মুখের দাগ দূর করতে খাদ্যতালিকায় যোগ করুন এই কয়টি খাবার, পুজোর আগে মিলবে উপকার

পুজোর আগে মুখের দাগ দূর করতে চান? এই কয়টি খাবার আপনার খাদ্যতালিকায় যোগ করুন। পেঁপে, পাতিলেবু, বেরি, হলুদ, কুমড়োর বীজ এবং বীটের মতো খাবার ত্বকের জন্য উপকারী এবং দাগ দূর করতে সাহায্য করে।

Sayanita Chakraborty | Published : Sep 30, 2024 1:32 PM IST / Updated: Sep 30 2024, 07:03 PM IST

হাতে আর মাত্র কটা দিন। তারপরই শোনা যাবে ঢাকে বাদ্যি। দীর্ঘ এক বছরের প্রতীক্ষার পর মা আসছেন। পুজোর এই কটা দিন সকলে নিজের মতো করে আনন্দ করতে চান। সঙ্গে এই কদিন নজর কাড়তে চান সকলের। আজ রইল বিশেষ টিপস। এবার মুখের দাগ দূর করতে খাদ্যতালিকায় যোগ করুন এই কয়টি খাবার, পুজোর আগে মিলবে উপকার।

পেঁপে - নিয়ম করে পেঁপে খান। প্যাপেইন ত্বকের মৃত কোষ সরাতে সাহায্য করে। ফুসকুড়ি ও ব্রণর সমস্যায় যারা ভোগেন তারা পেঁপে খেতে পারেন। এতে দাগ যেমন দূর হবে তেমনই বলিরেখা পড়বে না।

Latest Videos

পতিলেবু- এই সময় খেতে পারেন পতিলেবু। এতে ত্বক ভিতর থেকে হবে উজ্জ্বল। দূর হবে দাগ।

বেরি- এই সময় বেরি খান। এটি অ্যান্টি অক্সিডেন্ট ও ভিটামিন সি পূর্ণ। যা কালচে দাগ দূর করে। স্ট্রবেরি, ব্লুবেরি এবং চেরি খেতে পারেন। মিলবে উপকার।

হলুদ- রোজ সকালে কাঁচা হলুদ চিবিয়ে খান। এটি প্রদাহ দূর করে। অ্যান্টি অক্সিডেন্টে পূর্ণ হলুদ ত্বকের জন্য উপকারী। ত্বক ভিতর থেকে উজ্জ্বল করে।

কুমড়োর বীজ- খেতে পারেন কুমড়োর বীজ। এই উপাদান শরীরের জন্য উপকারী। কুমড়োর বীজে জিঙ্ক, ভিটামিন ই, ওমেগা থ্রি এবং ওমেগা সিক্স ফ্যাটি অ্যাসিড আছে। যা ত্বক ভালো রাখতে সাহায্য করে। সঙ্গে ব্রণ, ফুশকুড়ি হওয়ার আশঙ্কা কমায়।

বীট- খেতে পারেন বীট। ভিটামিন এ, ভিটামিন ই আছে বীটে। পটাশিয়াম, ক্যালসিয়াম ও ম্যাগনেসিয়ামে পূর্ণ বীট খেতে শরীর ভালো থাকে। সঙ্গে ত্বকের দাগ দূর হয়।

 

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

RG Kar মিছিলে 'কাশ্মীর মাঙ্গে আজাদি' স্লোগান #rgkarprotest #shorts #jadavpur
ভাঙড়ে তৃণমূলের শত্রু তৃণমূল! আসল 'গদ্দার' আরাবুল, ঝাঁঝিয়ে উঠলেন সায়নী ঘোষ | Saayoni Ghosh | Bhangar
'গদ্দার হঠাও ভাঙড় বাঁচাও' | Saayoni Ghosh #shorts #tmc #bhangar #saayonighosh
'Birbhum তারাপীঠের জন্য বিখ্যাত, ওই পাপীটার জন্য নয়' অনুব্রতর কথা উঠতেই উড়িয়ে দিলেন Suvendu Adhikari
Rashifal | রাশিফল ৩০ সেপ্টেম্বর : লটারি প্রাপ্তির যোগ? সোমবার আপনার কপালে কি আছে? দেখুন আজকের রাশিফল