গরমে এই কয় উপায় ব্যবহার করুন পেঁয়াজ, দূর হবে খুশকির সমস্যা, দেখে নিন কীভাবে

খুশকি দূর করতে ব্যবহার করুন পেঁয়াজ। অনেকেই সারা বছর খুশকির সমস্যায় ভুগে থাকেন। রইল কয়টি বিশেষ উপায়ের হদিশ। এই কয় ভাবে ব্যবহার করুন পেঁয়াজ। মিলবে উপকার।

Sayanita Chakraborty | Published : Apr 4, 2023 11:00 AM IST

রুক্ষ্ম চুল, চুল পড়া, অকাল পক্কতা কিংবা ডগা চেরা। এই সকল সমস্যা দূর করতে অনেকেই ব্যবহার করেন ঘরোয়া উপাদান। কেউ কেউ আবার ভরসা রাখের তেলের ওপর। তেমনই এবার চুলের যত্নে ব্যবহার করতে পারেন ক্যাস্টর অয়েল। চুল পড়ার সমস্যা বন্ধ করতে অনেকেই ক্যাস্টর অয়েল ব্যবহার করে থাকেন। তবে, এবার থেকে খুশকি দূর করতে ব্যবহার করুন পেঁয়াজ। অনেকেই সারা বছর খুশকির সমস্যায় ভুগে থাকেন। রইল কয়টি বিশেষ উপায়ের হদিশ। এই কয় ভাবে ব্যবহার করুন পেঁয়াজ। মিলবে উপকার।

পেঁয়াজের খোসা ছাড়িয়ে তা কেটে নিন। এবার তা মিক্সিতে দিয়ে ব্লেন্ড করে নিন। এবার সেই রস ছেঁকে নিন। তুলোয় করে এই রস স্ক্যাল্পে লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিলে মিলবে উপকার। এটি খুশকি দূর করতে বেশ উপকারী।

পেঁয়াজ ও মেথি দিয়ে প্যাক বানাতে পারেন। পেঁয়াজ ব্লেন্ড করে রস আলাদা করে নিন। এবার মেথি বেটি নিন। মেথির সঙ্গে পেঁয়াজের রস মিশিয়ে নিন। ভালো করে প্যাক বানান। এবার চুলে লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। এটি খুশকি দূর করতে বেশ উপকারী।

পেঁয়াজ ও অ্যালোভেরা দিয়ে প্যাক বানান। পেঁয়াজ ব্লেন্ড করে রস আলাদা করে নিন। অন্যদিকে অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। তা ব্লেন্ড করে নিন। অ্যালোভেরার সঙ্গে মেশান পেঁয়াজের রস। ভালো করে মিশিয়ে নিন। প্যাক বানান। এবার চুলে লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। এটি খুশকি দূর করতে বেশ উপকারী।

বীট ও পেঁয়াজের রস দিয়ে প্যাক বানান। পেঁয়াজ ও বীট খোসা ছাড়িয়ে নিন। তা কেটে নিন। এবার মিক্সিতে দিয়ে পেস্ট করে নিন। এবার তা প্যাক হিসেবে স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। এটি খুশকি দূর করতে বেশ উপকারী।

লেবুর রস ও পেঁয়াজের রস দিয়ে প্যাক বানাতে পারেন। খুশকি দূর করতে বেশ উপকারী। পেঁয়াজের খোসা ছাড়িয়ে তা কেটে নিন। এবার তা মিক্সিতে দিয়ে ব্লেন্ড করে নিন। এবার সেই রস ছেঁকে নিন। তার সঙ্গে মেশান লেবুর রস। তা তুলোয় করে স্ক্যাল্পে লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিলে মিলবে উপকার।

 

আরও পড়ুন

Hair care: খুশকি দূর হবে ক্যাস্টর অয়েলের গুণে, এই কয়টি উপাদান মেশান তেলের সঙ্গে, মিলবে উপকার

খুশকি দূর করতে এই কয় উপায় ব্যবহার করুন মেথি, দ্রুত মিলবে উপকার, জেনে নিন কী করবেন

চুলের যত্নের দুর্দান্ত টোটকা-খুশকি থেকে শুষ্কতার সমস্যায় এভাবে ব্যবহার করুন নিম তেল

Share this article
click me!