ঝোড়ো হাওয়া দিচ্ছে আভাস, সন্ধ্য়ের পরে কলকাতায় বজ্রপাত সহ বৃষ্টি

  • মৌসুমী অক্ষরেখার  উত্তরবঙ্গ থেকে সরে গেছে
  •  উত্তরবঙ্গে প্রতিবারই অতিভারী বৃষ্টির পরিমাণ কমেছে
  • বঙ্গোপসাগর ও সংলগ্ন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর রয়েছে ঘূর্ণাবর্ত
  • কলকাতায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে

Asianet News Bangla | Published : Jul 15, 2020 1:45 PM IST

মৌসুমী অক্ষরেখার  উত্তরবঙ্গ থেকে সরে গেছে। উত্তরবঙ্গে প্রতিবারই অতিভারী বৃষ্টির পরিমাণ কমেছে। মৌসুমী অক্ষরেখা  অমৃতসর, চন্ডীগড় জামশেদপুর এরপর দিঘা হয়ে  বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। বঙ্গোপসাগর ও সংলগ্ন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর রয়েছে ঘূর্ণাবর্ত। আদ্রতাজনিত অস্বস্তির  সঙ্গে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের পশ্চিমাঞ্চলে দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা।

কলকাতায় আংশিক মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি। সকালে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.২ ডিগ্রি । গতকাল  সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৯ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বোচ্চ ৯২ শতাংশ। 

উত্তরবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং সহ পাঁচ  জেলায় শুক্রবার পর্যন্ত দু-এক পশলা বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা। শনিবার থেকে বৃষ্টি বাড়তে পারে। কোচবিহার ও আলিপুরদুয়ারে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা সপ্তাহান্তে। 

দক্ষিণবঙ্গে আজ বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা পশ্চিমের জেলাগুলিতে। ঝাড়গ্রাম পশ্চিম মেদিনীপুর বাঁকুড়া পুরুলিয়া জেলায় দু এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা। কলকাতাসহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। হালকা থেকে মাঝারি দু-এক পশলা বৃষ্টি হতে পারে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে।

Share this article
click me!