সঙ্গীর সঙ্গে ঝগড়ার পর সরি বলতে পারছেন না? রইল সহজে ক্ষমা চেয়ে নেওয়ার চার উপায়

ভালবাসার মধ্যে ঝামেলা, ঝগড়া খুব সাধারণ বিষয়। অনেক সময় সঙ্গীর সঙ্গে ছোটখাটো বিষয়ে দুজনের মধ্যে ঝগড়া শুরু করে। অনেক সময় এসব ছোটখাটো ঝগড়াও বিচ্ছেদের কারণ হয়ে দাঁড়ায়। লড়াইয়ের পরে, আপনি কীভাবে আপনার সঙ্গীকে সরি বলবেন, সেটা খুব গুরুত্বপূর্ণ।

Web Desk - ANB | Published : Apr 4, 2023 7:53 PM IST

17

ঝগড়া ঝামেলায় সঙ্গীকে সরি বলা হয়ে ওঠে না। বলেও, হয়তো দেরী হয়ে যায়, বা ঠিক মতো নিজেকে মেলে ধরতে পারেন না। এরকম পরিস্থিতির মধ্যে হামেশাই আমরা কেউ না কেউ পড়ে যাই।

27

এরকম পরিস্থিতিতে কীভাবে সঙ্গীকে সরি বলবেন, তা খুব গুরুত্বপূর্ণ। আপনি যদি আপনার সঙ্গীর কাছে ক্ষমা চাওয়ার সঠিক উপায় জানেন, আপনার সঙ্গীর কাছে সরি বলার সঠিক উপায় জানেন, তাহলে আপনার সম্পর্ক সুস্থ থাকবে।

37

ভালবাসা দেখানোর উপায়ের মতো, আপনার দুঃখিত বলার উপায়ও জানা উচিত। তাহলে চলুন আমরা আপনাকে সরি বলার বা ক্ষমা চেয়ে নেওয়ার চারটি সহজ উপায় বলি, যা আপনার সম্পর্ককে মজবুত রাখবে।

47

দুঃখিত বলার সর্বোত্তম উপায় হল আপনার সঙ্গীকে বলা যে আপনি আপনার আচরণের জন্য কতটা দুঃখিত। এমতাবস্থায় সরি বলার সময় মনের ভাব ভালোভাবে প্রকাশ করুন।

57

আপনার সঙ্গীকে দুঃখিত বলার সময়, সবসময় মনে রাখবেন যে সঙ্গীকে বলাটা আপনার দোষ ছিল। কোনো দ্বিধা ছাড়াই আপনার সঙ্গীর সামনে আপনার খারাপ আচরণের জন্য দায়িত্ব নিন। নিজের খারাপ লাগা প্রকাশ করুন।

67

সঙ্গীর সাথে করা খারাপ আচরণের জন্য আপনি অনুতপ্ত। আপনি যদি রাগ করে কিছু বলে থাকেন তবে ক্ষমা চেয়ে বলুন যে আপনি এর জন্য দুঃখিত। আপনি তাদের প্রতিশ্রুতি দেন যে ভবিষ্যতে আর কোন ভুল হবে না।

77

যদি লড়াই বাড়তে থাকে, তাহলে সঙ্গীর কাছে ক্ষমা চান এবং তাদের আশ্বস্ত করুন যে এই ধরনের ভুল আর ঘটবে না। তাদের বলুন, এমন ভুল আর করবেন না। আপনার সঙ্গীকে আবার খুশি করার উপায়গুলিও চেষ্টা করুন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos