৩০-এর পরও থাকবে তারুণ্য, জেনে নিন কীভাবে, রইল ১০ টি বিশেষ প্যাকের হদিশ

বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ত্বকে দেখা দিতে থাকে বলিরেখা। হারিয়ে যেতে শুরু করে জেল্লা। ত্বকের বয়স ধরে রাখতে আমরা সকলেই কোনও না কোনও পরিশ্রম করে চলি। কেউ পার্লার ট্রিটমেন্ট করেন, কেউ ব্যবহার করেন ঘরোয়া টোটকা তো কেউ বিভিন্ন পণ্য ব্যবহার করেন। 

 

Web Desk - ANB | Published : Oct 29, 2022 7:03 PM IST

110
৩০-এর পরও থাকবে তারুণ্য

গাজর ও আলু দিয়ে বানিয়ে ফেলুন ফেসপ্যাক। একটি গাজর নিয়ে তা ব্লেন্ড করে নিন। অন্য দিকে, একটি আলুর খোসা ছাড়িয়ে তা ব্লেন্ড করে নিন। এবার গাজল ও আলু থেকে রস আলাদা করুন। সেই রস তুলোয় করে মুখে লাগান। কিছুক্ষণ পর মুখ ধুয়ে নিন। এতে মিলবে উপকার।   
 

210
৩০-এর পরও থাকবে তারুণ্য

মধু ব্যবহারে মিলবে উপকার। মধু তুলোয় করে নিয়ে তা মুখে লাগান। অন্তত ১৫ থেকে ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর মুখ ধুয়ে নিন। ত্বক হবে টান টান। ত্বকে আসবে জেল্লা। সপ্তাহে অন্তত ১ থেকে ২ দিন ব্যবহার করুন এই প্যাক। দ্রুত মিলবে উপকার। 
 

310
৩০-এর পরও থাকবে তারুণ্য

ডিম ব্যবহারে ত্বকে আসবে জেল্লা। ডিমের হলুদ অংশ একটি পাত্রে নিন। এবার তা ডিম ফেটিয়ে নিন। তা মুখে লাগান। অন্তত ১৫ থেকে ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর মুখ ধুয়ে নিন। ত্বক হবে টান টান। 
 

410
৩০-এর পরও থাকবে তারুণ্য

দই ব্যবহারে ত্বতে আসে জেল্লা। একটি পাত্রে দই নিয়ে তা ভালো করে ফেটেয়ে নিন। এবার সেই দই মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। দ্রুত মিলবে উপকার। সপ্তাহে অন্তত ১ থেকে ২ দিন ব্যবহার করুন এই প্যাক।
 

510
৩০-এর পরও থাকবে তারুণ্য

নারকেল তেল ব্যবহার করতে পারেন ত্বকের তারুণ্য ধরে রাখতে। নারকেল তেল দিয়ে সপ্তাহে অন্তত ৩ থেকে ৪ দিন ম্যাসাজ করুন। তারপর ঈষদুষ্ণ জলে মুখে ধুয়ে নিন। ত্বক হবে টানটান। বজায় থাকবে ত্বকের তারুণ্য ভাব। টানা তেল দিয়ে ম্যাসাজ করলে উপকার পাবেন।

 

610
৩০-এর পরও থাকবে তারুণ্য

চন্দনের গুণে ত্বক হবে টানটান। চন্দন, নারকেল তেল ও আমন্ড তেল দিয়ে বানাতে পারেন প্যাক। যাদের ত্বক রুক্ষ্ম হয়ে যাওয়ার সমস্যা আছে তারা এই প্যাক বানিয়ে নিন। একটি পাত্রে সম পরিমাণ নারকেল তেল ও আমন্ড তেল নিন। এবার তাতে মেশান চন্দন গুঁড়ো। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। সপ্তাহে একদিন ব্যবহার করুন। 
 

710
৩০-এর পরও থাকবে তারুণ্য

তেমনই মধু, চন্দন ও দুধের গুঁড়ো দিয়ে  বানাতে পারেন প্যাক। একটি পাত্রে চন্দন গুঁড়ো ও সম পরিমাণ দুধের গুঁড়ো নিন। ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে মধু ধুয়ে নিন। ত্বক উজ্জ্বল করতে ও ত্বকের যাবতীয় দাগ দূর করতে ব্যবহার করুন এই প্যাক। 
 

810
৩০-এর পরও থাকবে তারুণ্য

বয়সের ছাপ থেকে দূরে থাকতে দই ও মুলতানি মাটির প্যাকের ওপর ভরসা করতে পারেন। একটি পাত্রে ১ টেবিল চামচ মুলতানি মাটি নিন। তাতে মেশান ২ টেবিল চামচ দই। মেশাতে পারেন ১ টেবিল চামচ গোলাপ জল। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। দ্রুত মিলবে উপকার। 
 

910
৩০-এর পরও থাকবে তারুণ্য

ত্বকে জেল্লা আনতে ও বলিরেখা দূপ করে তারুণ্য ধরে রাখতে অলিভ অয়েল ও অ্যাপেল সিডার ভিনিগার দিয়ে প্যাক বানান। একটি পাত্রে সম পরিমাণ অলিভ অয়েল ও অ্যাপেল সিডার ভিনিগার মিশিয়ে নিন। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিশ্রণটি ত্বকের জন্য বেশ উপকারী। 
 

1010
৩০-এর পরও থাকবে তারুণ্য

কলা ও মধু দিয়ে তৈরি প্যাক ত্বকে আনবে জেল্লা। তেমনই ত্বক করবে টান টান। একটি কলা ভালো করে চটকে নিন। এবার তার সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর ধুয়ে নিন। দ্রুত ত্বক হবে উজ্জ্বল। সপ্তাহে ২ দিন ব্যবহারে দূর হবে বলিরেখার সমস্যা।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos