ঝড়বৃষ্টির জেরে বিদ্যুৎ বিভ্রাটের আশঙ্কা, আগাম প্রস্তুতিতে আজই বৈঠকে বিদ্যুৎ মন্ত্রী

  • ফিরে না আসুক আনার আম্ফানের স্মৃতি 
  • আগাম প্রস্তুতি নিয়েছে বিদ্যুৎ দফতর 
  •  সেবার  চরম ভোগান্তি হয়েছিল শহরবাসীর
  • তাই  আগাম প্রস্তুতিতে বৈঠকে বিদ্যুৎ মন্ত্রী 

Ritam Talukder | Published : May 13, 2021 11:58 AM IST / Updated: Jun 01 2021, 12:55 PM IST


রাজ্য জুড়ে ঝড়বৃষ্টির পূর্বাভাস থাকায় আগে থেকেই প্রস্তুতি সারতে এদিন বিদ্যুৎ দফতরের আধিকারিকদের নিয়ে বৈঠক করেন বিদ্যুৎ মন্ত্রী অরূপ বিশ্বাস। রাজ্যের বিদ্যুতের হাইটেনসন লাইন ছিড়ে বিদ্যুৎ বিভ্রাট ঘটলে তার আগাম প্রস্তুতি নিয়েছে বিদ্যুৎ দফতর। 

আরও পড়ুন, কেন হল না GST পরিষদের বৈঠক, কেন্দ্রের বিরুদ্ধে সংবিধান লঙ্ঘনের অভিযোগ রাজ্যের অর্থমন্ত্রীর  

 

 

রাজ্যে একটানা ঝড়-বৃষ্টির জেরে আচমকা যেন ফিরে না আসে ২০২০ এর আম্ফানের স্মৃতি। সেবার টানা ৪-৫ দিনের উপর বিদ্যুৎ বিভ্রাটে চরম ভোগান্তির সম্মুখীন হয়েছিল রাজ্যবাসী। হাসপাতাল, বাড়ি, কলকারখানা সর্বোত্র স্তব্ধ হয়ে গিয়েছিল বিদ্যুৎ সংযোগ। এবং তা ভরাট কার মতো দ্রুত কোনও পরিকল্পনাও ছিল না। এবং যার জেরে সিইএসসি পরে চাপের মুখে হুমড়ি খেয়ে পড়েছিল। এবং সেই তিক্ত অভিজ্ঞতার কথা মাথায় রেখেই এবার আগাম রাজ্য জুড়ে ঝড়বৃষ্টির পূর্বাভাস থাকায় আগে থেকেই প্রস্তুতি সারতে এদিন বিদ্যুৎ দফতরের আধিকারিকদের নিয়ে বৈঠক করেন বিদ্যুৎ মন্ত্রী অরূপ বিশ্বাস। এছাড়াও কভিড পরিস্থিতিতে বিদ্যুৎ বিভ্রাট এড়াতেও বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলেও জানান মন্ত্রী অরূপ বিশ্বাস।

আরও পড়ুন, 'সংবিধান মেনেই যাব', শীতলকুচি সফর ইস্যুতে মমতাকে টুইটে তোপ রাজ্যপালের  

 

 

 পাশাপাশি ১১তারিখ রাজভবনের সামনে বিদ্যুৎ পৃষ্ঠ হয়ে যুবকের মৃত্যুর ঘটনায় সিইএসসি-র তরফ থেকে রিপোর্ট পাঠানো হয়েছে সেই নিয়ে বিশেষ একটি কমিটি গঠন করছে বিদ্যুৎ দফতর এবং সেই কমিটি ঘটনার তদন্ত করবে বলেও আশ্বাস দেন নবনিযুক্ত মন্ত্রী অরূপ বিশ্বাস।
 

Share this article
click me!