বাংলায় করোনায় মৃতের সংখ্যা ছাড়াল ২৩০, আক্রান্তের সংখ্যা ৪,৮১৩ জন

  • কোনওভাবেই বেধে রাখা যাচ্ছে না ভাইরাসের সংক্রমণ
  •  গত ২৪ ঘন্টায় রাজ্য়ে করোনা আক্রান্ত হয়েছেন ২৭৭জন
  •  সব মিলিয়ে রাজ্য়ে এই পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৪,৮১৩
  •  শুক্রবারের বুলেটিন প্রকাশ করে এমনই জানিয়েছে স্বাস্থ্য় ভবন 

Asianet News Bangla | Published : May 29, 2020 3:45 PM IST

কোনওভাবেই বেধে রাখা যাচ্ছে না ভাইরাসের সংক্রমণ। গত ২৪ ঘন্টায় রাজ্য়ে করোনা আক্রান্ত হয়েছেন ২৭৭জন। গতকালই এই সংখ্যাটা ছিল ৩৪৪। সব মিলিয়ে রাজ্য়ে এই পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪,৮১৩ জন। শুক্রবারের বুলেটিন প্রকাশ করে এমনই জানিয়েছে স্বাস্থ্য় ভবন। তবে রাজ্য়ে নতুন করে ৭ জনের মৃত্যু হয়েছে। বর্তমানে কোভিড পজিটিভ নিয়ে মারা গিয়েছেন এরকম সংখ্যাটা ৩০২।

যদিও রাজ্য় সরকারের দাবি, এর মধ্যে কো মর্বিডিটির কারণে মৃত্যু হয়েছে ৭২ জনের। সব মিলিয়ে  সক্রিয় আক্রান্তের সংখ্যা ২,৭৩৬ জন । গত ২৪ ঘন্টায় যে ৭ জনের মৃত্যু হয়েছে, তাদের মধ্যে কলকাতার ২জন, হুগলির ২জন, উত্তর ২৪ পরগণার ১ জন, দক্ষিণ 24 পরগনা ১ জন এবং নদীয়ার ১ জন। এদিকে, নবান্নে করোনা নিয়ে বেশ কয়েকটি ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। 

আগামী কয়েকদিনের মধ্য়ে রাজ্য়ে ধর্মীয় ক্ষেত্রগুলি খুলে দেওয়ার অনুমতি দিয়েছেন তিনি। পাশাপাসি সরকারি ও বেসরকারি অফিসে ১০০ শতাংশ কর্মী নিয়ে কাজের ছাড়পত্র দিয়েছেন। আগামী ৮ জুন থেকে রাজ্য়ে খুলে যাচ্ছে সব সরকারি ও বেসরকারি অফিস। শুক্রবার নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, করোনাকে নিয়ে ঘুমোন। করোনাকে পাশবালিশ করে নিন। 

এবার থেকে করোনা নিয়েই যে নিত্যদিনের কাজ করতে হবে তা বুজিয়ে দিতেই এই কথা বলেন মুখ্যমন্ত্রী।  মুখ্যমন্ত্রী এদিন বলেন, তাঁর পাড়ায় এত লোকের করোনা হয়েছে যে তিনিই প্রায় হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। প্রসঙ্গত মুখ্যমন্ত্রীর প্রতিবেশী তথা ফলতার তৃণমূল বিধায়ক তমোনাশ ঘোষের কোভিড পজিটিভ ধরা পড়েছিল কয়েকদিন আগে। এখনও তিনি বাইপাসের ধারের একটি হাসপাতালে ভর্তি। তমোনাশবাবুর দুই মেয়েরও কোভিড পজিটিভ ধরা পড়েছে। 

Share this article
click me!