আজ জাতীয় আলিঙ্গন দিবস বা National Hugging Day 2023, জেনে নিন এর গুরুত্ব

ভালোবাসার মানুষকে একট টাইট হাগ করে ফেলুন। তাকে পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ অনুভব করান। এই টাইট হাগ দূর করবে আপনার সম্পর্কের সকল খারাপ লাগা। এমনকী, সকল ঝগড়া, অশান্তি দূর হবে এই হাগের মাধ্যমে।

Web Desk - ANB | Published : Jan 22, 2023 9:08 AM IST

জাতীয় আলিঙ্গন দিবস ২০২৩ আজ পালিত হচ্ছে। প্রতি বছর ২১ জানুয়ারি জাতীয় আলিঙ্গন দিবস পালিত হয়। কাউকে আলিঙ্গন করা একটি দুর্দান্ত অনুভূতি। কঠিন সময়ে কাউকে জড়িয়ে ধরলে তার দুঃখও কমে যায়। আলিঙ্গন সত্যিই দারুণ টোটকা হিসেবে কাজ করে। আলিঙ্গনে মানুষের মধ্যে বিভেদ দূর হয়। আলিঙ্গনের সাথে স্বাস্থ্য সম্পর্কিত অনেক গোপনীয়তাও জড়িত। আজ, আসুন জাতীয় আলিঙ্গন দিবসে আলিঙ্গন সম্পর্কিত কিছু মজার বিষয় সম্পর্কে জানি।

ভালোবাসার মানুষকে একট টাইট হাগ করে ফেলুন। তাকে পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ অনুভব করান। এই টাইট হাগ দূর করবে আপনার সম্পর্কের সকল খারাপ লাগা। এমনকী, সকল ঝগড়া, অশান্তি দূর হবে এই হাগের মাধ্যমে। তবে, শুধু টাইট হাগ নয়, আজ তাকে একটা গোলাপ দিতে ভুলবেন না। এই উপহার অন্য মাত্রা যোগ করবে আপনার সম্পর্কে।

জাতীয় আলিঙ্গন দিবস ২০২৩

জাতীয় আলিঙ্গন দিবস ১৯৮৬ সালে কেভিন জাবোর্নি শুরু করেছিলেন। কেভিন জাবোর্নি বিশ্বাস করতেন যে আমেরিকান সমাজের লোকেরা জনসমক্ষে একতা দেখাতে দ্বিধা করে, তাই তিনি জাতীয় আলিঙ্গন দিবস শুরু করেছিলেন যাতে সমাজের মানুষের মধ্যে ভালবাসা আনা যায়।

আলিঙ্গন স্বাস্থ্য উপকারিতা

-আলিঙ্গনের অনেক স্বাস্থ্যগত উপকারিতা রয়েছে। আলিঙ্গন মানসিক চাপ কমায় এবং মানসিক চাপ কমার ফলে রোগ প্রতিরোধ ক্ষমতা ভালো থাকে।

-মানসিকভাবেও আলিঙ্গনের অনেক উপকারিতা রয়েছে। আলিঙ্গন মানসিক চাপ এবং রক্তচাপ কমায়।

- আলিঙ্গন শারীরিক স্পর্শ বাড়ে এবং শারীরিক স্পর্শ এছাড়াও সুখী হতে খুব গুরুত্বপূর্ণ.

-আলিঙ্গন স্নায়ুতন্ত্রেরও উন্নতি করে। আলিঙ্গনের অনেক উপকারিতা রয়েছে। জাতীয় আলিঙ্গন দিবসে আপনিও আপনার জনগণকে আলিঙ্গন করুন।

সম্পর্ক খুবই জটিল হয়। তবে সেটিকে নিজেরদের প্রচেষ্টায় সহজ আর স্বাভাবিক করতে তোলা যায়। কিন্তু তাতেও যদি সম্পর্ক স্বাভাবিক আর সুস্থ না হয় তাহলে ধরে নিতে হবে সম্পর্ক তলানিতে গিয়ে ঠেকেছে। কারণ কোনও একটি সম্পর্ক তখনই শেষ হয়ে যায় যখন তাতে বোঝাপড়ার অভাব থাকে। কিন্তু যখন সম্পর্কের প্রতি সব অনুভূতি হারিয়ে যায় তখন আর সেই সম্পর্কের পিছনে না ছোটাই শ্রেয়। অনেক সময় সম্পর্ক বোঝার মত মনে হয়- যা জীবন ও পেশা সবক্ষেত্রেই বাধা হয়ে দাঁড়ায়। এই জাতীয় সমস্যা হলে ধরে নিতেই হবে সেই সম্পর্ক অতীত হয়ে গেছে। তাই সম্পর্ককে ফেরাতে হাগিং-এর মতো টোটকা দারুণ কাজ দেয়।

Share this article
click me!