ঘরোয়া উপাদান দিয়ে তৈরি করুন ফেসিয়াল, মুহূর্তে ত্বকে আসবে জেল্লা, জেনে নিন কীভাবে

এবার ঘরোয়া উপাদান দিয়ে তৈরি করুন ফেসিয়াল, মুহূর্তে ত্বকে আসবে জেল্লা, জেনে নিন কীভাবে। রইল বিশেষ দুটো ফেসপ্যাকের হদিশ। যা ত্বকে একবার ব্যবহারে মিলবে উপকার।

Web Desk - ANB | Published : Feb 20, 2023 9:36 AM IST

ব্রণ, ফুসকুড়ি, চুলকানির সমস্যা থেকে শুরু করে নানান সমস্যা দেখা দেয়। এই সব সমস্যার প্রধান কারণ হল রোমকূপে জমে থাকা নোংরা। গরমের সময় ঘাম, ধুলো, বালি ত্বকের রোমকূপে জমে যায়। এর থেকে ত্বকে নানান সমস্যা দেখা দেয়। তেমনই অধিকাংশ সময় ত্বক হয়ে যায় রুক্ষ্ম। তবে, সকলেই চান ত্বকে আসুক জেল্লা। এবার ঘরোয়া উপাদান দিয়ে তৈরি করুন ফেসিয়াল, মুহূর্তে ত্বকে আসবে জেল্লা, জেনে নিন কীভাবে। রইল বিশেষ দুটো ফেসপ্যাকের হদিশ। যা ত্বকে একবার ব্যবহারে মিলবে উপকার।

কলার খোসা ও হলুদ দিয়ে ফেসিয়াল প্যাক বানান। প্রথমে একটি কলার খোসা নিন। এবার একটি হলুদের টুকরো বেটে নিন। এবার কলার খোসা নিয়ে মিক্সিতে ব্লেন্ড করে নিন। এবার কলার খোসার সঙ্গে মেশান হলুদ বাটা। মেশান দই ও মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার পুরু করে তা মুখে লাগান। অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর মুখ খুয়ে নিন। এতে ত্বকে আসবে জেল্লা। একবার ব্যবহারেই ত্বকে আসবে জেল্লা।

ওটস, কলা ও মধু দিয়ে বানাতে পারেন ফেসিয়াল। প্রথমে ওটস মিহি করে বেটে নিন। বার কলা চটকে নিন। তার সঙ্গে মেশান ওটস। এবার মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মুখ প্রথমে পরিষ্কার করে নিন। এবার লাগান এই প্যাক। ২০ মিনিট পর মুখ খুয়ে নিন। এতে ত্বকে আসবে জেল্লা। একবার ব্যবহারেই ত্বকে আসবে জেল্লা।

অ্যাভোকাডো ও মধু দিয়ে বানাতে পারেন ফেসিয়াল। অ্যাভোকাডো কেটে ভিতরের সবুজ অংশ বের করে নিন। তা ভালো করে চটকে নিন। এবার এর সঙ্গে মেশান মধু। প্যাক তৈরি করুন। এবার লাগান এই প্যাক। ২০ মিনিট পর মুখ খুয়ে নিন। এতে ত্বকে আসবে জেল্লা। একবার ব্যবহারেই ত্বকে আসবে জেল্লা।

বানাতে পারেন ডিম ও দইয়ের ফেসিয়াল। প্রথমে ডিমের কুসুম নিয়ে ভালো করে ফেটিয়ে নিন। এবার এর সঙ্গে মেশান দই। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। ২০ মিনিট পর মুখ খুয়ে নিন। এতে ত্বকে আসবে জেল্লা। একবার ব্যবহারেই ত্বকে আসবে জেল্লা।

এভাবে ঘরোয়া উপাদান দিয়ে তৈরি করুন ফেসিয়াল। মুহূর্তে ত্বকে আসবে জেল্লা। এই সকল ঘরোয়া ফেসিয়ালের গুণে মিলে জেল্লা।

 

আরও পড়ুন

যৌন সম্পর্কের আগে ও পরে প্রস্রাব করা কেন জরুরি, জেনে নিন বিশেষজ্ঞদের মত

সহবাসের সময় এই সেক্স পজিশনে বিছানায় রাজত্ব করবেন আপনি, জেনে নিন বিস্তারিত

দিন শুরু করুন নীল চা দিয়ে, দূর হবে নানান শারীরিক জটিলতা, দেখে নিন এক ঝলকে

Share this article
click me!