Happy Father's Day: কোনও দামি উপহার নয় প্রত্যেক বাবা বৃদ্ধ বয়সে তার সন্তানের থেকে এই ৫ টি কথা শুনতে চান

এই ফাদার্স ডে তে আপনি আপনার বাবাকে কী উপহার দিচ্ছেন? আপনি যদি না ভেবে থাকেন তবে চিন্তা করুন এবং এর সঙ্গে এই কথাগুলি বলতে ভুলবেন না, অন্যথায় একটি দামী উপহারও তাকে ততটা সুখ দেবে না যতটা আপনি আশা করছেন।

deblina dey | Published : Jun 18, 2023 5:56 AM IST

বাবা জীবনের আমাদের জীবনের সবচেয়ে শক্তিশালী স্তম্ভ। সে শুধু আমাদের সমর্থনই করে না, আমাদের স্বপ্নকে সত্যি করতে দিনরাত অক্লান্ত পরিশ্রম করে। আর আমরা সেই কাঁধের উপর ভর করে যখন নিজের পায়ে দাঁড়িয়ে যাই তখন বয়সের ভারে নুঁইয়ে পড়া এই মানুষগুলোকে একা ফেলে নিজেদের জীবন নিয়ে ব্যস্ত হয়ে পড়ি।

একজন মায়ের ভালোবাসার কথা সারা বিশ্ব জানলেও বাবার মনে লুকিয়ে থাকা সন্তানের প্রতি ভালোবাসা অনেক সময় সন্তানেরা নিজেরাই বুঝতে পারে না। তাই এইজন ছেলে যতক্ষন না নিজে বাবা হচ্ছে ততক্ষণ পর্যন্ত এর কষ্ট বুঝতে পারবে না। যে বেশিরভাগ বাচ্চাদের জন্য, তার বাবা কঠোর, রাগী এবং ভয় পাওয়ার মত একজন মানুষ থাকে। কিন্তু বাবারা কি সত্যিই সব সময় এমন?

সন্তানরা যত মাকে জড়িয়ে ধরে, বাবাকে কি চাইলেই সেটা পারে! এবং যদি আপনি এটির উত্তর পান তবে ১৮ জুন, যখন সারা বিশ্ব ফাদার্স ডে উদযাপন করবে, আপনি অবশ্যই আপনার বাবাকে একবার জড়িয়ে ধরার সাহস দেখান। এবং বিশ্বাস করুন, এই উপহারটি তার কাছে, আপনার লাখ টাকার উপহারের চেয়েও বেশি হবে। এ ছাড়া এখানে উল্লেখিত বিষয়গুলোও আপনি বলতে পারেন, যা প্রতিটি বাবা বৃদ্ধ বয়সে তার সন্তানদের থেকে শুনতে চান।

ধন্যবাদ বাবা-

যখনই আমরা কোনও অসুবিধায় পড়ি, বা হাতের টাকা ফুরিয়ে যায়, আমরা সরাসরি বাবার কাছে সাহায্য চাই। তবে, এই কাজটি অত সহজ নয়, কারণ দশটি প্রশ্নের উত্তর দিতে হয় এবং ভুল করার জন্য বকা খেতে হয়। তবে শেষ পর্যন্ত সাহায্য পাওয়া যায়, এবং শেষ পর্যন্ত একটি আদেশও দেওয়া হয়, এবং যদি কিছু প্রয়োজন হয় তবে তা বলতে। বিনিময়ে, অনেক সময় আমরা তার দেখাতে ভুলে যাই তার কারণে আজ আমাদের জীবনটা কতটা সহজ।

আমি ভাগ্যবান তোমার মত বাবা পেয়ে-

আমরা সবাই আমাদের সম্পর্কের ক্ষেত্রে নিরাপত্তাহীন। সব সময় জানতে চাই যে আমরা যার সঙ্গে আছি সে আমাদের পেয়ে খুশি কি না। এমন পরিস্থিতিতে, আপনার বাবাকে যদি বলেন যে তিনি আপনার জীবনের একটি অংশ, এটি তাকে অনেক শান্তি দেয়। তাকে বলুন যে আপনার কাছে তার কাছ থেকে শেখা, তাকে জানা, তার ভালোবাসা পাওয়ার অর্থ কতটা।

তুমিই আমার শক্তি-

সারা জীবন বাবাকে না বললেও কত কষ্ট আর লড়াইয়ে জিতেছেন তার নামে। তবে তাকে একবার বলা দরকার, তিনিই আপনার সাহস। বিশ্বাস করুন, এত কথা বললে আপনার বাবার চোখ আবার উৎসাহে ভরে উঠবে। আবারও সে আপনার জন্য তার সমস্ত সাহস দিতে প্রস্তুত হবে।

আরও পড়ুন- সিঙ্গেল ফাদার হওয়া সত্ত্বেও সন্তানকে এমনভাবে বড় করুন যাতে তার চোখে আপনি হয়ে উঠতে পারেন বিশ্বের সেরা বাবা

আমি আছি তুমি চিন্তা করো না-

আমরা সবাই চাই কেউ আমাদের বলুক চিন্তা করবেন না, আমি আছি। একইভাবে প্রত্যেক বাবাও চান যে একদিন তার সন্তান তার কাঁধে সমস্ত দায়িত্ব নিয়ে তাকে দুশ্চিন্তা থেকে মুক্তি দেবে। তার আবারও তার শৈশবে ফিরে যাওয়ার স্বাধীনতা দিন যেখানে তিনি টেনশন মুক্ত জীবন কাটাবেন।

বাবা তুমি ছাড়া আমি কিছুই না-

বাবা, যাকে ছাড়া সত্যিই আমাদের কোনও অস্তিত্ব নেই। তার গুরুত্ব অনুভব করা সর্বদা প্রয়োজন। এটা বলা গুরুত্বপূর্ণ যে আপনি এখনও তাকে ছাড়া কিছুই নন। এই কথা শুনে প্রত্যেক বাবার অভিমান বেড়ে যায়, যার কারণ আপনি। এই কয়েকটি কথা তাকে অনেক শান্তি দেয়।

Share this article
click me!