ওটস ও শসা দিয়ে বানিয়ে নিন বিশেষ ফেসপ্যাক, গরমে দূর হবে ত্বকের যাবতীয় সমস্যা

ত্বকের সমস্যা দূর করতে ব্যবহার করুন শসা। শসা ও ওটস দিয়ে তৈরি করুন বিশেষ ফেসপ্যাক। যা গরমে দূর হবে ত্বকের যাবতীয় সমস্যা। দেখে নিন কোন কোন উপায় মিলবে সমস্যা থেকে মুক্তি।

Web Desk - ANB | Published : Mar 13, 2023 1:05 PM IST

ত্বকে ব্রণ, চুলকানি থেকে শুরু করে ট্যানের সমস্যায় ভুগে থাকেন অনেকে। ত্বকের সমস্যা দূর করতে কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন তো কেউ পার্লার ট্রিটমেন্ট করান। তেমনই কেউ ব্যবহার করেন বাজার চলতি পণ্য। এদিকে গরমের সময় ত্বকের সমস্যা দ্বিগুণ হয়ে যায়। এই সমস্যা থেকে কীভাবে মুক্তি মিলবে তা অনেকেই স্থির করতে পারেন না। এবার ত্বকের সমস্যা দূর করতে ব্যবহার করুন শসা। শসা ও ওটস দিয়ে তৈরি করুন বিশেষ ফেসপ্যাক। যা গরমে দূর হবে ত্বকের যাবতীয় সমস্যা। দেখে নিন কোন কোন উপায় মিলবে সমস্যা থেকে মুক্তি।

প্রথমে শসা খোসা ছাড়িয়ে নিন। এবার তা ব্লেন্ড করে নিন। এবার অন্য দিকে ওটস মিহি করে বেটে নিন। এবার ওটসের সঙ্গে মেশান শসার রস। ভালো করে মিশিয়ে নিন। এবার তাতে মেশান পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বকে আসবে জেল্লা। গরমে ত্বক ভালো থাকবে। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার।

তেমনই গরমে ত্বকের যত্নে শসা ব্যবহার করতে পারেন। শসা খোসা ছাড়িয়ে নিন। এবার তা ব্লেন্ড করে নিন। রস আলাদা করুন। তা তুলোয় করে মুখে লাগান। প্রতিদিন ব্যবহার ত্বক থাকবে হাইড্রেটেড। ত্বকে পিএচ মাত্রা ঠিক থাকবে। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার।

ট্যান তুলতে শসার রস ব্যবহার করতে পারেন। শসা খোসা ছাড়িয়ে নিন। অন্য দিকে টমেটো টুকরো করে নিন। এবার মিক্সিতে টমেটো ও শসা দিয়ে তা ব্লেন্ড করে নিন। রস আলাদা করুন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার।

শসা ও মধু দিয়ে প্যাক বানান। শসা খোসা ছাড়িয়ে নিন। এবার তা ব্লেন্ড করে নিন। রস আলাদা করুন। তাতে মেশান পরিমাণ মতো মধু। ভালো করে মিশিয়ে নিন। তা তুলোয় করে মুখে লাগান। প্রতিদিন ব্যবহার ত্বক থাকবে নরম। দূর হবে সমস্যা। অনেকের গরমেরও ত্বক রুক্ষ্ম হয়ে যায়। তাদের জন্য বেশ উপকারী এই প্যাক। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার। মেনে চলুন এই সকল ঘরোয়া টোটকা। এতে দূর হবে ত্বকের সমস্যা।

 

আরও পড়ুন

গরমে ত্বকের যত্নে ব্যবহার করুন এই কয়টি ফলের ফেসপ্যাকের মধ্যে একটি, ফলের গুণে ত্বকে আসবে জেল্লা

ধনসম্পত্তির মালিক হতে অনেক কিছুই তো ট্রাই করেছেন, ঘুম থেকে উঠে এই কাজ করলেই রাতারাতি হবেন ধনপতি

ঝেড়ে ফেলুন এই পাঁচটি ভুল ধারণা, ওজন কমাতে মেনে চলতে হবে সঠিক নিয়ম, তবেই মিলবে উপকার

Share this article
click me!