শীতের মরশুমে চুলের যত্ন নিয়ে রয়েছে নানান ভুল ধারণা, জেনে নিন কোন কাজ করা উচিত, কোনটা নয়

চুলের যত্নে কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন তো কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন। তেমনই কেউ পার্লার ট্রিটমেন্ট করে থাকেন। তবে, চুল নিয়ে রয়েছে নানা ভ্রান্ত ধারণা। দেখে নিন কী কী।

Web Desk - ANB | Published : Jan 1, 2023 6:00 AM IST

শীতের মরশুমে চুল নিয়ে নানান সমস্যা লেগেই থাকে। রুক্ষ্ম চুলের সমস্যা, খুশকি থেকে শুরু করে চুল পড়ার সমস্যা লেগেই থাকে। শীতের মরশুমের চুলের যত্ন নিতে রয়েছে নানা ভুল ধারণা রয়েছে সকলের। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে সকলেই নানান পদ্ধতি মেনে চলেন। কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন তো কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন। তেমনই কেউ পার্লার ট্রিটমেন্ট করে থাকেন। তবে, চুল নিয়ে রয়েছে নানা ভ্রান্ত ধারণা। দেখে নিন কী কী।

শীতের চুল বেশি ভাঙে। এমন ধারণা রয়েছে অনেকের। কিন্তু, এই ধারণা একেবারে ভুল। চুল দুর্বল থাকলে সারা বছর তা ভাঙতে পারে। চুল মজবুত করার চেষ্টা করুন। সারা বছর চুল নিয়ে সমস্যা থাকে। বিশেষ করে ডগা চেরা ও দুর্বল চুলের সমস্যা। এতে মিলবে উপকার। এবার চুলের যত্নে ঘরোয়া টোটকা মেনে চলুন। কিংবা, এমন পণ্য ব্যবহার করুন যা চুল করবে মজবুত। এই মরশুমে চুলের সঠিক যত্ন নিন। এতে মিলবে উপকার।

চুলের যত্নে একই রুটিন মেনে চলেন সকলে। এই ধারণা একেবারে ভুল। শীতের সময় চুলের যত্নে ব্যবহার করুন বিশেষ টিপস। শীতের সময় এমন পণ্য ব্যবহার করুন যা চুলের রুক্ষ্ম ভাব দূর করবে। তেমনই আবার শীতের সময় অনেকে খুশকির সমস্যা বেড়ে যায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে ঘরোয়া টোটকা মেনে চলতে পারেন। কিংবা মেনে চলতে পারেন ঘরোয়া টোটকা। এই সময় খুশকি ও রুক্ষ্ম ভাব দূর করা দিকে বিশেষ জোড় দিন। এতে মিলবে উপকার।

টুপি পরলে চুলের ক্ষতি হতে পারে। এমন ধারণা থাকে অনেকে। শীতের সময় টাইট করে চুল বাঁধলে চুলের ক্ষতি হয়। এই বিষয় সতর্ক থাকুন। কিন্তু, টুপি পরলেই চুলের ক্ষতি হয় তার কোনও প্রমাণ নেই। মেনে চলুন এই বিশেষ টিপস। চুল সুন্দর রাখতে ও চুলের যত্ন নিতে শীতের সময় সতর্ক থাকুন। শীতের মরশুমে আবহাওয়ার কারণে চুল রুক্ষ্ম হয়ে যায়। তাই সঠিক পণ্য ব্যবহারে মিলবে উপকার। সঙ্গে প্রচুর পরিমাণে জল খান। এতে শরীর থাকবে হাইড্রেটেড। ফলে চুল পড়া ও চুলের সমস্যা কমবে। সেই সঙ্গে চুলের যত্নে চলতে থাকা ভ্রান্ত ধারণা দূর করুন। এতে দ্রুত মিলবে উপকার।

 

আরও পড়ুন-

নতুন বছরে ওজন কমাতে মেনে চলুন আনারসের ডায়েট, জেনে নিন কীভাবে কমবে বাড়তি মেদ

গুগল ডুডলে মিলল নববর্ষ উপলক্ষ্যে বিশেষ গ্রাফিক্স, ক্লিক করলে মিলবে একাধিক তথ্য

নতুন বছরে কবে পড়েছে কোন উৎসব, রইল ২০২৩ সালের ছুটির তালিকা, দেখে নিন এক ঝলকে

Share this article
click me!