অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যের পরিপ্রেক্ষিতে সুকান্ত মজুমদারের অভিযোগের বিপক্ষেই গেল কলকাতা পুলিশ

“আমার সামনে যদি কেউ পুলিশের গাড়িতে আগুন লাগিয়ে দিত, পুলিশকে মারত, আমি (নিজের কপালে আঙুল ঠেকিয়ে) তাদের মাথায় শ্যুট করতাম।’’ অভিষেকের এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের অভিযোগের সারবত্তা নেই, জানাল কলকাতা পুলিশ। 

Web Desk - ANB | Published : Oct 14, 2022 2:48 AM IST

বঙ্গ বিজেপির নবান্ন অভিযান কর্মসূচির দিন বিজেপি কর্মী-সমর্থকদের হাতে আক্রান্ত এক পুলিশ আধিকারিককে হাসপাতালে দেখতে গিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁকে দেখে আসার পর অভিষেক দাবি করেছিলেন যে,  তাঁর নিজের সামনে এই ঘটনা ঘটলে, তিনি সরাসরি দুষ্কৃতীদের মাথায় গুলি করতেন। অভিষেকের এই মন্তব্যের বিরুদ্ধে আদালতে অভিযোগ জানিয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। পুলিশের বিরুদ্ধে তাঁর অভিযোগ ছিল, এবিষয়ে থানায় অভিযোগ দায়ের করতে চায়নি পুলিশ। ফলত, বাধ্য হয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন। সেই মামলায় বৃহস্পতিবার আদালতের কাছে কলকাতা পুলিশ জানিয়েছে, বিজেপির নবান্ন অভিযান কর্মসূচির পর অভিষেকের ওই মন্তব্যের ফলে কোনও অপরাধমূলক ঘটনার সন্ধান পাওয়া যায়নি।

সুকান্ত মজুমদারের অভিযোগের সারবত্তা নেই বলেই দাবি পুলিশের, ১৩ সেপ্টেম্বর নিম্ন আদালতে রিপোর্ট জমা দিয়ে এমনটাই জানানো হয়েছে। এ বিষয়ে নিজেদের বক্তব্য জানানোর আর্জি জানিয়েছেন সুকান্ত। আদালত সেই অনুমতি দিয়েছে। আগামী ১৬ নভেম্বর মামলার পরবর্তী শুনানি হওয়ার কথা।

১৩ সেপ্টেম্বর বিজেপির নবান্ন অভিযানের দিন কলকাতা পুলিশের গাড়ি জ্বালানোর পাশাপাশি পুলিশ আধিকারিক দেবজিৎ চট্টোপাধ্যায়কে এমন মারধর করা হয় যে, তিনি গুরুতরভাবে আহত হন। তৎক্ষণাৎ হাসপাতালে ভর্তি করানো হয় জখম দেবজিৎকে। ১৪ সেপ্টেম্বর দেবজিৎকে দেখতে হাসপাতালে যান অভিষেক বন্দ্যোপাধ্যায়। হাসপাতালে থেকে বেরিয়ে এসে অভিষেক বলেন, ‘‘অফিসারকে বলেছি, আমি আপনাকে স্যালুট করি। আমার সামনে যদি কেউ পুলিশের গাড়িতে আগুন লাগিয়ে দিত, পুলিশকে মারত, আমি (নিজের কপালে আঙুল ঠেকিয়ে) তাদের মাথায় শ্যুট করতাম।’’

প্রসঙ্গত, অভিষেকের এই মন্তব্যের পর পথে নেমেছিল বিজেপি। লালবাজার অভিযানেরও ডাক দেওয়া হয়েছিল। সেই অভিযান বিজেপির রাজ্য দফতর থেকে বেরিয়ে কলেজ স্ট্রিটেই শেষ হয়ে যায়। বিজেপির রাজ্য সভাপতি সুকান্তের দাবি ছিল, রাজ্যে ‘ট্রিগার হ্যাপি’ পুলিশ উপহার দিতে চাইছেন অভিষেক। কিন্তু আদালতে সুকান্তের সেই দাবিও কার্যত ভুল বলে জানিয়ে দিল পুলিশ। 

আরও পড়ুন-
অনুব্রত মণ্ডলের পরিচারক এখন বোলপুরের কাউন্সিলর, তাঁর অ্যাকাউন্ট থেকেও কোটি কোটি টাকার লেনদেন!
বান্ধবীর বাড়ির পেছন থেকেই উদ্ধার অয়ন মণ্ডলের মানিব্যাগ, এখনও নাগালের বাইরে নিহতের মোবাইল ফোন
দীপাবলিতে রেলকর্মীদের সোনায় সোহাগা! ৭৮ দিনের বোনাস গোষণা করল কেন্দ্র সরকার
মানিক ভট্টাচার্যের বাড়ি থেকে উদ্ধার কয়েকশো চাকরিপ্রার্থীর নাম, সিডিতে নথিভুক্ত নামের তালিকা বের করল ইডি

Read more Articles on
Share this article
click me!