শ্যাম্পু করার আগে জলে মিশিয়ে নিন সামান্য মেকআপ রিমুভার, চুলে দেখবেন ম্যাজিক

যখনই চুলের যত্নের রুটিনের কথা আসে, প্রথমে যে জিনিসটির কথা বলা হয় তা হল চুল ধোয়া। সাধারণত, আমাদের চুল পরিষ্কার করার জন্য, আমরা সবাই আমাদের চুলের ধরন অনুযায়ী শ্যাম্পু ব্যবহার করি। কিন্তু আপনি কি কখনও চুল পরিষ্কারের জন্য মেকআপ রিমুভার ব্যবহার করেছেন?

Parna Sengupta | Published : Jan 7, 2024 2:05 PM IST

16

চুল ধোওয়ার জন্য মেকআপ রিমুভার ব্যবহার করলে দেখবেন ম্যাজিক। হয়তো আপনি বিশ্বাস করছেন না, কিন্তু এটাই একটা দারুণ তিক্রস হিসেবে কাজ করে। হয়ত আপনি এটি কখনও করেননি, কারণ মেকআপ রিমুভারের সাহায্যে আমরা আমাদের মুখের মেকআপ পরিষ্কার করি।

26

মেকআপ রিমুভারকে আপনার চুলের যত্নের রুটিনের একটি অংশ করে নিন। এতে আপনি অনেক সুবিধা পাবেন। চুল ও ত্বক বিশেষজ্ঞরা জানাচ্ছেন চুল ধোয়ার সময় মেকআপ রিমুভার ব্যবহার করলে কী কী উপকার পাওয়া যায়। জেনে নিন কীভাবে এটি ব্যবহার করবেন।

36

প্রথমে চুল ভালো করে ভিজিয়ে নিন। এখন আপনার হাতের তালুতে মেকআপ রিমুভার নিন যাতে আপনি আপনার চুল ধুতে পারেন। এখন এটি আপনার চুল এবং মাথার ত্বকে লাগিয়ে আলতোভাবে ম্যাসাজ করুন।

46

এভাবে কিছুক্ষণ রেখে দিন। এবার জল দিয়ে ভালো করে চুল ধুয়ে ফেলুন। এবার নিয়মিত শ্যাম্পু ও কন্ডিশনার দিয়ে চুল পরিষ্কার করুন। চুলে সঠিক পরিমাণে শ্যাম্পু ব্যবহার করুন। অতিরিক্ত পরিমাণে শ্যাম্পু লাগালে চুল দুর্বল হয়ে যায়। আপনি যখনই শ্যাম্পু ব্যবহার করবেন, সার্কুলার মোশনে এটি মাথার ত্বকে লাগান। যাতে চুল খুব বেশি জট না লাগে।

56

শ্যাম্পু করার আগে চুলে ভালো করে তেল মাখুন। এর কারণে চুলের উপরিভাগে প্রাকৃতিক তেলের একটি স্তর তৈরি হয় যা চুলকে আর্দ্রতা প্রদান করে। এটি শ্যাম্পুর ক্ষতিকর প্রভাব থেকে রক্ষা করে। শ্যাম্পু করার আগে নারকেল বা অলিভ অয়েল দিয়ে চুল ভালোভাবে ম্যাসাজ করুন। এতে চুল শ্যাম্পু করার পরও নরম ও চকচকে থাকবে।

66

শ্যাম্পু করার আগে চুল ভালো করে আঁচড়ান যাতে চুলে কোনও গিঁট না থাকে। এর ফলে চুলে সঠিকভাবে শ্যাম্পু পৌঁছাতে পারে। চওড়া দাঁতের চিরুনি দিয়ে চুল ভালো করে আঁচড়ান। এতে শ্যাম্পু করার সময় চুলের ভাঙ্গা কমে যাবে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos