নজিরবিহীন সিদ্ধান্ত, এবছর দর্শনার্থীদের প্রবেশ নিষেধ শহরের এই বিখ্যাত পুজোয়

  • রাজ্যের করোনার গ্রাফ ফের উর্ধ্বমুখী
  • পুজোয় ভিড় এড়াতে নজিরবিহীন সিদ্ধান্ত
  • সন্তোষ মিত্র স্কোয়ারে দর্শনার্থীদের প্রবেশ নিষিদ্ধ
  • বিবৃতি জারি করলেন উদ্যোক্তারা

Asianet News Bangla | Published : Oct 14, 2020 3:53 PM IST / Updated: Oct 14 2020, 09:37 PM IST

'জীবনের থেকে উৎসবের মূল্য কখনই বেশি হতে পারে না।' করোনা পরিস্থিতিতে এবার সন্তোষ মিত্র স্কোয়ারে আর পুজো দেখতে যেতে পারবেন না বহিরাগত দর্শনার্থীরা। ঐতিহাসিক সিদ্ধান্ত নিলেন পুজো উদ্যোক্তারা।

আরও পড়ুন: করোনা মোকাবিলায় দুর্গোৎসব বন্ধের আর্জি, কলকাতা হাইকোর্টে দায়ের জনস্বার্থ মামলা

রাজ্যের করোনা আক্রান্তের গ্রাফ ফের উর্ধ্বমুখী। এখন থেকে তো রাস্তায় কার্যত মানুষের ঢল নেমেছে। পুজোর পর বিপদ আরও বাড়বে না তো? আশঙ্কা বাড়ছে ক্রমশই। স্বাস্থ্য দপ্তর তো বটেই, সোমবার নবান্নে সাংবাদিক সম্মেলন করে পুজো উদ্যোক্তাদের করোনা বিধি মেনে চলার নির্দেশ দিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী, অতিমারীর কারণে এবার রাজ্যের দুর্গোৎসব বন্ধ রাখার আর্জি জানিয়ে জনস্বার্থ মামলাও দায়ের করা হয়েছে কলকাতা হাইকোর্টে। বৃহস্পতিবার মামলাটি শুনানি হতে পারে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে। এই যখন পরিস্থিতি, তখন খাস কলকাতার শহরে ঘটে গেল এক নজিরবিহীন ঘটনা।

আরও পড়ুন: করোনা গবেষণায় কামাল করলেন বাঙালি অধ্যাপক , আমেরিকায় বসে পথ দেখালেন দীপ্ত ভট্টাচার্য

সন্তোষ মিত্র স্কোয়ারের পুজো নিয়ে নতুন করে কিছুই বলার নেই। কলকাতায় ঠাকুর দেখতে বেরিয়ে সন্তোষ মিত্র স্কোয়ারে যান না, খুঁজলে এমন একজনকে পাওয়া যাবে না। এবারও যথারীতি পুজো হচ্ছে সেখানে। তবে করোনা মোকাবিলায় পুজো মণ্ডপে বহিরাগত দর্শকদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করলেন উদ্যোক্তারা! বুধবার রীতিমতো লিখিত বিবৃতি দিয়ে সেকথাও জানিয়েও দিয়েছেন তাঁরা। মধ্য কলকাতার বিখ্যাত এই পুজোর কমিটির সদস্য়দের বার্তা, 'জানি এই সিদ্ধান্ত কঠিন, জানি এই সিদ্ধান্ত হৃদয়বিদারক। কিন্তু আমরা বিশ্বাস করি, মানুষের জীবনের থেকে উৎসবের মূল্য কখনই বেশি হতে পারে না। তাই এবারের পুজো দর্শকবিহীন(শুধুমাত্র পল্লিবাসীবৃন্দ) করার সিদ্ধান্ত নিলাম।'

Share this article
click me!