ইদের সকালে আন্দোলনরত চাকরিপ্রার্থীদের ফোন মমতার, দিলেন দ্রুত নিয়োগের প্রতিশ্রুতি

আজ সকালে ডিসি সাউথ আকাশ মাঘারিয়ার ফোন থেকে আন্দোলনরত চাকরি প্রার্থীদের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী। আন্দোলনকারীদের দাবিও শোনেন তিনি। সব শোনার পর দ্রুত নিয়োগের আশ্বাস দিয়েছেন। 

Web Desk - ANB | Published : May 3, 2022 10:25 AM IST / Updated: May 03 2022, 03:57 PM IST

মেধা তালিকায় নাম রয়েছে। তাও এখনও পর্যন্ত নিয়োগ হয়নি। আর তাই নিয়োগের দাবিতে জারি রয়েছে চাকরিপ্রার্থীদের আন্দোলন। এমনকী, ইদের দিন সকালেও আন্দোলন জারি ছিল। আর সেই মুহূর্তেই ফোনে তাঁদের সঙ্গে কথা বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফোনে কথা বলে নিয়োগের আশ্বাস দিয়েছেন তিনি। সেই আশ্বাস পেয়ে খুশি চাকরিপ্রার্থীরা। তাঁদের আশা দ্রুতই সমস্যার সমাধান হবে। 

নিয়োগের দাবিতে ধর্মতলায় গান্ধীমূর্তি ও মাতঙ্গিনী হাজরার মূর্তির পাদদেশে আন্দোলনে শামিল হন চাকরিপ্রার্থীরা। ইদের সকালেও জারি ছিল বিক্ষোভ ও আন্দোলন। গত কয়েকদিন ধরেই চরমে ওঠে এই আন্দোলন। আর আজ সকালে ডিসি সাউথ আকাশ মাঘারিয়ার ফোন থেকে আন্দোলনরত চাকরি প্রার্থীদের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী। আন্দোলনকারীদের দাবিও শোনেন তিনি। সব শোনার পর দ্রুত নিয়োগের আশ্বাস দিয়েছেন। 

আরও পড়ুন- ইদের নামাজে রেড রোডে মমতা বন্দ্যোপাধ্যায়, বললেন ধর্মের নামে দেশকে টুকরো টুকরো করা চলবে না

মাতঙ্গিনী হাজরার মূর্তির পাদদেশে আন্দোলনরত একজন জানান, "উনি (মুখ্যমন্ত্রী) ফোন করেছিলেন। আমাদের ইতিবাচক বার্তা দিয়েছেন। সহানুভূতির সঙ্গে উনি দেখবেন বলেছেন। ইদের দিন আমরা এভাবে অসহায় হয়ে পড়ে রয়েছি, তাই উনি বলেছেন দেখবেন। নিজের হাতে উনি ব্যাপারটা নিয়েছেন। শিক্ষা দফতরের কাছ থেকে তথ্য নিয়ে উনি দেখবেন বলেছেন।" তবে নিয়োগপত্র হাতে না পাওয়া পর্যন্ত আন্দোলন জারি থাকবে বলেই জানিয়েছেন আন্দোলনকারীরা।

আরও পড়ুন- আজ খুশির ইদের দিনে ভিজবে কি তিলোত্তমা ? ঝড়-বৃষ্টি নিয়ে কী বলছে হাওয়া অফিস

উল্লেখ্য, ২০১৬ সালের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। তবে মেধা তালিকায় না থাকার পরও এখনও পর্যন্ত চাকরির নিয়োগপত্র হাতে পাননি। নবম থেকে দ্বাদশ শ্রেণিতে শিক্ষক হিসেবে যোগ্যতা প্রমাণের পরও নিয়োগ হয়নি ২ হাজার ৫০০ প্রার্থীর। দ্রুত নিয়োগের দাবিতে একাধিকবার পথে নেমেছেন তাঁরা। শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে স্মারকলিপি দিতে গিয়েছেন একাধিকবার। পুলিশের বাধার মুখেও পড়েছেন। আটকও করা হয়েছে। এমনকী, মুখ্যমন্ত্রীর কাছেও স্মারকলিপি জমা দেওয়ার চেষ্টা করেছেন। ২৬ দিন ধরেই ঝড়, জল, তাপপ্রবাহ সব কিছুকে উপেক্ষা করেই তাঁরা অবস্থান বিক্ষোভ করে চলেছেন। অবশেষে ইদের দিন সকালে ফোনে তাঁদের সঙ্গে কথা বললেন মুখ্যমন্ত্রী। দিলেন দ্রুত নিয়োগের আশ্বাস। আর সেই আশ্বাস পেয়ে কিছুটা হলেও স্বস্তিতে আন্দোলনকারীরা। 

আরও পড়ুন- '২০৩৬ সাল অবধি বাংলা মুখ্যমন্ত্রী থাকবেন মমতা, তারপর শপথ নেবেন অভিষেক', জানালেন কুণাল

মমতার ফোনের পর একজন চাকরিপ্রার্থী বলেন, "আমরা অনেকটাই আশার আলো দেখছি। দিদির সঙ্গে তো এভাবে আগে কথা হয়নি। আজ আমরা খুশি। তবে যতক্ষণ না নিয়োগের নোটিস পাচ্ছি ততক্ষণ আতঙ্কে থাকব। নিয়োগের নোটিস না পাওয়া পর্যন্ত আন্দোলন জারি থাকবে।" ইদের দিন সকালে রেড রোড থেকে মুসলিম সম্প্রদায়ের মানুষদের উদ্দেশ্যে সম্প্রীতির বার্তা দেন মমতা। তারপরই ফোন করেন আন্দোলনকারীদের। 

Share this article
click me!