রাজ্য়ে অগস্ট মাস জুড়ে সপ্তাহে দু'দিন করে পুরো লকডাউন, নবান্নে ঘোষণা মুখ্য়মন্ত্রীর

  • রাজ্যে করোনার সংক্রমণ বেড়েই চলেছে
  • আগামী মাসেও সপ্তাহে দুদিন করে সম্পূর্ণ লকডাউন
  • নবান্নে এই কথা ঘোষণা করলেম মুখ্য়মন্ত্রী  
  • চলতি সপ্তাহে বুধবার সম্পূর্ণ লকডাউন রাজ্যে

Asianet News Bangla | Published : Jul 28, 2020 11:20 AM IST / Updated: Jul 28 2020, 05:40 PM IST

 রাজ্যে করোনার  সংক্রমণ বেড়েই চলেছে। বেগতিক দেখে আগামী মাসেও সপ্তাহে দুদিন করে লকডাউনের কথা ঘোষণা করলেম মুখ্য়মন্ত্রী।  চলতি সপ্তাহে বুধবার সম্পূর্ণ লকডাউন রাজ্যে। এরপরই আগামী সপ্তাহে রবি ও সোমবার লকডাউন হবে বলে জানিয়েছেন তিনি।

মঙ্গলবার নবান্ন থেকে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই ঘোষণা করেন তিনি। মুখ্যমন্ত্রীর ঘোষণা অনুযায়ী, প্রত্যেক রবিবার সম্পূর্ণ লকডাউন থাকবে রাজ্যে। ৩১ অগস্ট পর্যন্ত এই নিয়ম জারি থাকবে। অগস্ট মাসের যে যে তারিখে পূর্ণ লকডাউন হবে বাংলায় তার তারিখ ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। সেগুলি হল, ২ ও ৫ অগস্ট, ৮ ও ৯ অগস্ট, ১৬ ও ১৭ অগস্ট, ২২ ও ২৩ অগস্ট এবং ২৯ ও ৩০ অগস্ট।

এদিকে বকরি ইদের জন্য় বদলে গেল লকডাউনের দিনক্ষণ। নবান্নে নিজেই তা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। এমনিতে  আগামী অগস্ট মাস জুড়ে সপ্তাহে দু'দিন  করে সম্পূর্ণ  লকডাউন ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। নিয়ম অনুসারে সপ্তাহের শনি, রবিবারই হওয়ার কথা এই সম্পূর্ণ লকডাউন। কিন্তু পয়লা অগস্ট ইদ পড়ে যাওয়ায় লকডাউনের দিন পাল্টে দেন মুখ্যমন্ত্রী।  

রাজ্যে করোনার সংক্রমণ বেড়েই চলেছে। বেগতিক দেখে আগামী মাসেও সপ্তাহে দুদিন করে লকডাউনের কথা ঘোষণা করলেন মুখ্য়মন্ত্রী।  চলতি সপ্তাহে বুধবার সম্পূর্ণ লকডাউন রাজ্যে। এরপরই আগামী সপ্তাহে রবি ও সোমবার লকডাউন হবে বলে জানিয়েছেন তিনি। মঙ্গলবার নবান্ন থেকে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই ঘোষণা করেন তিনি। ঘোষণা অনুযায়ী, প্রতি রবিবার সম্পূর্ণ লকডাউন থাকবে রাজ্যে। ৩১ অগস্ট পর্যন্ত জারি থাকবে এই নিয়ম। অগস্ট মাসের যে যে তারিখে পূর্ণ লকডাউন হবে বাংলায় তার তারিখ ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। সেগুলি হল, ২ ও ৫ অগস্ট, ৮ ও ৯ অগস্ট, ১৬ ও ১৭ অগস্ট, ২২ ও ২৩ অগস্ট এবং ২৯ ও ৩০ অগস্ট।

মূলত শনি ও রবিবারই রাজ্যে পূর্ণ লকডাউন হবে। তবে কিছু ব্যতিক্রমও রয়েছে। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, অগস্টের দুটি শনিবার এই লকডাউন কার্যকর করা যাবে না। কারণ ১ অগস্ট ইদের জন্য এবং ১৫ অগস্ট শনিবার স্বাধীনতা দিবস। তার বিকল্প দিন ইতিমধ্য়েই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।  ১ অগস্টের বদলে ৫ অগস্ট, বুধবার পূর্ণ লকডাউন হবে পশ্চিমবঙ্গে। পাশাপাশি ১৫ অগস্টের বদলে ১৭ অগস্ট, সোমবার লকডাউন হবে রাজ্য়ে।

এদিন স্বাধীনতা দিবস পালন উপলক্ষে মুখ্যমন্ত্রী বলেন, অন্য বার আমি রেড রোডের প্যারেডে যোগ দিই। সেখানে কয়েক লক্ষ মানুষ উপস্থিত হন। কিন্তু এবার খুব ছোট করে অনুষ্ঠান হবে। স্বাধীনতা দিবসে জাতীয় পতাকা উত্তোলন কর্মসূচি হতেই পারে। তবে খুব ছোট আকারে এই কর্মসূচি করতে হবে।

 

Share this article
click me!