মাত্র ২ টাকায় উজ্জ্বল ত্বক পান, জেনে নিন খুব সস্তায় ত্বক চর্চার সিক্রেট

মাত্র ২ টাকায় আপনার মুখ এতটাই উজ্জ্বল হবে যে সবাই আপনার দিকে তাকাবে। আপনি যদি আপনার ত্বককে চিরদিন সুন্দর রাখতে চান, তাহলে রাসায়নিক ব্যবহার না করে ঘরোয়া উপায়ে এর চিকিৎসা করা উচিত।

Parna Sengupta | Published : Nov 16, 2023 4:50 PM IST

সবাই নিজেকে সুন্দর দেখতে চায়। আপনিও যদি গ্লোয়িং স্কিন চান বা আপনার মুখের ঔজ্জ্বল্য বাড়াতে চান, তাহলে আপনার বেশি টাকা খরচ করার দরকার নেই। মাত্র ২ টাকায় আপনার মুখ এতটাই উজ্জ্বল হবে যে সবাই আপনার দিকে তাকাবে। আপনি যদি আপনার ত্বককে চিরদিন সুন্দর রাখতে চান, তাহলে রাসায়নিক ব্যবহার না করে ঘরোয়া উপায়ে এর চিকিৎসা করা উচিত। তাহলে আসুন জেনে নিই এই বিউটি টিপসগুলো যা আপনাকে দেবে উজ্জ্বল ত্বক।

মুলতানি মাটি: যদি আপনি ব্রণের সমস্যায় ভুগে থাকেন, তাহলে ২৫০ গ্রাম মুলতানি মাটি, সমপরিমাণ চন্দন গুঁড়ো এবং ৫০ গ্রাম হলুদ মিশিয়ে নিন। তিন চামচ এর একটি পেস্ট তৈরি করুন। এটি শুধু ব্রণই পরিষ্কার করবে না, ত্বকও পরিষ্কার করবে।

পুদিনা: যদি আপনার মুখের দাগ এবং ব্রণের কারণে ত্বকের দফারফা হয়, তাহলে প্রতিদিন পুদিনার চাটনি লাগান। এক মাসের মধ্যেই আপনার মুখ সুন্দর হয়ে উঠবে।

বেসন: বাটারমিল্কে বেসন মিশিয়ে মুখে লাগান। এটি ব্রণ নিরাময় করবে। এই ঘরোয়া প্রতিকার খুবই কার্যকর।

গোল মরিচ: গোলাপজলে ২০টি গোটা গোলমরিচ পিষে রাতে মুখে লাগান এবং সকালে কুসুম গরম জল দিয়ে ধুয়ে ফেলুন। এতে ব্রণ ও বলিরেখা দূর হয় এবং মুখ উজ্জ্বল হতে থাকে।

নিম: নিম ত্বকের তেল দূর করে। নিম সাবান দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এছাড়াও আপনি নিম পাতা সিদ্ধ করে এই জল দিয়ে আপনার মুখ ধুতে পারেন। যেহেতু ত্বক তৈলাক্ত নয় তাই এটি ব্রণের প্রকোপ কমায়।

সুতরাং, আপনিও যদি বলিউড সুন্দরীদের মতো আপনার মুখে অসাধারণ উজ্জ্বলতা চান, তাহলে অন্তত ৩০ দিনের জন্য এই ঘরোয়া প্রতিকারটি অনুসরণ করুন। কোনো চিকিৎসা প্রয়োগ করার সাথে সাথেই তার প্রভাব দেখায় না, যেমনটা একটানা ব্যবহারের পরে দেখা যায়।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!