বাগুইআটিতে বিয়ের অনুষ্ঠানে বিস্ফোরণ আতঙ্ক, উৎসবের মহল বদলে গেল বিষাদে

সোমবার রাতে বাগুইআটিতে (Baguiati), ভিআইপি রোডের (VIP Road) উপর অবস্থিত এক হোটেলে ঘচটে গেল চরম বিয়ের অনুষ্ঠান চলাকালীন, একটি ফায়ার প্যানেল ভেঙে পড়ে মৃত্যু হল হোটেলের এক নিরাপত্তাকর্মীর। ঘটনায় আহত হয়েছেন আরও দুই ব্যক্তি। 
 

Web Desk - ANB | Published : Jan 25, 2022 3:41 AM IST

উৎসবের মহল মুহূর্তে বদলে গেল আতঙ্ক ও বিষাদে। সোমবার রাতে বাগুইআটির (Baguiati) ভিআইপি রোডের (VIP Road) উপর অবস্থিত এক হোটেলে বিয়ের অনুষ্ঠান চলাকালীন, একটি ফায়ার প্যানেল ভেঙে পড়ে মৃত্যু হল হোটেলের এক নিরাপত্তাকর্মীর। ঘটনায় আহত হয়েছেন আরও দুই ব্যক্তি। তাঁদের স্থানীয় এক হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে সোমবার রাত পৌনে আটটা নাগাদ। বহুতল ওই হোটেলের সপ্তম তলে একটি ব্যাঙ্কোয়েট হল আছে। সেখানে একটি বিয়ের অনুষ্ঠান চলছিল। হঠাতই, হোটেলের নিচের একটি তল থেকে বিস্ফোরণের মতো বিকট একটি শব্দ আসে। সেইসঙ্গে পাওয়া যায় পোড়া গন্ধ। তৃতীয় তল থেকে সামান্য ধোঁয়াও দেখা যায়। এরপর হোটেল কর্তৃপক্ষ বিয়ে বাড়ির সকলকে ফায়ার এক্সিট দিয়ে বের করে নিয়ে আসে। রটে যায়, হোটেলে বিস্ফোরণ ঘটেছে। 

পরে জানা যায়, একটি ফায়ার প্যানেল ভেঙে পড়েছে। সেই কয়েকশো কিলোগ্রাম ওজনের প্যানেলটির নিচে চাপা পড়েন, হোটেলের কর্তব্যরত নিরাপত্তারক্ষী চন্দ্রশেখর বেরা। ৩৮ বছরের চন্দ্রশেখর আদতে পূর্ব মেদিনীপুরের বাসিন্দা ছিলেন। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ ও দমকল বিভাগের কর্মীরা। হোটেলের বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়।  তবে, বিধাননগর পুলিশ জানিয়েছে, ওই প্যানেলটি অত্যন্ত ভারি হওয়ার, সেটি সহজে সরানো যায়নি। প্রায় আড়াই ঘন্টারও বেশি সময় ধরে, ওই প্যানেলেই নিচেই চাপা পড়েছিলেন চন্দ্রশেখর। 

এরপর, ডাক পড়ে বিপর্যয় মোকাবিলা বাহিনীর। রাত সাড়ে দশটা নাগাদ সেখানে উপস্থিত হয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা। তারাই ওই প্যানেলটি সরিয়ে, চন্দ্রশেখর বেরার দেহ উদ্ধার করেন। পুলিশ জানিয়েছে এই ঘটনায় আরও দুইজন আহত হয়েছেন। তাঁদের হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশ আপাতত হোটেলটি সিল করে দিয়েছে। ওই হোটেলের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখা হবে। কীভাবে প্যানেলটি ভেঙে পড়ল, এই ঘটনার পিছনে অন্য কোনও রহস্য লুকিয়ে আছে কিনা, এই বিষয়গুলি তদন্ত করে দেখা হচ্ছে।  

Share this article
click me!