মিলনের আগে অবশ্যই মাথায় রাখুন এই বিষয়গুলি, মুহূর্তের মধ্যেই দাম্পত্য হবে মধুর

সম্প্রতি এক গবেষণায় উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য, যেখানে গোটা বছরের হিসেবটা একেবারেই আলাদা। তবে এর সঙ্গে দারুণ যোগ রয়েছে সুখী দাম্পত্যের । সম্প্রতি এক সমীক্ষায় দেখা গেছে বছরে ঠিক কতবার যৌনমিলনে লিপ্ত হলে সুখের হবে দাম্পত্য।

Web Desk - ANB | Published : Jan 31, 2023 10:12 AM IST

ভালবাসা সম্পর্কে যৌনমিলন অত্যন্ত জরুরি। সঙ্গমের সময়টাতে ছেলে হোক কিংবা মেয়ে দুজনেই পুরো সময়টাতে একান্তভাবে কাটাতে চান। অনেকেই উদ্দাম যৌন মিলন পছন্দ করেন। যৌনমিলন শুধু শারীরিকই নয়, মানসিক দিক থেকেও রিলেশনশিপকে আরও মজবুত করে তোলে। যৌন সম্পর্ক নিয়ে অনেকেরই অনেকরকমের ফ্যান্টাসি রয়েছে। বিভিন্ন গবেষণায় দেখা গেছে, পুরুষদের তুলনায় মহিলাদের যৌন চাহিদা অনেকটাই বেশি। কিন্তু এটা জানেন কি বছরে ঠিক কতবার যৌনমিলনে লিপ্ত হলে দাম্পত্য সুখের হয়।

সম্পর্ককে মজবুত করতে মানসিক ভাবে সংযুক্তির বিশেষ প্রয়োজন। বিভিন্ন গবেষণায় দেখা গেছে, পুরুষদের তুলনায় মহিলাদের যৌন চাহিদা অনেকটাই বেশি । অনেকেই উদ্দাম যৌন মিলন পছন্দ করেন । কিন্তু অনেক সময়েই মিলনের সময় একাধিক সমস্যায় পড়েন দম্পত্তিরা। বিভিন্ন গবেষণায় দেখা গেছে, পুরুষদের তুলনায় মহিলাদের যৌন চাহিদা অনেকটাই বেশি। কিন্তু বয়স বাড়লেই যৌনমিলনের চাহিদা অনেকেরেই কমে যায় । সম্প্রতি এক গবেষণায় উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য, যেখানে গোটা বছরের হিসেবটা একেবারেই আলাদা। তবে এর সঙ্গে দারুণ যোগ রয়েছে সুখী দাম্পত্যের । সম্প্রতি এক সমীক্ষায় দেখা গেছে বছরে ঠিক কতবার যৌনমিলনে লিপ্ত হলে সুখের হবে দাম্পত্য।

 

 

ব্যাপারটা একটু খোলসা করে বলা যাক, সম্প্রতি ২৬ হাজার মানুষের উপর করা গবেষণা থেকে জানা গেছে একজন প্রাপ্তবয়স্ক মানুষ বছরে ৫৪ বার সঙ্গমে লিপ্ত হন, যা কিনা সপ্তাহে গড়ে একবার । অন্যদিকে যাদের বয়স ২০ থেকে ৩০-এর মধ্যে অর্থাৎ তরুণ প্রজন্মরা বছরে প্রায় ৮০ বার যৌন সঙ্গমে লিপ্ত হন। এবং গবেষণায় জানা গেছে, এই প্রজন্মের মানুষরাই সবচেয়ে বেশি দাম্পত্য সুখ উপভোগ করেন । মাঝবয়সী লোকেরা মাত্র ২০ বার যৌনমিলনে লিপ্ত হন। কারণ বয়স বাড়লে মানসিক চাপ ও দাম্পত্যের সমস্যা প্রভাব ফেলে যৌনমিলনে। তবে বিশেষজ্ঞদের মতে, যৌনতার ক্ষেত্রে বয়স কোনও বাঁধা হয়ে দাঁড়াতে পারে না । বরং বিশেষজ্ঞরা দাবি করছেন, বয়সের সঙ্গে সঙ্গে যৌনতাও অনেক বেশি জরুরি । তবে বিশেষজ্ঞদের মতে, যৌনতার ক্ষেত্রে বয়স কোনও বাঁধা হয়ে দাঁড়াতে পারে না বলেই জানাচ্ছেন বিশেষজ্ঞরা। বরং বিশেষজ্ঞরা দাবি করছেন, বয়সের সঙ্গে সঙ্গে যৌনতাও অনেক বেশি জরুরি। শারীরিক মিলনের সময় এমন কিছু বিষয়ের দিকে খেয়াল রাখা উচিত, যাতে ভালবাসা আরও সুদৃঢ় হয়।

 

Share this article
click me!