মাত্র ২ দিনে উধাও হবে বলিরেখা-ত্বক হবে টানটান! জেনে নিন এই ম্যাজিক ফেসপ্যাকের রহস্য

বিশেষজ্ঞরা বলছেন, ঘরে মধু ও কফি থাকলে তা ত্বকের কাজে লাগান। এই দুটির মিশ্রণ মুখে লাগালে আপনার ত্বক হয়ে উঠবে একেবারে উজ্জ্বল!

Parna Sengupta | Published : Dec 19, 2023 8:23 PM IST

সকালে ঘুম থেকে ওঠার পর কফি পান করলে মন পুরোপুরি শান্ত হয়। এক কাপ কফি সারাদিনের ক্লান্তি দূর করে। কিন্তু আপনি পান করুন বা না করুন, কফির আরও অনেক উপকারিতা রয়েছে। কফি ত্বকের জন্য খুবই উপকারী। কফির এক্সপোজার ত্বককে তার হারানো আভা ফিরে পেতে সাহায্য করতে পারে।

ত্বকচর্চায় মধু উপকারী। ত্বককে ভিতর থেকে পরিষ্কার ও জীবাণুমুক্ত রাখতে পারে। ত্বকে পুষ্টি যোগায়। এছাড়াও ত্বককে আর্দ্র রাখে। বিশেষজ্ঞরা বলছেন, ঘরে মধু ও কফি থাকলে তা ত্বকের কাজে লাগান। এই দুটির মিশ্রণ মুখে লাগালে আপনার ত্বক হয়ে উঠবে একেবারে উজ্জ্বল!

উপাদান

মধু: ২ টেবিল চামচ

কফি পাউডারঃ ২ চা চামচ

রেসিপি

একটি ছোট বাটিতে কফি পাউডার এবং মধু ভালো করে মিশিয়ে নিন। খুব মসৃণ পেস্ট তৈরি করুন।

কিভাবে ফেস মাস্ক লাগাবেন

মুখে কফির প্যাক লাগানোর আগে ফেস ওয়াশ বা ক্লিনজার দিয়ে মুখ ভালো করে ধুয়ে নিন। তারপর একটি পরিষ্কার নরম তোয়ালে দিয়ে মুছুন। এই সময় কফি ও মধুর প্যাক মুখে লাগান।

প্যাকটি পুরো মুখে সমানভাবে লাগান। তবে চোখের চারপাশে ফেসপ্যাক না লাগানোই ভালো হবে। কিছুক্ষণ মুখে আলতো করে ম্যাসাজ করুন। তারপর এই প্যাকটি দশ মিনিট রেখে হালকা গরম জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। আপনার মুখ শুকিয়ে নিন এবং আপনার ত্বকের ধরন অনুযায়ী ময়েশ্চারাইজার লাগান। সপ্তাহে দুবার এই ঘরে তৈরি ফেস মাস্ক লাগালে হাতেনাতে ফল পাওয়া যাবে!

সুবিধা

ত্বকের মৃত কোষ দূর করতে এবং হারানো আভা ফিরিয়ে আনতে পারফেক্ট কফি পাউডার। এই কফি মধু ফেস মাস্ক ত্বককে উজ্জ্বল করে তোলে। ত্বককে আর্দ্র ও দৃঢ় রাখে। ময়লা দূর করে এবং ত্বককে করে তোলে প্রাণবন্ত ও সতেজ।

আরও খবরের জন্য এশিয়ানেট নিউজ বাংলা হোয়াটসঅ্যাপ চ্যানেলে চোখ রাখুন, এখানে ক্লিক করুন

Share this article
click me!