ব্যাঙ্কশাল কোর্টে হাজিরা দিতে গিয়ে ক্যামেরার সামনে হাউ হাউ করে কেঁদে ফেললেন অর্পিতা

রবিবার ব্যাঙ্কশাল কোর্টে তোলা হয় অর্পিতাকে। যখন তাঁকে গ্রেফতার করা হয়েছিল, তখনও মনোবল হারাননি তিনি। কিন্তু রবিবার নিজেকে সামলাতে পারেননি। সাংবাদিকদের ক্যামেরার সামনে আপ্রাণ চোখের জল লুকোনোর চেষ্টা করেন তিনি। শুধু বলেন তাঁর মায়ের ওপর খেয়াল রাখা হয়

Parna Sengupta | Published : Jul 24, 2022 10:41 AM IST

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় তাঁর ফ্ল্যাট থেকে মিলেছে ২১ কোটি টাকা। পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ হিসেবে এরপরেই গ্রেফতার করা হয়েছে তাকে। রেহাই পাননি পার্থ নিজেও। বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের সঙ্গে গ্রেফতার করা হয়েছে রাজ্যের এই মন্ত্রীকে। 

এদিকে, রবিবার ব্যাঙ্কশাল কোর্টে তোলা হয় অর্পিতাকে। যখন তাঁকে গ্রেফতার করা হয়েছিল, তখনও মনোবল হারাননি তিনি। কিন্তু রবিবার নিজেকে সামলাতে পারেননি। সাংবাদিকদের ক্যামেরার সামনে আপ্রাণ চোখের জল লুকোনোর চেষ্টা করেন তিনি। শুধু বলেন তাঁর মায়ের ওপর খেয়াল রাখা হয়। উল্লেখ্য, অর্পিতার বিষয়ে বেশ কয়েকটি প্রশ্নের উত্তর পেতে চাইছে। ইডির নজরে অর্পিতা মুখোপাধ্যায়ের সম্পত্তি রয়েছে। শেষে ৫ বছরে বিদেশে গিয়েছেন অর্পিতা? কোথায় কোথায় গিয়েছেন? কোন সময় গিয়েছেন? কেন বিদেশ গিয়েছেন? নামে বেনামে কোথায়, কত সম্পত্তি রয়েছে? জানতে অর্পিতাকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করতে চায় ইডির। আর সেক্ষেত্রে তাদের নিজেদের হেফাজতে নেওয়াটা অত্যন্ত জরুরি। দুর্নীতির টাকা কি বিদেশে পাঠানো হয়েছে? জানার চেষ্টা করছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা।

ব্যাঙ্কশাল কোর্টে যখন তাকে তোলা হয় তখন অর্পিতার পরণে ছিল লালটি শার্ট, গায়ে সাদা কালো প্রিন্টেড শ্রাগ। মাস্ক পরে থাকলেও ভিতরে যে বিধ্বস্ত হয়ে পড়েছেন, তা বেশ বোঝা যাচ্ছিল তাকে দেখে। একাধিক প্রশ্নের উত্তর তার থেকে জানতে চাইছেন তদন্তকারীরা। ইডির তরফ থেকে অর্পিতাকে ১৪ দিনের জন্য পূর্ণ হেফাজত চেয়ে আদালতে আবেদন জানানো হবে।

এদিকে, পার্থ চট্টোপাধ্যায় আপাতত ভর্তি এসএসকেএম হাসপাতালে। ইনস্টিটিউট অব কার্ডিওভাস্কুলার সায়েন্সের আইসিসিইউতে তাঁর চিকিৎসা চলছে। তবে তৈরি রয়েছে ইডি। সোমবারই পার্থ চট্টোপাধ্যায়কে তোলা হবে সিবিআইয়ের বিশেষ আদালতে। 

এদিকে, জানা গিয়েছে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় বিপুল পরিমাণ টাকা হাওয়ালার মাধ্যমে পাঠানো হয়েছিল। ইডি সূত্রে খবর পার্থ অর্পিতার গ্রেফতারির পর এবার তাদের নজরে রয়েছে একটি গার্মেন্ট সংস্থা। একটি টেক্সটাইল সংস্থার একাধিক ডিরেক্টরের সঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ের যোগ রয়েছে বলে ইডি সূত্রে খবর। কয়েকটি টেক্সটাইল সংস্থার ডিরেক্টরকে নোটিশ পাঠাতে চলেছে ইডি। এছাড়াও দুটি নামকরা শাড়ি বিপনির দিকে নজর ইডির। 

একটি বারাসাতের একটি শাড়ি বিপণি সংস্থা এবং অপরটি গড়িয়াহাটের একটি শাড়ি বিপণি। গড়িয়াহাটের শাড়ি বিপণি সংস্থার মডেল হিসাবে কাজ করতেন অর্পিতা। সেই ছবি এসেছে ইডির হাতে।

Read more Articles on
Share this article
click me!