আলাপন তরজার মধ্যেই বড়সড় রদবদল কলকাতা ও রাজ্য পুলিশে, বদলি ৫৫জন অফিসারের

  • ৫৫জন আইপিএস অফিসারের বদলি
  • সোমবার বিকেলে এক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়
  • বাঁকুড়া এবং ঝাড়গ্রাম জেলার পুলিশ সুপারের বদলি
  • রাজ্য স্বরাষ্ট্র দফতরের তরফে এই রদবদলের বিজ্ঞপ্তি দেওয়া হয়

Asianet News Bangla | Published : Jun 1, 2021 6:26 AM IST

একদিকে আলাপন বন্দ্যোপাধ্যায় ইস্যু নিয়ে কেন্দ্র রাজ্য টানাপোড়েন, তারই মাঝে ৫৫জন আইপিএস অফিসারের বদলি করল নবান্ন। সোমবার বিকেলে এক বিজ্ঞপ্তি প্রকাশ করে এই বদলির তথ্য দেওয়া হয়। বাঁকুড়া এবং ঝাড়গ্রাম জেলার পুলিশ সুপারকে বদলি করা হয়েছে। বাঁকুড়ার নতুন পুলিশ সুপার হয়েছেন ধৃতিমান সরকার। ঝাড়গ্রামের নতুন পুলিশ সুপার হয়েছেন বিশ্বজিত ঘোষ। 

রাজ্য স্বরাষ্ট্র দফতরের তরফে এই রদবদলের বিজ্ঞপ্তি দেওয়া হয়। জানানো হয়েছে প্রবীণ ত্রিপাঠি হয়েছে ডিআইজি মালদা। বিজ্ঞপ্তি অনুযায়ী ৫৫জন পুলিশ আধিকারিকের মধ্যে ৫২জনই আইপিএস পদাধিকারী। বাকি তিনজন রাজ্য পুলিশ সার্ভিসের সদস্য। 

এনফোর্সমেন্ট ব্রাঞ্চের ডিসি কঙ্করপ্রসাদ বারুইকে করা হয়েছে ডিআইজি টেলি কমিউনিকেশন। কলকাতা পুলিশের কমব্যাট ব্যাটেলিয়ানে থাকা বিশ্বজিৎ ঘোষকে পাঠানো হয়েছে ঝাড়গ্রামের নতুন পুলিশ সুপারের পদে।ঝাড়গ্রামের পুলিশ সুপার ধৃতিমান সরকারকে বাঁকুড়ার পুলিশ সুপার করা হয়েছে। মেদিনীপুর রেঞ্জের ডিআইজি কুণাল আগরওয়ালকে পাঠানো হয়েছে কম্পালসরি ওয়েটিংয়ে। ডিআইজি প্রভিশনিং প্রবীণকুমার ত্রিপাঠীকে মালদা রেঞ্জের ডিআইজি করা হয়েছে। বাঁকুড়ার পুলিশসুপার শ্যাম সিংকে মেদিনীপুর রেঞ্জের ডিআইজি করা হয়েছে। 

রদবদল করা হয়েছে কলকাতা পুলিশেও। রাজ্য দমকল বিভাগের অতিরিক্ত ডিরেক্টর জেনারেল ছিলেন নীলাদ্রি চক্রবর্তী। তাঁকে কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার পদে বদলির সিদ্ধান্ত নেওয়ার পরেও তা বাতিল করা হয়। পরে তাঁকে দমকলের পদে ফেরানো হয়।

রাজ্য পুলিশের এসটিএফ-এর ডিআইজি পদে এসেছেন কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার দীপনারায়ণ গোস্বামী। বারাসত রেঞ্জের ডিআইজি হয়েছেন ডিআইজি ট্র্যাফিক প্রসূন বন্দ্যোপাধ্যায়। 

Share this article
click me!