KMC Polls:২৪ ঘণ্টা পেরোতে না পেরোতেই তৃণমূলের প্রার্থী তালিকায় বদল, ঘোষণা নতুন প্রার্থীর নাম

জল্পনা সত্যি করে তৃণমূলের প্রার্থী তালিকায় বদল, অঘোষিত ওয়ার্ডেও ঘোষণা প্রার্থীর নাম

Jaydeep Das | Published : Nov 27, 2021 2:35 PM IST / Updated: Nov 27 2021, 08:10 PM IST

শুক্রবার আসন্ন পুরভোটে তৃণমূলের((Kolkata Municipal Election 2021) প্রার্থী তালিকা প্রকাশের পর থেকেই চলছিল জল্পনা। অবশেষে জল্পনা সত্যি করেই প্রার্থী তালিকায় বদল আনল শাসক দল। গতকালের তালিকায় ৬০ নম্বর ওয়ার্ডের প্রার্থী(election candidate) হিসাবে ঘোষণা করা হয়েছিল ইয়েজিজুর রহমানের। কিন্তু সেই তালিকা ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যেই বদলে গেল নাম। ওই ওয়ার্ডে নতুন নাম হিসাবে জায়গা পেলেন কাইজার জামিল। এই ওয়ার্ড ছাড়াও আরও দুটি ওয়ার্ডে অষোষিত প্রার্থীদের নাম সামনে আনল শাসক দল।

নতুন তালিকায় বেহালা(behala) পশ্চিমের ১১৯ নম্বর ওয়ার্ডের প্রার্থী করা হয়েছে কাকলি বাগকে।পাশাপাশি বেহালার ৩৬ নম্বর ওয়ার্ডের প্রার্থী করা হয়েছে সচিন সিংহকে। এদিকে এই দুটি ফাঁকা আসনে কাদের প্রার্থী করা হবে সেই নিয়ে নানা জল্পনা চলছিল কাল থেকেই। এমনকী অনেকে এও বলছিলেন পুরভোটের ময়দানে দেখা যেতে পারে সদ্য বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করা বাবুল সুপ্রিয়কে। উঠে আসছিল আরও একাধিক নাম। কিন্তু অবশেষে সব জল্পনায় জল ঢেলে একেবারে নতুন নাম ঘোষণা করা হল তৃণমূলের তরফে।

আরও পড়ুন-দাপট বাড়ছে রত্নার, শোভনের ওয়ার্ডে টিকিট পেতেই বাড়ি ছাড়তে নোটিশ বৈশাখীর

এদিকে আগামী ১৯ ডিসেম্বর কলকাতায়(kolkata) পুরভোট। ইতিমধ্যেই বামেদের প্রার্থীতালিকা প্রকাশ হয়ে গিয়েছে। প্রকাশ হয়ে গিয়েছে কংগ্রেসের প্রার্থী তালিকাও। গতকালই সামনে আসে তৃণমূলের প্রার্থী তালিকাও। এদিকে শুক্রবার প্রার্থী তালিকা ঘোষণার আগে দলের নেতাদের নিয়ে বৈঠকে বসেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, প্রশান্ত কিশোররাও। দীর্ঘ বৈঠকের পর অবশ্য প্রার্থী তালিকা প্রকাশ করেন তৃণমূল নেত্রী। সূত্রের খবর, কোন ওয়ার্ডে কাকে প্রার্থী করা হতে পারে তা নিয়ে মত বিরোধ ছিল ঘাসফুল শিবিরের শীর্ষ নেতৃত্বের মধ্যেই। কিন্তু জট কেটে অবশেষে গতকাল সন্ধ্যাতে তালিকা ঘোষণা করেন দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

আরও পড়ুন-টিকিট না পাওয়ার ক্ষোভ, বাম ভুলে তৃণমূলে বিদায়ী কাউন্সিলর বিলকিস

প্রসঙ্গত উল্লেখ্য, দিন যত গড়াচ্ছে ততই কলকাতার পুরভোট নিয়ে বাড়ছে রাজনৈতিক উত্তাপ। এমনকী ইতিমধ্যেই প্রচারেও নেমে পড়েছে শাসক বিরোধী প্রতিটা দলই। শুরু হয়ে গিয়েছে দেওয়াল লিখনও। কিন্তু তারমধ্যেই তৃণমূলের এই প্রার্থী বদল বিশেষ ভাবে তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। এদিকে এবারে নির্বাচনে তৃণমূলের ১২৬ পুরনো প্রার্থীর মধ্যে ৮৭ জনকে আবার প্রার্থী করা হয়েছে। পুরনো ৬ জনের ওয়ার্ড পরিবর্তন করা হয়েছিল গতকালের তালিকা মোতাবেক।মতা বন্দ্যোপাধ্যায় ও দলের বাকি সব শীর্ষ নেতৃত্বের সর্বসম্মতিক্রমে ১৪৪ কেন্দ্রে তৃণমূলের প্রার্থী চূড়ান্ত হয়েছে

Share this article
click me!