মুখোমুখি হতে পারেন মমতা-শুভেন্দু, জল্পনা বাড়িয়ে অপেক্ষায় সারা বাংলা

নবান্নে মুখোমুখি হতে পারেন মমতা-শুভেন্দু। সব কিছু ঠিক থাকলে সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের সঙ্গে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সাক্ষাতের সম্ভাবনা রয়েছে।

Web Desk - ANB | Published : May 21, 2022 6:47 AM IST / Updated: May 21 2022, 06:04 PM IST

নবান্নে মুখোমুখি হতে পারেন মমতা-শুভেন্দু। সব কিছু ঠিক থাকলে সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের সঙ্গে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সাক্ষাতের সম্ভাবনা রয়েছে। উপলক্ষ লোকায়ুক্ত, তথ্য কমিশন, মানবধিকার কমিশনের চেয়ারম্যান নিয়োগের জন্য ডাকা বৈঠক।বৈঠকে বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্য়োপাধ্যায়েরও থাকার কথা রয়েছে। উল্লেখ্য, রাজ্যের লোকায়ুক্তের মতো সাংবিধানিক পদে নিয়োগের সিদ্ধান্ত নিয়ে থাকেন মুখ্যমন্ত্রী, বিরোধী দলনেতা এবং বিধানসভার স্পিকার। সেই রীতিমনেই বৈঠকে যোগ দিতে শুভেন্দু অধিকারীকে চিঠি পাঠানো হয়। তাই সোমবার নবান্নে মুখোমুখি হতে পারেন মমতা-শুভেন্দু।

সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের সঙ্গে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সাক্ষাতের সম্ভাবনা রয়েছে। উপলক্ষ লোকায়ুক্ত, তথ্য কমিশন, মানবধিকার কমিশনের চেয়ারম্যান নিয়োগের জন্য ডাকা বৈঠক।বৈঠকে বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্য়োপাধ্যায়েরও থাকার কথা রয়েছে। উল্লেখ্য, রাজ্যের লোকায়ুক্তের মতো সাংবিধানিক পদে নিয়োগের সিদ্ধান্ত নিয়ে থাকেন মুখ্যমন্ত্রী, বিরোধী দলনেতা এবং বিধানসভার স্পিকার। বৈঠকের নিমন্ত্রন পত্র হাতে পেয়ে এর আগে নন্দীগ্রামের বিধায়ক জানিয়েছিলেন, তিনি বৈঠকে যোগ দিতে পারেন। তবে চিঠির কিছু শব্দ নিয়ে তাঁর আপত্তি ছিল। তা তিনি নবান্নকে ঠিক করতে বলেছিলেন। শুভেন্দুকে এর আগেও এই ধরণের বৈঠকে আমন্ত্রন জানানো হয়েছিল। তবে এই প্রথম নবান্নে ডাকা হল শুভেন্দুকে। প্রসঙ্গত, বিধানসভা থেকে এখনও পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য সাসপেন্ড রয়েছেন শুভেন্দু অধিকারী। এই আবহে বৈঠকের স্থান নিয়ে স্পিকার বিমান বন্দ্য়োপাধ্যায় বলেছেন, মুখ্যমন্৬ী নবান্নে তার দফতরে বৈঠকটি রাখতে অনুরোধ করেছিলেন। সেই মতো নবান্নে এই বৈঠক আয়োজন করা হচ্ছে।

আরও পড়ুন, সাড়ে ৯ ঘন্টা জেরার পর আজ ফের মন্ত্রী পরেশ অধিকারীকে তলব, কোনপথে সিবিআই

আরও পড়ুন, হাইকোর্টে আবেদন খারিজ, রক্ষা কবচ পেলেন না পার্থ, ফের তলব সিবিআই-র

যদিও আগে থেকেই শুভেন্দু উপর অগ্নিশর্মা মমতা। তার উপর এসএসসি দুর্নীতিকাণ্ডে শুভেন্দুর টুইট বোমা সোজা গিয়েছে লেগেছে নবান্নয়। এহেন নিশানার পর সামনাসামনি হবেন দুই হেভিওয়েট। বলাই বহুল্য পরিস্থিতি জটিল থাকবে। ইতিমধ্য়েই এসএসসি দুর্নীতিকাণ্ডে মমতার সরকার নিয়ে প্রশ্ন তুলেছেন রাজ্যের বিরোধী দল নেতা শুভেন্দু অধিকারী। তিনি বলেছেন, পার্থকে গ্রেফতার করলেও মমতা ও অভিষেকের নাম বেরিয়ে আসবে। সম্প্রতি তৃণমূলের আলোরানিকাণ্ড প্রকাশে এসেছে। যার নাম উঠেছে বাংলাদেশের ভোটার তালিকায়। এদিকে  বনগাঁ দক্ষিণ বিধানসভায় ভোটে দাড়িয়েছিলেন।বাংলাদেশের ভোটার তালিকায় নাম থাকায়, বনগাঁ দক্ষিণ বিধানসভার তৃণমূল প্রার্থী আলোরানি সরকারের নির্বাচনী পিটিশন খারিজের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। এ প্রসঙ্গে শুভেন্দু বলেন, 'তৃণমূল কংগ্রেস সংবিধানের ২৯ ধারার ৫ নং উপধারা অনুসারে জনপ্রতিনিধিত্ব আইনের বিধি লঙ্ঘন করছে। এ ধরনের রাজনৈতিক দলের রেজিস্ট্রেশন কি বাতিল করা উচিত নয়',এহেন বক্তব্যের পর স্বাভাবিকভাবে গরম দুই শিবির। তাই মমতা-শুভেন্দুর মুখোমুখি দেখা হওয়া নিয়ে জল্পনা রয়েই যায় রাজ্য-রাজনীতিতে।

আরও পড়ুন, কার লড়াইয়ে মন্ত্রী কন্যা অঙ্কিতার চাকরি কাণ্ড ফাঁস, ভয়ে 'ভ্যানিশ' হলেন পরেশ ? কে সেই যাদুকরনি

Read more Articles on
Share this article
click me!