বাড়িতেই বানিয়ে ফেলুন কাজল, চোখ সুন্দর দেখানোর পাশাপাশি বজায় থাকবে সুরক্ষাও

অনেকের চোখে নানা ধরনের সংক্রমণ হয়। এই ধরনের মেকআপ প্রোডাক্ট ত্বকের জন্য উপযোগী না হলে চুলকানি, লালচে ভাব থেকে বিভিন্ন সমস্যা দেখা দেয়। এসব সমস্যা থেকে মুক্তি পেতে এখন ঘরেই তৈরি করুন মেকআপ পণ্য। চোখের উজ্জ্বলতা বাড়াতে ঘরেই তৈরি করুন কাজল।

Web Desk - ANB | Published : Dec 4, 2022 12:53 PM IST

18

সাজসজ্জার ক্ষেত্রে চোখের মেকআপ সবচেয়ে গুরুত্বপূর্ণ। চোখ সুন্দর করার জন্য আমরা অনেক কিছুই করি। বিভিন্ন ধরনের পণ্য ব্যবহার করে চোখের মেকআপ করি। অনেকেই মাসকারা, আইলাইনার, আইশ্যাডো এবং ফলস আইল্যাস ব্যবহার করে। এই সমস্ত পণ্য ব্যবহার করলে চোখ সুন্দর হয়, তবে কখনও কখনও এটি ভীতিকরও হয়ে ওঠে। 

28

এখন ঘরেই তৈরি করুন মেকআপ পণ্য। চোখের উজ্জ্বলতা বাড়াতে ঘরেই তৈরি করুন কাজল। দেখুন কিভাবে তৈরি হয়। এর জন্য একটি বিশেষ পদ্ধতি অবলম্বন করতে হবে। 

38

ঘরে তৈরি কাজল তৈরি করতে আপনার প্রয়োজন নারকেল তেল (১ চামচ), শিয়া মাখন (১ চামচ), বি ওয়াক্স (১.৫ চামচ), অ্যালোভেরা জেল (৪ চামচ), অ্যাকটিভেটেড চারকোল ক্যাপসুল (১ বা ২ চামচ)।

48

প্রথমে একটি ছোট পাত্রে নারকেল তেল নিন। এতে শিয়া বাটার, বি ওয়াশ এবং অ্যালোভেরা জেল যোগ করুন। আঁচ কম রাখুন। এইভাবে ভাজা গরম করুন। ভালভাবে মেশান। মিশ্রণটি সম্পূর্ণ গলে গেলে একটি পাত্রে তুলে নিন। 

58

এবার এতে অ্যাক্টিভেটেড চারকোল ক্যাপসুল যোগ করুন। ভালভাবে নাড়ুন এটি ঠান্ডা না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। এবার একটি প্লাস্টিকের ব্যাগে ভরে নিন। এবার সেই শঙ্কুর সাহায্যে মিশ্রণটি মাস্কারা টিউবে ঢেলে দিন। সেখান থেকে মাস্কারা ব্যবহার করুন।

68

এই কাজল চোখের কোনো ক্ষতি করবে না। অনেককেই রোজ মাস্কারা লাগাতে হয়। তারা যদি তাদের চোখকে সুস্থ রাখতে চান, তাহলে এ ধরনের মাসকারা বেছে নিতে পারেন। একইভাবে মাসকারা লাগানোর সময়ও সতর্ক থাকুন। অন্যথায়, এটি চোখে পড়লে জ্বালা হতে পারে। 

78


সবসময় আলতো করে মাস্কারা মুছে ফেলুন। একইভাবে, মাসকারা মুছে ফেলার পরে, আপনি চোখের দোররা ময়শ্চারাইজ করার জন্য ভ্যাসলিনও লাগাতে পারেন। চোখের ওপর যেকোনো ধরনের পণ্য ব্যবহারের আগে দেখে নিন তা চোখের জন্য ঠিক আছে কি না। 

88

এই বিশেষ টিপস অনুসরণ করুন। এখন ঘরেই তৈরি করে ফেলুন কাজল, যা শুধু চোখের সৌন্দর্যই বাড়াবে না চোখের সুরক্ষার দিকটিও দেখবে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos