সহবাসের সময় সঙ্গীকে আরও রোম্যান্টিক দেখতে চান, কাজে লাগান এই সহজ ট্রিকস

বিশেষজ্ঞদের মতে, এই মহামারীর কারণে মানুষের মধ্যে যেমন যৌন উত্তেজনা বাড়ছে তেমনই আবার যৌন সম্পর্কে ভাটা পড়ছে। কীভাবে তারা নতুন করে যৌনজীবন শুরু করতে পারে, তা নিয়ে নান প্রশ্ন তুলেছিলেন অনেকেই।

Web Desk - ANB | Published : Jan 10, 2023 10:17 AM IST / Updated: Jan 10 2023, 03:48 PM IST

সপ্তাহে একদিন যৌন মিলনে লিপ্ত হলে মানসিক চাপ যেমন কমে তেমনই যৌন সম্পর্কও অনেক বেশি শক্তিশালী হয়। এতে পার্টনারের সঙ্গে সম্পর্কও ভাল থাকে শুধু তাই নয় মানসিক বদ্ধনও আরও দৃঢ় হয়। বিশেষজ্ঞদের মতে, এই মহামারীর কারণে মানুষের মধ্যে যেমন যৌন উত্তেজনা বাড়ছে তেমনই আবার যৌন সম্পর্কে ভাটা পড়ছে। কীভাবে তারা নতুন করে যৌনজীবন শুরু করতে পারে, তা নিয়ে নান প্রশ্ন তুলেছিলেন অনেকেই। বিশেষজ্ঞরা মনে করেন, একটি ভাল যৌন জীবন শুরু করার জন্য সপ্তাহে অন্তত একবার সঙ্গম করতে হবেই। গবেষণায় দেখা গেছে, যে কাপলরা সপ্তাহে একবার সেক্স করে তার সম্পর্ক নিয়ে সবচেয়ে বেশি সুখী।

গবেষণায় দেখা গেছে, যে দম্পতিরা সপ্তাহে একবার যৌনমলিনে লিপ্ত হন তারা বাকিদের চেয়ে সম্পর্কে অনেক বেশি সন্তুষ্ট থাকে। গবেষকরা আরও বলেছেন সপ্তাহে যারা একাধিকবার সেক্স করেন তাদের সম্পর্কের কোনও বিশেষ পার্থক্য খুঁজে পাওয়া যায়নি। বিশেষজ্ঞদের মতে, সপ্তাহে একবার সেক্স অবশ্যই করা উচিত। এতে মানসিক সংযোগ অনেক বেশি শক্তিশালী হয়। এছাড়া সম্পর্ককে অটুট রাখতে বিভিন্ন ধারণা অনুসরণ করা যেতে পারে। দুজনের সম্পর্ককে অটুট রাখতে যৌনতা সম্পর্কিত রোম্যান্টিক কার্যকলাপে লিপ্ত হওয়ার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। যেমন একে অপরের সঙ্গে সময় কাটানো, একসঙ্গে স্নান করা, গল্প করা -এই কাজগুলি করলে দম্পতিদের যৌন আকাঙ্খা বাড়ে।

 

 

সঙ্গমের সময়টা নির্দিষ্ট একটা সময়ের মধ্যে রাখার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। কারণ সঙ্গমের সময়ে মাথায় অন্য চিন্তা রাখতে তাতে যৌনতৃপ্তিতে ব্যাঘাত ঘটতে পারে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। যৌনমিলনের সময় মাথা থেকে সমস্ত চিন্তা ঝেড়ে ফেলার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞকা। কোনরকম চাপ ছাড়াই সেক্স করা উচিত। এতে দুজনের সম্পর্ক অনেক বেশি মজবুত ও শক্তিশালী হয়।গবেষণায় উঠে এসেছে, ৫০-এর কোটায় বয়স্ক দম্পতিরা মিলনের পর কম বয়সিদের চেয়ে অনেক বেশি তৃপ্তি অনুভব করেন। এর পিছনেও রয়েছে একটা কারণ,এই সময়টাতে যৌবনের মতো অত জোর কারোরই থাকে না যার ফলে এই সময়টাতে আস্তে আস্তে যৌনক্রীড়ায় লিপ্ত হন। তবে ৫০ পেরিয়ে যৌনসুখ পেতে চাইলে সবার আগে নিজের মানসিকতাকে তিরিশ বছরের পর থেকেই পরিবর্তন করতে হবে। যেমন, কখনওই ভাববেন না শুধু কম বয়সেই যৌন জীবন দারুণ ছিল। বয়স যত বাড়ছে ততই আপনার সেই উদ্দামতা হারিয়ে যাচ্ছে। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে প্রত্যেকেরই শরীরেই পরিবর্তন হয়। তাই মিলনের আগে নিজের পার্টনারকে আকর্ষনীয় করার চেষ্টা করুন। মিলনের আগের ফোরপ্লের উপর বেশি গুরুত্ব দিন। দেখবেন এতে অনেক বেশি যৌনতাকে উপভোগ করতে পারছেন।

 

Share this article

Latest Videos

click me!

Latest Videos

রাশিফল ২৬ জুন : আজ বুধাদিত্য যোগ, সারাদিন দারুন কাটবে এই ৬ রাশির, দেখুন আজকের রাশিফল
Nadia TMC BJP Clash : দখল করা ভবন ফিরিয়ে দেওয়ার দাবিতে বিক্ষোভ শান্তিপুরবাসীর
Salt Lake City : ফুটপাথ 'সাফ'! মমতার কড়া নির্দেশ! সল্টলেকের সেক্টর ফাইভে পুলিশের অভিযান
Uttarpara Robbery : আজব কাণ্ড! পরপর সিসিটিভি ক্যামেরা চুরি, তাহলে কী ডাকাতির ছক? উঠছে প্রশ্ন
Kolkata Ladies Special Bus : ট্রেনের পর এবার লেডিস স্পেশাল বাস! চলবে কোন রুটে, কি কি সুবিধা? দেখুন