এও সম্ভব! ইডির দেওয়া ডায়েট খাবারে তিন কেজি ওজন কমল পার্থ চট্টোপাধ্যায়ের

পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে আজ ফের তোলা হয় আদালতে, তার আগে স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয় জোকা ESI হাসপাতালে। এখান থেকেই তাদের নিয়ে যাওয়া হয় কোর্টে। ইডি হেফাজতের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে আজ ফের তোলা হয় আদালতে।

Parna Sengupta | Published : Aug 5, 2022 9:48 AM IST

এতদিন যা হয়নি, কয়েক দিনের ডায়েটেই সম্ভব হল। ১১১ কেজি থেকে তিন কেজি ওজন কমল পার্থ চট্টোপাধ্যায়ের। এদিকে, আদালতের নির্দেশ অনুযায়ী স্কুল শিক্ষক নিয়োগ দুর্নীতিকাণ্ডে পার্থ চট্টোপাধ্যায় আর অর্পিতা মুখোপ্যায়কে নিয়ে আসা হচ্ছে জোকার ইএসআই হাসপাতালে। গত প্রায় ১৫ বছর ধরে টাইপ-২ ডায়াবেটিসে আক্রান্ত রয়েছেন প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ভুবনেশ্বর এইমসে পার্থর মেডিক্যাল পরীক্ষা করানোর পর চিকিৎসকেরা জানিয়েছেন, তাঁর রক্তে শর্করার মাত্রা যথেষ্ট বেশি, বয়সজনিত কারণে শরীরে একাধিক জটিলতাও রয়েছে। তাই তদন্তের স্বার্থে তাঁর খাওয়াদাওয়ার প্রতি বিশেষ খেয়াল রাখা জরুরি। কিন্তু, ভাত আর খাসির মাংস ছাড়া যে তাঁর মুখে খাবারই রুচছে না! 

এদিকে পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে আজ ফের তোলা হয় আদালতে, তার আগে স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয় জোকা ESI হাসপাতালে। এখান থেকেই তাদের নিয়ে যাওয়া হয় কোর্টে। ইডি হেফাজতের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে আজ ফের তোলা হয় আদালতে। ইডি সূত্রে খবর, এবার জেল হেফাজতের আবেদন জানাবে তারা। 

এদিকে, এসএসসি কেলেঙ্কারিতে একের পর এক তথ্য সামনে। বৃহস্পতিবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেট পার্থ চট্টোপাধ্যায় ও তার ঘনিষ্ঠ সহযোগী অর্পিতা মুখোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করে। একই সঙ্গে পার্থ-অর্পিতার কাছ থেকে উদ্ধার হওয়া মোবাইল ফোন থেকে ডেটা বের করতেও সফল হয়েছেন তদন্তকারী আধিকারিকরা। অর্পিতার কাছ থেকে দুটিরও বেশি নথিভুক্ত মোবাইল ফোন বাজেয়াপ্ত করেছে ইডি। এর মধ্যে সেই মোবাইলটিও রয়েছে যার মাধ্যমে পার্থ ও অর্পিতা কথা বলতেন।

ইডি আধিকারিকদের মতে, ২২ জুলাই অভিযানের সময় অর্পিতার দক্ষিণ কলকাতার ফ্ল্যাট থেকে কমপক্ষে ২৮টি মোবাইল ফোন বাজেয়াপ্ত করা হয়েছিল। ইডি বিশেষজ্ঞরা দোসরা আগস্ট তার মোবাইল থেকে ডেটা বের করতে সফল হয়েছেন। কর্মকর্তারা জানিয়েছেন যে অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া ২৮টি মোবাইল ফোনের মধ্যে সাতটি কাজ করছিল, তিনটি একেবারে নতুন যা ব্যবহার করা হয়নি এবং ১৮টি কাজ করছিল না। ইডি জানিয়েছে যে অর্পিতার ফ্ল্যাট থেকে এক টিবির দুটি হার্ডডিস্কও বাজেয়াপ্ত করা হয়েছে। 

১০ হাজার টাকায় ২৬ দিনে তৈরি ভারতের লাইফলাইন, পাকিস্তানের পর চিনকে আটকাতেও গুরুত্বপূর্ণ এয়ারস্ট্রিপ এটি 

জেলা ভাগের বিরুদ্ধে বিক্ষোভ, বিক্ষোভে নদীয়ার শান্তিপুরে স্থানীয়রা

টাকা কার? প্রশ্ন করতেই দুই হাত দিয়ে মুখ চেপে ধরলেন পার্থ- নীরব অর্পিতা

এদিকে, বৃহস্পতিবার, ইডি দক্ষিণ কলকাতার পন্ডিতিয়া রোডে অর্পিতার ফ্ল্যাটে নতুন অভিযান চালায়। ইডি আদালতকে জানিয়েছে যে তারা অন্তত নয়টি ফ্ল্যাটের সন্ধান পেয়েছে যার মধ্যে পাঁচটি অর্পিতা মুখোপাধ্যায়ের মালিকানাধীন। আর গেটে লাগানো দরজার তালা ভাঙার জন্য কারিগরকে ডাকতে হয়েছে। ইডি আধিকারিকরা সাংবাদিকদের বলেছিলেন যে স্টিলের দরজাটি চিন থেকে আনা হয়েছিল। 

এজেন্সি এখনও পর্যন্ত অভিযানে ৫০ কোটি টাকা নগদ, সোনার বার এবং অন্তত ৫ কোটি টাকার গয়না উদ্ধার করেছে। ইডি জানিয়েছে যে উত্তর কলকাতায় অর্পিতার ফ্ল্যাট থেকে প্রায় ৫০০ গ্রাম ওজনের অন্তত ছয়টি ব্রেসলেট উদ্ধার করা হয়েছে। ইডির প্রশ্ন কেউ কেন এত ভারী ব্রেসলেট অর্ডার করবে? বর্তমানে উদ্ধার করা টাকা ও গয়নার উৎস খুঁজে বের করার জন্য তদন্ত চলছে। পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ঘনিষ্ঠ সহযোগী অর্পিতা মুখোপাধ্যায় বর্তমানে ইডি হেফাজতে রয়েছেন। বুধবার আদালত তাদের দুজনকে ৫ আগস্ট পর্যন্ত জেল হেফাজতে পাঠায়। 

Read more Articles on
Share this article
click me!