চুল পড়া বন্ধ করতে ব্যবহার করুন ব্রাক্ষ্মী শাক, জেনে নিন কোন উপায় বানাবেন হেয়ার প্যাক

রইল এই শাকের ব্যবহারের কথা। এই শাক খাওয়ার সঙ্গে মাথায় লাগান। এতে মিলবে উপকার। এই দুই উপায় ব্যবহার করুন ব্রাক্ষ্মী শাক। জেনে নিন কী কী।

Web Desk - ANB | Published : Apr 13, 2023 3:42 PM IST

গরমের সময় সময় চুলের সমস্যায় ভুগছেন অনেকে। আজ রইল কয়টি বিশেষ টিপস। গরমের সময় রুক্ষ্ম চুল, খুশকি, চুল পড়ার মতো নানান সমস্যা থাকে। গরমে স্বস্তি পেতে ও সমস্যা থেকে বাঁচতে ফলের ওপর ভরসা রাখুন। গরমে চুল ভালো রাখতে নিয়মত এই কাজ করুন। মিলবে উপকার। চুল ভালো রাখতে ভরসা রাখুন ব্রাক্ষ্মী শাকের ওপর। আজ রইল এই শাকের ব্যবহারের কথা। এই শাক খাওয়ার সঙ্গে মাথায় লাগান। এতে মিলবে উপকার। এই দুই উপায় ব্যবহার করুন ব্রাক্ষ্মী শাক। জেনে নিন কী কী।

একটি পাত্রে ১ টেবিল চামচ ব্রাক্ষ্মী শাক পাউডার নিন। তাতে মেশান সম পরিমাণ আমলকি পাউডার। মেশান শিকাকাই পাউডার। জলে মিশিয়ে নিন। তা বোতলে ভরে নিন। এবার তা পুরো চুলে স্প্রে করুন। ভালো করে স্প্রে করে নিন। এতে মিলবে উপকার। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহার করলে মিলবে উপকার।

ব্রাক্ষ্মী তেলের গুণে মিলবে উপকার। ব্রাক্ষ্মী তেলে রয়েছে নানান উপকারী উপাদান। এই তেল ব্যবহারে মিলবে উপকার। এবার থেকে সপ্তাহে অন্তত এক দিন ব্যবহার করুন এই তেল। গরমের সময় যতদিন শ্যাম্পু করবেন রোজ তেল লাগান। একটি পাত্রে নারকেল তেল ও সম পরিমাণ ব্রাক্ষ্মী তেল নিয়ে মিশিয়ে নিন। তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন।

তেলের যত্নে মেনে চলুন বিশেষ টিপস। অনেকে চুল নরম করতে সারা রাত চুলে তেল মেখে রাখেন। এই ভুল একেবারে নয়। সারা রাত তেল মেখে রাখবেন না। এতে চুলের সমস্যা দেখা দিতে পারে। চুলে অতিরিক্ত তেল লাগাবেন না। পরিমাণ মতো তেল নিয়ে স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার। শ্যাম্পু করার এক ঘন্টা আগে তেল লাগান। তেমনই গরমের সময় সঠিক ভাবে চুল পরিষ্কার করা দরকার। এই সময় স্ক্যাল্প তেলা হয়ে যায়। সে কারণে দ্রুত ময়লা জমে। এই সময় এক কিংবা দুদিন অন্তত শ্যাম্পু করুন। ভালো করে স্ক্যাল্প পরিষ্কার করবেন। তা না হলে স্ক্যাল্পে ময়লা জমে তার থেকে দ্রুত চুল পড়ার সমস্যা বাড়তে পারে। এবার থেকে চুল পড়া বন্ধ করতে ব্যবহার করুন ব্রাক্ষ্মী শাক।

 

আরও পড়ুন

পুরোনো ঝাঁটা ফেলে দেওয়ার আগে একটু দাঁড়ান, জেনে নিন আর কীভাবে সেটিকে ব্যবহার করা যায়, রইল টিপস

Health Tips: ভ্যাপসা গরমে শুধু জল পানে লাভ নেই! রইল ইলেক্ট্রোলাইট জল তৈরির ঘরোয়া উপায়

রোদে পোড়া ত্বককে দিন ঠান্ডা অনুভূতি, তীব্র গরমে দারুণ আরাম দেবে এই তিনটি কুলিং ফেসপ্যাক

 

Share this article
click me!