জেনে নিন কেন ব্যবহার করবেন হেয়ার সিরাম, রইল চুলের যত্নে এর ভূমিকার হদিশ

শীতের মরশুমে শুষ্ক চুলের সমস্যা নিয়ে জেরবার অনেকে। এই সময় চুলের যত্ন নিতে ব্যবহার করুন হেয়ার সিরাম। জেনে নিন ঠিক কেন চুলে লাগাবেন হেয়ার সিরাম। রইল বিশেষ টোটকা।

Web Desk - ANB | Published : Nov 2, 2022 9:56 AM IST

চুল নিয়ে সারা বছরই চলতে থাকে সমস্যা। কখনও খুশকির সমস্যা, কখনও চুল পড়া। এর সঙ্গে বাড়তি সমস্যা বলতে অকাল পক্কতা আর শুষ্ক চুল। শীতের মরশুমে শুষ্ক চুলের সমস্যা নিয়ে জেরবার অনেকে। এই সময় চুলের যত্ন নিতে ব্যবহার করুন হেয়ার সিরাম। জেনে নিন ঠিক কেন চুলে লাগাবেন হেয়ার সিরাম। রইল বিশেষ টোটকা।

চুল চকচক করতে ও জট পড়ার সমস্যা দূর করতে ব্যবহার করতে পারেন হেয়ার সিরাম। শীতের সময় চুল রুক্ষ্ম হয়ে যায়। ফলে জট পড়ার সমস্যা বেড়ে যায়। এর থেকে মুক্তি পেতে নিয়মিত হেয়ার সিরাম লাগান। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করতে পারেন এই টোটকা। কিংবা কোথাও যাওয়ার আগে লাগিয়ে নিন হেয়ার সিরাম।

তেমনই ধুলোবালির কারণে চুলে আর্দ্রতা নষ্ট হয়ে যায়। এতে চুল রুক্ষ্ম হয়ে পড়ে। এই সমস্যা থেকে মুক্তি পেতে হেয়ার সিরাম লাগাতে পারেন। মেনে চলুন এই বিশেষ টোটকা। এতে চুল ভালো থাকবে। সঙ্গে চুল হবে সিল্কি।

চুলের পিএইচ মাত্রা ঠিক রাখা প্রয়োজন। চুলের পিএইচ মাত্রা ঠিক না থাকলে চুল রুক্ষ্ম হয়ে যায়। শুরু হয় একাধিক জটিলতা। এর থেকে মুক্তি পেতে নিয়মিত হেয়ার সিরাম লাগান। এতে মিলবে উপকার।

সূর্য রশ্মির প্রভাবে চুলের নানা ক্ষতি হয়। তেমনই দূষণের কারণে চুলে ক্ষতি হতে থাকে। সঙ্গে নিত্যদিন স্টাইলিং করতে গিয়ে নানান পণ্য ব্যবহার করে থাকি। এই সমস্যা থেকে মুক্তি পেতে নিয়মিত হেয়ার সিরাম লাগান। এতে চুল হবে সিল্কি।

তেমনই শুষ্কতার কারণে হোক কিংবা বিভিন্ন পণ্য ব্যবহারের জন্য অনেকের চুল খয়েরি হয়ে যায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে নিয়মিত হেয়ার সিরাম লাগান। চুলের জন্য বেশ উপকারী হল হেয়ার সিরাম।

তবে, অবশ্যই চুলের জন্য উপযুক্ত সেরাম বেছে নিন। কারও চুল তৈলাক্ত, কারও চুল শুষ্ক। সব ধরনের চুলের জন্য আলাদা ধরনের সিরাম হয়ে থাকে। চুলের ধরন বুঝে সিরাম বেছে নিন। আর অবশ্যই সঠিক পদ্ধতি মেনে সিরাম লাগান। প্রথমে চুল অল্প করে ভিজিয়ে নিন। এবার হাতে সিরাম নিন। তা চুলে লাগান। এতে চুল হবে চকচকে। এই কয়টি কারণে ব্যবহার করুন হেয়ার সিরাম। চুলের যত্নে বেশ উপকারী হল সিরাম।

 

আরও পড়ুন- শীতের মরশুমে ত্বকে জেল্লা আসবে জেল্লা, কম্বিনেশন স্কিনের জন্য রইল বিশেষ প্যাকের হদিশ

আরও পড়ুন- উৎসব শেষে ঝড়িয়ে ফেলুন বাড়তি মেদ, ভরসা রাখতে পারেন এই তিন বিশেষ পানীয়ের ওপর

আরও পড়ুন- পিরিয়ডস সংক্রান্ত যাবতীয় সমস্যা দূর হবে ঘরোয়া উপায়, রইল কয়টি বিশেষ টোটকার হদিশ

Share this article
click me!