আজও বৃষ্টিতে ভাসতে পারে বাংলা, শুক্রবার পারদ চড়লেও সকালে শীতের আমেজ শহরে

 

  • তাপমাত্রা স্বাভাবিকের ১ ডিগ্রি উপরে
  • তবুও সকালে শীতের আমেজ শহরে
  • ঘন কুয়াশার সর্তকতা রয়েছে উত্তরবঙ্গে 
  • রবিবার পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে জম্মু-কাশ্মীরে 
     

Asianet News Bangla | Published : Feb 19, 2021 3:09 AM IST

শুক্রবার সকালে ফের পারদ চড়ল কলকাতায়। যদিও বৃহস্পতিবার স্বাভাবিকের থেকে নীচে ছিল তাপমাত্রা। তবে শুক্রবার ফের তার স্বাভাবিকের উপরে পৌঁছল।আংশিক মেঘলা আকাশ।  সকালের দিকে কিছুটা শীতের আমেজ। দিনভর শুষ্ক আবহাওয়া। বেলা বাড়লে গরম অনুভূত হবে। দক্ষিণবঙ্গে পশ্চিম ও উপকূলের জেলা এবং উত্তরবঙ্গের পার্বত্য জেলাতে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। এই আবহাওয়া থাকবে আরও কয়েকদিন। তাপমাত্রা কম-বেশি চলতে থাকবে। শনিবার ও রবিবার তাপমাত্রা বাড়বে। সোমবার ফের নামবে পারদ। আংশিক মেঘলা আকাশ রাজ্যজুড়ে ,কোথাও কোথাও মেঘলা আকাশ। পশ্চিমের কিছু জেলায় শুক্রবারও হালকা বৃষ্টির সম্ভাবনা। বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুরের ঝাড়গ্রামে হালকা বৃষ্টির সম্ভাবনা। রবিবার পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে জম্মু-কাশ্মীরে।
 

কলকাতায় বাড়ল রাতের তাপমাত্রা। সকালে শীতের আমেজ। আংশিক মেঘলা আকাশ।  সকালের দিকে কিছুটা শীতের আমেজ। দিনভর শুষ্ক আবহাওয়া। বেলা বাড়লে গরম অনুভূত হবে। দক্ষিণবঙ্গে পশ্চিম ও উপকূলের জেলা এবং উত্তরবঙ্গের পার্বত্য জেলাতে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। উত্তরবঙ্গে দার্জিলিং ও কালিম্পং এর পাহাড়ী এলাকায় বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গেও বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাঁকুড়া পুরুলিয়া পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান এবং কিছুটা হাওড়াতে বৃষ্টি হতে পারে।  হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর , ঝাড়গ্রাম হাওড়া উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাতে। সামান্য বৃষ্টির সম্ভাবনা তৈরি হচ্ছে কলকাতাতেও। শুক্রবার কলকাতা হাওড়া উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় হালকা বৃষ্টির সম্ভাবনা। সকালে হালকা থেকে মাঝারি কুয়াশা কলকাতা হাওড়া হুগলি উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে।উত্তরবঙ্গের উপরের দিকের জেলাগুলিতে ঘন কুয়াশার সর্তকতা শুক্রবারে।

আবহাওয়া দফতরে খবর অনুযায়ী,  শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩১.০ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে ।শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৫  ডিগ্রী সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে ।বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৯ শতাংশ এবং সর্বনিম্ন ৩৯ শতাংশ।  বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৭.৭ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নীচে ।শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৭.১  ডিগ্রী সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে ।বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ   ৯৭ শতাংশ এবং সর্বনিম্ন ৪৭ শতাংশ। বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩১.২ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে ।শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৫  ডিগ্রী সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে ।বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ   ৯৭ শতাংশ এবং সর্বনিম্ন ৩৮ শতাংশ। 

Share this article
click me!