মেকআপ ছাড়াই ঝকঝক করবে ত্বক, বাইরে বের হওয়র আগে এই কয়েকটি টিপস মেনে চলুন

আপনি যদি মেকআপ মুক্ত মুখ চান, তবে আপনার রুটিনে ত্বকের যত্নকে একটি বিশেষ স্থান দেওয়া গুরুত্বপূর্ণ। ত্বকের যত্নে সাহায্য করে এবং প্রাকৃতিকভাবে মুখের বৈশিষ্ট্য বাড়ায়। তবেই মেকআপ ছাড়াই আপনার মুখ উজ্জ্বল দেখাবে।

Parna Sengupta | Published : Apr 22, 2024 2:13 PM IST

শুধু মেকআপেই যে মুখ সুন্দর দেখায় তা নয়। আপনি যদি প্রাকৃতিকভাবে সুন্দর দেখতে চান এবং মেকআপ থেকে দূরে থাকতে চান, তাহলে ঘর থেকে বের হওয়ার আগে এই ধাপগুলো অনুসরণ করুন। আপনি যদি মেকআপ মুক্ত মুখ চান, তবে আপনার রুটিনে ত্বকের যত্নকে একটি বিশেষ স্থান দেওয়া গুরুত্বপূর্ণ। ত্বকের যত্নে সাহায্য করে এবং প্রাকৃতিকভাবে মুখের বৈশিষ্ট্য বাড়ায়। তবেই মেকআপ ছাড়াই আপনার মুখ উজ্জ্বল দেখাবে।

হাইড্রেট ত্বক

আপনি যদি আপনার মুখের প্রাকৃতিক সৌন্দর্য দেখাতে চান, তাহলে ত্বককে ভালোভাবে হাইড্রেটেড রাখুন। পাশাপাশি প্রচুর জল এবং অন্যান্য স্বাস্থ্যকর তরল পান করুন। এটি শুধুমাত্র আপনার স্বাস্থ্যের উন্নতি করবে না বরং আপনার ত্বককে উজ্জ্বল রাখতেও সাহায্য করবে।

ফেস মিস্ট প্রয়োজন

মুখ সব সময় সতেজ দেখতে হয়। বিশেষ করে গ্রীষ্মে, আপনার হ্যান্ডব্যাগে ফেস মিস্ট রাখুন। আপনি ঘরে বসেই ফেস মিস্ট তৈরি করতে পারেন বা বাজার থেকে কিনতে পারেন। ত্বকে তাৎক্ষণিক আর্দ্রতা দেওয়ার পাশাপাশি ত্বকের নিস্তেজতাও দূর করবে। গোলাপজল এবং শসার নির্যাস দিয়ে তৈরি মিস্ট ত্বককে সতেজ করে তোলে।

আপনার মুখে কোল্ড কম্প্রেস

আপনি যদি বাড়ির বাইরে যাচ্ছেন এবং একটি সম্পূর্ণ ফ্রেশ মুখ চান, তাহলে কোল্ড কম্প্রেস একটি দুর্দান্ত সমাধান। একটি পাত্রে বরফ বের করে তাতে একটি পরিষ্কার সুতির কাপড় ডুবিয়ে ছেঁকে নিন। এবার এই ঠান্ডা তোয়ালেটি আপনার মুখে রেখে আলতো করে চেপে দিন। এই পদ্ধতিতে কমে যাবে চোখের নিচে ফোলা।

মুখের ম্যাসেজ

ফেসিয়াল ম্যাসাজ মুখের ত্বকে রক্ত সঞ্চালন বাড়ায়। যা উজ্জ্বলতা নিয়ে আসে। আঙুলের সাহায্যে বৃত্তাকার গতিতে কপাল, গাল এবং চোয়ালে ম্যাসাজ করুন। এটি উত্তেজনা থেকে মুক্তি দেয় এবং ফুলে যাওয়ার মতো সমস্যা দূর করে। এছাড়াও ত্বক একেবারে তরুণ দেখায়।

মৃত চামড়া অপসারণ

আপনার মুখের ত্বককে মেকআপ ছাড়াই উজ্জ্বল দেখাতে, প্রতিদিন প্রাকৃতিক এক্সফোলিয়েশন করুন। স্ক্রাবিং মরা চামড়া দূর করে এবং ত্বককে এক টোন পরিষ্কার করে তোলে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!