'গৃহবন্দি' থেকেই কোভিড ইস্যুতে আজ বৈঠক ফিরহাদের, SSKM থেকে ছুটি পেলেন না শোভন-মদন-সুব্রত

  • কোভিড ইস্যুতে শনিবার বৈঠকে ফিরহাদ
  • কোভিড রুখতে আরও বেশি টিকাকরণ হবে
  • পুরসভার অফিসারদের একগুচ্ছ নির্দেশ 
  •  অসুস্থতার কারণে  হাসপাতালে বাকি ৩ জন 
     

Ritam Talukder | Published : May 22, 2021 4:56 AM IST / Updated: Jun 01 2021, 12:42 PM IST

কলকাতা হাইকোর্টের নির্দেশে জেল থেকে বাড়ি ফিরে গৃহবন্দি থাকা অবস্থাতেই কলকাতাবাসীর জন্য ঘূর্ণীঝড় যশ এবং কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ভার্চুয়াল বৈঠক সারেন পুরসভার মুখ্য প্রশাসক তথা  মন্ত্রী ফিরহাদ হাকিম। তবে ফিরহাদ বাড়ি ফিরলেও অসুস্থতার কারণে এসএসকেম হাসপাতালেই থাকতে হচ্ছে মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, বিধায়ক মদন মিত্র এবং কলকাতার প্রাক্তণ মেয়র শোভন চট্টোপাধ্যায়কে।

আরও পড়ুন, বিধায়ক লাভলী মৈত্রকে মোবাইলে অশালীন ম্যাসেজ-খুনের হুমকি, গ্রেফতার ১, কাঠগড়ায় BJP 

 

 

কোভিড রুখতে আরও বেশি টিকাকরণ, স্যানিটাইজেশন এবং কোভিডের দেহ ঠিকভাবে দাহ করা নিয়ে পুরসভার অফিসারদের একগুচ্ছ নির্দেশ দিয়েছেন  পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম। শনিবার দুপুরে ফের এই সকল ইস্যুতে বৈঠকে বসবেন তিনি। তবে ফিরহাদ বাড়ি ফিরলেও অসুস্থতার কারণে  হাসপাতালেই থাকতে হচ্ছে মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, বিধায়ক মদন মিত্র এবং কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে। আপাতত তাঁদের চিকিৎসার প্রয়োজন বলে জানিয়েছে এসএসকেম হাসপাতালের মেডিক্যাল বোর্ড।

আরও পড়ুন, কোভিডেও মিলল না মুক্তি, ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হয়ে যুবতীর মৃত্যু কলকাতায় 

 


প্রসঙ্গত,  সোমবার নারদকাণ্ডে পশ্চিমবঙ্গের ৪ জন প্রাক্তন এবং বর্তমান মন্ত্রীকে গ্রেফতার করেছিল সিবিআই। গ্রেফতারের পরেই অসুস্থ হয়ে পড়েন ফিরহাদ, শোভন, সুব্রত, মদন।  লিভার সিরোসিসে আক্রান্ত হয়েছেন শোভন চট্টোপাধ্যায়। শোভন চট্টোপাধ্যায়রের বান্ধবী বৈশাখী বন্দ্য়োপাধ্যায় জানিয়েছেন, 'শোভনবাবুর লিভারের সমস্যা ছিল। আরও কিছু শারীরিক পরীক্ষা হবে।' বৃহস্পতিবার ইউএসজি করে দেখা দিয়েছে শোভন লিভারের সিরোসিসে আক্রান্ত। চিকিৎসকেরা জানিয়েছেন, এটা দীর্ঘদিনের রোগ। সেই সমস্যাই আরও বেড়েছে। তার জন্য শুরু হয়েছে চিকিৎসা। 

আরও দেখুন, কোভিডে সংক্রমণ কমলেও লাগামছাড়া মৃত্যু কলকাতায়, রাজ্যে একদিনে মৃত ১৫৯ 


অপরদিকে মদন মিত্রের বুকে রয়েছে সংক্রমণ। সম্প্রতি তিনি কোভিডে আক্রান্ত হয়েছিলেন। ভর্তি ছিলেন এসএসকেম হাসপাতালে।অপরদিকে পরীক্ষার পর জানা গিয়েছে, কোভিড থেকে সেরে উঠলেও মদন মিত্রের ফুসফুসে ক্ষত রয়ে গিয়েছে। ওদিকে মানসিক চাপ বেড়ে অসুস্থ হয়ে পড়েন সুব্রত মুখোপাধ্যায়েও। গ্রেফতারের পরেই মারাত্মক জ্বর এসেছিল ফিরহাদের।ছিল পেট ব্যাথাও। এসএসকেমএ নিয়ে যেতে চেয়েছিল জেল কর্তৃপক্ষ। কিন্তু হাসপাতালে যেতে চাননি ফিরহাদ।  তবে এইমুহূর্তে তাঁর  শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। জ্বর-পেট ব্যাথা নেই ফিরহাদের। 

 


 

Share this article
click me!