রোদে গরমে গলে যাচ্ছে পছন্দের সব মেকআপ? এই কয়েকটি টিপস ট্রাই করে দেখুন

লাইট ওয়েট মেকআপ ব্যবহার করা থেকে শুরু করে স্প্রে এবং প্রাইমার সেট করা পর্যন্ত, আপনার গ্রীষ্মকালীন মেকআপ রুটিন পরিচালনা করতে আপনি অনেক কিছু করতে পারেন।

Web Desk - ANB | Published : Apr 17, 2023 5:25 PM IST

প্রখর দারুণ অতি দীর্ঘ দগ্ধ দিন। বাইরের তাপমাত্রা ৪০ ডিগ্রির ওপরে। তবে বিয়ে বাড়ি বা অনুষ্ঠান বাড়ির তো শেষ নেই। তাই মেকআপ করতেও বাধ্য আপনি। এটা ঠিক এই তীব্র গরমে মেকআপ করা একটি চ্যালেঞ্জ, বিশেষ করে আপনি যদি গরম এবং আর্দ্র জায়গায় থাকেন। এমন জায়গায় যারা থাকেন তারা মেকআপ নিয়ে খুব চিন্তিত থাকেন। এমন আবহাওয়ায়, আপনি যখনই মেক-আপ নিয়ে বাইরে যান, কয়েক মিনিটের মধ্যেই আপনার মুখ থেকে মেক-আপ গলে যেতে শুরু করে। কিন্তু চিন্তা করবেন না, অনেক গ্রীষ্মকালীন মেকআপ টিপস রয়েছে যা আপনি আপনার মেকআপ ঠিক রাখতে এবং সারাদিন সতেজ দেখতে ব্যবহার করতে পারেন। লাইট ওয়েট মেকআপ ব্যবহার করা থেকে শুরু করে স্প্রে এবং প্রাইমার সেট করা পর্যন্ত, আপনার গ্রীষ্মকালীন মেকআপ রুটিন পরিচালনা করতে আপনি অনেক কিছু করতে পারেন। তো চলুন বলি গরমে মেকআপ করার টিপস।

গ্রীষ্মের জন্য এই মেকআপ টিপস ব্যবহার করে দেখুন: -

টিন্টেড ময়েশ্চারাইজার বা টিন্টেড সানস্ক্রিন ব্যবহার করুন

এই গ্রীষ্মে আপনার ত্বকের টোন এবং টেক্সচারকে আরও উজ্জ্বল করতে একটি টিন্টেড ময়েশ্চারাইজার বা টিন্টেড সানস্ক্রিন দিয়ে আপনার ত্বককে প্রস্তুত করুন। ত্বকের যত্নের উপাদান সহ টিন্টেড সানস্ক্রিন শুধুমাত্র ক্ষতিকারক UV রশ্মির বিরুদ্ধে বিস্তৃত বর্ণালী সুরক্ষা প্রদান করে না বরং এটি একটি ময়েশ্চারাইজার এবং বেস হিসাবেও কাজ করে। এগুলি বিভিন্ন স্কিন টোনের সাথে মেলে বিভিন্ন শেডগুলিতে আসে, যা একাধিক পণ্যের প্রয়োজন ছাড়াই একটি দুর্দান্ত ফিনিশ করা সহজ করে তোলে। এটি বছরের উষ্ণতম মাসগুলিতেও আপনার ত্বককে সুস্থ এবং উজ্জ্বল রাখতে সাহায্য করবে।

একটি হালকা কনসিলার দিয়ে ফাউন্ডেশন প্রতিস্থাপন করুন

তাপমাত্রা বেড়ে গেলে, ভারী মেকআপের অধীনে ত্বক দম বন্ধ হয়ে যায়। এই কারণে, গরমে গেলেই আপনার মেকআপ গলে যেতে শুরু করে। অতএব, হালকা পণ্যগুলি বেছে নিন যেগুলি আপনার ত্বকে খুব বেশি ওজন করে না। ফাউন্ডেশনের পরিবর্তে, হালকা কভারেজ দেয় এমন কনসিলার বেছে নিন। এছাড়াও, আপনার ত্বককে সতেজ এবং সমান দেখায়। এগুলি স্বাভাবিকভাবেই আপনার ত্বকের টোনের সাথে মিশে যাবে এবং আপনাকে সেই নিখুঁত নো মেকআপ লুক দেবে।

জল প্রতিরোধী মেকআপ

গ্রীষ্মে জল প্রতিরোধী মেকআপ পণ্যগুলি বেছে নেওয়া গুরুত্বপূর্ণ যা তাপ সহ্য করতে পারে। জলরোধী মাস্কারা, আইলাইনার এবং দীর্ঘস্থায়ী লিপস্টিক ব্যবহার করুন যা ঘাম এবং আর্দ্রতার কারণে আপনার মুখে দাগ পড়বে না। এইভাবে, আপনাকে সারা দিন টাচ-আপ নিয়ে চিন্তা করতে হবে না, এবং বাইরে যতই গরম হোক না কেন আপনার মেকআপটি ত্রুটিহীন দেখাবে।

ব্লটিং পেপার ব্যবহার করুন

ব্লটিং পেপারগুলি গ্রীষ্মে একটি জীবন রক্ষাকারী কারণ তারা আপনার মেকআপ নষ্ট না করে অতিরিক্ত তেল এবং ঘাম শোষণ করতে সহায়তা করে। আপনার ব্যাগে ব্লটিং পেপারের একটি প্যাক রাখুন এবং আপনার ত্বককে তরুণ এবং উজ্জ্বল দেখাতে সারা দিন ব্যবহার করুন। বাইরে যতই গরম থাকুক না কেন, এই গ্রীষ্মে মেকআপ নষ্ট হওয়া এড়াতে এই টিপসটি ব্যবহার করে দেখুন।

Share this article
click me!