বর্ষশেষে জাঁকিয়ে শীতেই ঘুম ভাঙল কলকাতার, বাংলার ৬ জেলায় শৈত্যপ্রবাহ

  • আগামী ২৪ ঘন্টা শীতের আমেজ বজায় থাকবে রাজ্যে 
  •  আরও ২ ডিগ্রি তাপমাত্রা কমার সম্ভাবনা 
  • ছয় জেলায়  শুক্রবার অবধি চলবে শৈত্যপ্রবাহ
  • তুষারপাতে শীতল বাতাস আসছে উত্তর-পশ্চিম দিক থেকে 

Ritam Talukder | Published : Dec 31, 2020 2:54 AM IST / Updated: Dec 31 2020, 08:27 AM IST

বৃহস্পতিবার বর্ষ শেষের দিনে জাঁকিয়ে শীত কলকাতা সহ রাজ্যে।  আলিপুর আবহাওয়া দফতরের সূত্র অনুযায়ী, আগামী ২৪ ঘন্টা শীতের আমেজ বজায় থাকবে রাজ্যে। আরও ২ ডিগ্রি তাপমাত্রা কমার সম্ভাবনা।  পশ্চিম এর ছয় জেলায় বৃহস্পতিবার  থেকেই শুক্রবার  পর্যন্ত  শৈত্যপ্রবাহের পরিস্থিতি। 

 

 

কলকাতায় সকালে সামান্য কুয়াশা হলেও পরিষ্কার আকাশের সম্ভাবনা।  উত্তর পশ্চিম এর শীতল হাওয়া ঢুকছে। রাজ্যের পশ্চিম এর জেলাগুলিতে শৈত্যপ্রবাহের পরিস্থিতি। 
গত কয়েকদিন জম্মু কাশ্মীর হিমাচল প্রদেশে তুষারপাতের ফলে শীতল বাতাস আসছে উত্তর-পশ্চিম দিক থেকে। তাই আজ পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদীয়াতে শৈত্যপ্রবাহের পরিস্থিতি থাকবে । আগামী ২৪ ঘণ্টায় পরিস্থিতির বদল হবে না বলে জানাচ্ছে আবহাওয়া দপ্তর।আলিপুর আবহাওয়া দফতরের পূর্বঞ্চলীয় অধিকর্তা  সঞ্জীব বন্দ্য়োপাধ্যায়, বৃহস্পতিবার বছরের  প্রথমদিন তাপমাত্রার নিম্নমুখী থাকবে। কলকাতার তাপমাত্রা ১২ থেকে ১৩ ডিগ্রীর আশেপাশে থাকবে। জেলাতে আরও দুই থেকে তিন ডিগ্রী কম থাকবে। বছরের শেষ ও  ২০২১ এর শুরুতে শীতের আমেজ বজায় থাকবে সারা রাজ্য জুড়ে।

 

 

হাওয়া অফিসের খবর অনুযায়ী,কনকনে ঠান্ডার শৈত্যপ্রবাহ জেলায়-জেলায়। বৃহস্পতিবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ২৫.৭ ডিগ্রি সেলসিয়াস।  নুন্যতম তাপমাত্রা  ১২.৮ ডিগ্রি  সেলসিয়াস।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে।    কলকাতার নুন্যতম তাপমাত্রা ১২.৬ ডিগ্রি  সেলসিয়াস। শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৫ শতাংশ এবং ন্যুনতম ৩৯ শতাংশ। বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ২৬.১ ডিগ্রি সেলসিয়াস।  নুন্যতম তাপমাত্রা  ১২.৬ ডিগ্রি  সেলসিয়াস।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে।    কলকাতার নুন্যতম তাপমাত্রা ১১.৭ ডিগ্রি  সেলসিয়াস। শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৯ শতাংশ এবং ন্যুনতম ৪২ শতাংশ। 
 
 

Share this article
click me!