাতালে মোবাইল ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করেছে রাজ্য় সরকার। নির্দেশিকা জারি না হলেও টেক্সট মেসেজে রাজ্য়ের কোভিড হাসপাতালগুলিকে জানিয়ে দেওয়া হয়েছে সেই খবর। জেলাশাসক, হাসপাতাল সুপার এমনকী কোভিড হাসপাতাল কর্তৃপক্ষের কাছে মঙ্গলবার পৌঁছে গিয়েছে সেই বার্তা।
 
এবার থেকে কোভিড হাসপাতালে কোনও রোগী বা স্বাস্থ্য কর্মীকে বাইরে মোবাইল জমা রেখে হাসপাতালে ঢুকতে হবে। মোবাইল রাখার পরিপ্রেক্ষিতে একটি রশিদ দেবে হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতাল থেকে বেরোনোর সময় পাওয়া যাবে  সেই মোবাইল। রোগীর সঙ্গে কথা বলতে চাইলে হাসপাতালের কন্ট্রোল রুমে যোগাযোগ করতে হবে বাড়ির লোকজনকে।
যদিও রাজ্য়ের এই সিদ্ধান্তকে কটাক্ষ করতে ছাড়েননি বিজেপি  সাংসদ বাবুল সুপ্রিয়। কদিন আগেই বাঙ্গুর হাসপাতালের একটি ভিডিয়ো ঘিরে তোলপাড় হয় রাজ্য় রাজনীতি। যে ভিডিয়োয় বাঙ্গুর হাসপাতালে মৃত রোগীদের সঙ্গে সন্দেহভাজন কোভিড রোগীদের থাকতে হচ্ছে বলে জানান এক যুবক। এই ভিডিয়ো টুইট করেন খোদ আসানসোলের সাংসদ। পরে তিনি বলেন, ওই ভিডিয়ো প্রকাশ হতেই কোভিড হাসপাতালে মোবাইল নিষিদ্ধ করেছে রাজ্য় সরকার।

Share this article
click me!