ভালোবাসা দিবসে ত্বক হবে গোলাপের মতো উজ্জ্বল, এইভাবে ব্যবহার করুন গোলাপ

আজ থেকেই কেন স্পেশাল দেখাতে প্রস্তুতি শুরু করবেন না। যাতে, ভালোবাসা দিবসে, আপনার আভা সামনে ফুটে থাকা গোলাপটিও সুন্দর দেখায়। এই গোলাপের সাহায্যে আপনি আপনার সৌন্দর্য বাড়াতে পারেন।

 

Web Desk - ANB | Published : Feb 14, 2023 7:35 AM IST

ভ্যালেন্টাইন ডে মানে সুন্দর ও সুগন্ধি গোলাপ দিয়ে ভালোবাসা প্রকাশের দিন। এই দিনটিকে আরও স্পেশাল করে তুলতে কত প্রস্তুতিই না করেন। নতুন পোশাক, সঙ্গীর সঙ্গে কোথায় যাবেন, কীভাবে সময় কাটাবেন। প্রতিটি প্রস্তুতির সঙ্গে, এই দিনটিকে খুব বিশেষ করে তোলার একমাত্র প্রচেষ্টা। এটিকে বিশেষ করে তুলতে, আপনার জন্য বিশেষ দেখতে খুবই গুরুত্বপূর্ণ। তাই আজ থেকেই কেন স্পেশাল দেখাতে প্রস্তুতি শুরু করবেন না। যাতে, ভালোবাসা দিবসে, আপনার আভা সামনে ফুটে থাকা গোলাপটিও সুন্দর দেখায়। এই গোলাপের সাহায্যে আপনি আপনার সৌন্দর্য বাড়াতে পারেন।

 

গোলাপ পেস্ট-

বিভিন্ন জিনিসের সঙ্গে গোলাপ মিশিয়ে প্যাক তৈরি করা যায় বিভিন্ন ত্বকের ধরন এবং টোনের জন্য। তবে সবার আগে গোলাপের পেস্ট তৈরি করতে হবে। সদ্য প্রস্ফুটিত গোলাপের পাপড়ি নিন এবং ভালো করে পরিষ্কার করুন। গোলাপ অর্গানিক হলে আরও ভালো। এই পাপড়ি পিষে একটি পেস্ট তৈরি করুন।

 

রোজ হানি ফেস প্যাক-

আপনার বানানো গোলাপের পেস্টে মিশিয়ে নিন। ঘনত্ব বেশি হলে ফোঁটা গোলাপ জলও মেশাতে পারেন। এই প্যাকটি ত্বকে লাগিয়ে বিশ মিনিট রাখুন। এর পর ধুয়ে ফেলুন। এই প্যাকটি ত্বককে হাইড্রেট করে। ত্বকের মৃত কোষও দূর হয়। এছাড়াও ত্বকের কোমলতা বৃদ্ধি পায়।

 

গোলাপ চন্দন ফেস প্যাক-

গোলাপের পেস্টে চন্দনের গুঁড়ো মিশিয়ে নিন। সামান্য কাঁচা দুধও যোগ করা যেতে পারে। মুখে ম্যাসাজ করার সময় এই প্যাকটি লাগান। প্যাকটি সম্পূর্ণ শুকানোর আগে ধুয়ে ফেলুন। এতে করে ত্বক টানটান হওয়ার পাশাপাশি স্ক্রাবিংও হবে। চন্দন পাউডার একটি ভালো অ্যান্টিঅক্সিডেন্ট যা মুখের ব্রণ ও ব্রণ কমায়। গোলাপের সঙ্গে একসঙ্গে, এটি হাইড্রেটিং এবং প্রশান্তিদায়ক প্রভাবও দেয়।

আরও পড়ুন- এখন যে কোনও বয়সে ওজন কমানো সহজ, ৪০ বছর বয়সেও এই ডেইলি রুটিনটি অনুসরণ করুন

আরও পড়ুন- চুলের যত্নে ব্যবহার করুন সয়াবিন তেল, শুধু চুল পড়া নয় সঙ্গে দূর হবে এই পাঁচ সমস্যা

আরও পড়ুন- ভ্যালেন্টাইন্স ডে-র আগে ত্বকে আনুন জেল্লা, কয়টি সহজ পদ্ধতি মেনে চললে মিলবে উপকার

গোলাপ অ্যালোভেরার ফেসপ্যাক-

গোলাপের পেস্টে অ্যালোভেরা জেল মিশিয়ে লাগান। বিশ মিনিট পর মুখ ধুয়ে ফেলুন। ত্বক টানটান করার পাশাপাশি টেক্সচারও ভালো থাকে।

 

দই গোলাপ প্যাক-

গোলাপের পেস্টে দই মিশিয়ে নিন। এই পেস্টটি লাগানোর বিশ মিনিট পর মুখ ধুয়ে ফেলুন। দই ত্বকের ব্লিচ হিসেবে কাজ করে। যার ফলে ত্বকের টোন যেমন হালকা হয় তেমনি স্বাস্থ্যও বৃদ্ধি পায়।

Share this article
click me!