চুম্বনেরও রয়েছে হাজারো গুণ,কোন ধরনের চুমু সবচেয়ে বেশি রোম্যান্টিক, 'Kiss Day' -তে জেনে নিন বিশদে

প্রতি বছর ভ্যালেন্টাইন্স দিবসের আগের দিন অর্থাৎ ১৩ ফেব্রুয়ারি কিস ডে পালন করা হয়। ভালবাসার সেরা অভিব্যক্তি হল চুমু। এই বিশেষ দিনে কাপলরা একে অপরকে চুম্বন করে মনের কথা প্রকাশ করে।শুধু চুমু খেলেই হল না। চুমুর আলাদা নাম, তার ব্যবহার রয়েছে ভিন্ন ভিন্ন।

Web Desk - ANB | Published : Feb 13, 2023 8:53 AM IST

ভালবাসার সেরা অভিব্যক্তি হল চুমু। এই বিশেষ দিনে কাপলরা একে অপরকে চুম্বন করে মনের কথা প্রকাশ করে। ভ্যালেন্টাইন্স উইকের সবচেয়ে রোম্যান্টিক দিন কিস ডে। পুরো ফেব্রুয়ারি মাস জুড়ে আকাশে, বাতাসে , চারিদিকে শুধু প্রেম প্রেম রব। রোজ ডে, প্রপোজ ডে , চকোলেট ডে, টেডি ডে, প্রমিস ডে, হাগ ডে-র পর আজ হল কিস ডে । প্রতি বছর ভ্যালেন্টাইন্স দিবসের আগের দিন অর্থাৎ ১৩ ফেব্রুয়ারি কিস ডে পালন করা হয়। যে চুমু ভালবাসা, স্নেহ, মমতা, ও উষ্ণতার চিহ্ন। কিন্তু আজকের দিনে শুধু চুমু খেলেই হল না। চুমুর আলাদা নাম, ভাষা, তার ব্যবহার রয়েছে ভিন্ন ভিন্ন। যা জেনে নেওয়া সবার আগে জরুরি। আর এই চুমুর ভাষা যখন বদলে যায় তার প্রকাশের ধরণেও রদবদল ঘটে।

বাঙালির ভ্যালেন্টাইন শুরু হয় সরস্বতী পুজো দিয়ে আর শেষ হয় ভ্যালেন্টাইন ডে দিয়ে। সরস্বতী পুজোর দিন থেকেই শুরু হয়ে যায় ভ্যালেন্টাইন -এর আমেজ। বিশেষ দিনে সঙ্গীকে উষ্ণ চুম্বনে ভরিয়ে তুলতে ট্রাই করতে পারেন এই ৫ ধরনের চুম্বন।

 

 

সিঙ্গল লিপ  চুম্বন : এটা খুবই নর্মাল একটি কিস। এই কিস করার সময় একটা ঠোঁটের উপর আরেকটা ঠোঁট রেখে আলতো করে প্রেস করা হয়।  অনেক কাপলরাই এই সিঙ্গল লিপ চুম্বন করতে পছন্দ করেন। চুম্বনের মধ্যে এটি খুবই জনপ্রিয় একটি চুম্বন ।

স্পাইডারম্যান চুম্বন : অনেকেই হয়তো ভাবতে এ আবার কেমন কিস। স্পাইডারম্যান সকলেই দেখেছেন। আর এই কিসটাও ঠিক সেরকমই। দুজনের মধ্যে একজন আপসাইড ডাউন থাকলেই তাকে বলা হয় স্পাইডারম্যান কিস ।

ফ্রেঞ্চ  চুম্বন : কিসের মধ্যে সবচাইতে রোমান্টিক এই ফ্রেঞ্চ কিস। নিজের প্যাশন ও রোম্যান্স বোঝানোর জন্য এই কিস একদম পারফেক্ট। এই ফ্রেঞ্চ কিস করার সময় জিভের ভূমিকা সবচাইতে বেশি থাকে  । যৌনমিলনের সময়ে  এই চুম্বনে লিপ্ত হন দম্পতিরা।

সিডাক্টিভ  চুম্বন :  এই কিস করেই একে অপরকে সিডিউস করা হয়। শরীরের বিভিন্ন অংশে কিংবা মুখের যে কোন জায়গায় এই কিস করা হয় হয়। তবে এই কিস করার সময় জিভের কোনও ব্যবহার হয় না ।

লিজার্ড  চুম্বন : কিসের মধ্যে সবচাইতে হট হল এই লিজার্ড কিস। এককথায় হট কিসও বলা যেতে পারে। একে অপরের জিভের স্ট্রোকে এই কিস করা  হয়। দুজনের জিভ দিয়ে ক্রমশ একে অপরকে চুম্বন করাকেই লিজার্ড কিস বলা হয় ।

 

 

Share this article
click me!