সাগরদত্তে শিশুর মৃত্যু! শীঘ্র স্বাস্থ্য পরিষেবা শুরু করার আবেদন মমতার

  • এনআরএস কাণ্ডের জেরে চিকিৎসকরা আন্দোলন চালাচ্ছেন
  •  বৃহস্পতিবার সকালে মমতা বন্দ্যোপাধ্যায় হাসপাতালে পৌঁছে হুঁশিয়ারি দেন, অবিলম্বে আন্দোলন বন্ধ করে কাজ না শুরু না করলে আইন মেনে ব্যবস্থা নেওয়া হবে
  •  এমনকী, তিনি কয়েকজন জুনিয়র ডাক্তারদের বহিরাগত বলেও আক্রমণ করেন

swaralipi dasgupta | Published : Jun 13, 2019 1:13 PM IST / Updated: Jun 13 2019, 06:45 PM IST

এনআরএস কাণ্ডের জেরে চিকিৎসকরা আন্দোলন চালাচ্ছেন। বৃহস্পতিবার সকালে মমতা বন্দ্যোপাধ্যায় হাসপাতালে পৌঁছে হুঁশিয়ারি দেন, অবিলম্বে আন্দোলন বন্ধ করে কাজ না শুরু না করলে আইন মেনে ব্যবস্থা নেওয়া হবে। এমনকী, তিনি কয়েকজন জুনিয়র ডাক্তারদের বহিরাগত বলেও আক্রমণ করেন। 

মমতা বন্দ্যোপাধ্যায়ের এই হুঁশিয়ারির কিছুক্ষণের মধ্যেই সাগরদত্ত হাসপাতালে ১১ জন চিকিৎসক ইস্তফা দেন। এর পরে মমতা সিনিয়র ডাক্তারদের খোলা চিঠি দিয়ে বলেন, দরিদ্র ও প্রত্যন্ত এলাকা থেকে অনেকে আসেন। তাঁদের চিকিৎসা করলে সম্মানিত বোধ করব। 

এবার তিনি টুইট করে চিকিৎসা ব্যবস্থা শুরু করার আর্জি জানালেন। মমতা টুইট করে লেখেন, স্বাস্থ্য পরিষেবা সব সময়েই রোগীদের উৎসর্গ করা হয়। তাই, আমি দেরি না করে শীঘ্র স্বাস্থ্য পরিষেবা চালু করার আবেদন করছি। এই টুইটের সঙ্গে মমতা বেশ কিছু ছবি পোস্ট করেন। 

ছবিগুলিতে দেখা যাচ্ছে অসুস্থ শিশুদের কোলে অসহায় মা-বাবা হাসপাতালে অপেক্ষা করছেন। 

অন্যদিকে সাগরদত্ত হাসপাতালে এর মধ্যেই মৃত্যু হয়েছে এক শিশুর। শিশুটি অসুস্থ হওয়ার পরে কোনও হাসপাতালে ভর্তি করানো যায়নি। শিশুর বাবা জানিয়েছেন ডাক্তারদের কর্মবিরতির ফলেই মৃত্যু হয়েছে। 

Share this article
click me!