Post Holi Skin Care: দোলের পর ত্বকের নিন বিশেষ যত্ন, চলতি সপ্তাহে অন্তত ১দিন ব্যবহার করুন এই প্যাক

চলতি সপ্তাহে অন্তত ১দিন ব্যবহার করুন এই প্যাক। রঙ থেকে ত্বকের যা ক্ষতি হয়েছে তা দ্রুত দূর হবে। জেনে নিন কোন উপায় ত্বকের যত্ন নেবেন।

Web Desk - ANB | Published : Mar 8, 2023 7:20 AM IST

সারা বছর রঙের উৎসবের জন্য অপেক্ষায় থাকেন অনেকে। লাল, সবুজ, নীল, কমলা থেকে শুরু করে নানা রকম রঙের আবীর খেলেছেল অনেকে। আবার কেউ মেখেছেন ভিন্ন কোনও রঙ। এই সকল কেমিক্যাল যুক্ত রঙ মেখে অনেকেরই ত্বকের ১২টা বেজে গিয়েছে। এদিকে আবার ত্বক ও চুল রক্ষা করার জন্য কেউ কেউ আগে থেকে প্রস্তুতি নিয়েছিলেন। আবার কেউ কেউ তা নিতে পারেননি। সে যাই হোক, রঙ খেলে সকলেই ত্বকের হাল বেহাল। অনেকে ত্বকে এখনও রয়েছে রঙের লাল আভা। আজ রইল কয়টি বিশেষ প্যাকে হদিশ। এবার দোলের পর ত্বকের নিন বিশেষ যত্ন, চলতি সপ্তাহে অন্তত ১দিন ব্যবহার করুন এই প্যাক। রঙ থেকে ত্বকের যা ক্ষতি হয়েছে তা দ্রুত দূর হবে। জেনে নিন কোন উপায় ত্বকের যত্ন নেবেন।

ব্যবহার করুন বেসন ও দই-র ফেসপ্যাক। রঙ তুলতে অনেকেই বেসন ও দই ব্যবহার করে থাকেন। এটি একদিকে যেমন সহজে রঙ তোলে তেমনই রঙ থেকে হওয়া ত্বকের ক্ষতি পূরণ করে। একটি পাত্রে বেসন নিন। তাতে মেশান দই। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার।

হলুদ ব্যবহারে ত্বকে আসবে জেল্লা। তেমনই এতে থাকা নানান উপকারী উপাদান ত্বকের সকল ক্ষত পূরণ করবে। হলুদের টুকরো বেটে নিন। তা ত্বকে লাগান। চাইলে এর সঙ্গে সামান্য দুধ মিশিয়ে নিতে পারেন। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে ত্বক হবে নরম। তেমনই ত্বকে আসবে জেল্লা।

অ্যালোভেরা জেল ও লেবুর রস দিয়ে প্যাক বানাতে পারেন। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার তাতে মেশান পরিমাণ মতো লেবুর রস। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এভাবে দোলের পর ত্বকের নিন বিশেষ যত্ন, চলতি সপ্তাহে অন্তত ১দিন ব্যবহার করুন এই প্যাক। রঙ থেকে ত্বকের যা ক্ষতি হয়েছে তা দ্রুত দূর হবে। মেনে চলুন বিশেষ টিপস। রঙ তুলতে অনেকেই নানান প্যাক ব্যবহার করেন। কিন্তু, ত্বকের সঠিক যত্ন নিতে হলে চলতি সপ্তাহে এই প্যাক ব্যবহার করুন। মিলবে উপকার। মেনে চলুন এই বিশেষ টিপস।

 

আরও পড়ুন

জেল ম্যানিকিওর করার আগে মাথায় রাখুন এই কয়টি বিষয়, অজান্তে হতে পারে বিপদ

গরমে মুখ পরিষ্কার ও সতেজ দেখাবে, শুধু মুখে এভাবে ব্যাবহার করুন নারকেলের জল

Dol Yatra 2023: রঙ খেলার পরও ত্বক হবে না রুক্ষ্ম, দোলের রঙ তুলতে হাতিয়ার করুন এই তিনটি তেল

Share this article
click me!