relationships Tips: আপনি কি introvert? তাহলে সম্পর্ক সুন্দর করার জন্য এই কাজগুলি অবশ্যই করুন

অনেকেই রয়েছে কম কথা বলেন। আত্মকেন্দ্রীয় প্রকৃতিক। তাদের ক্ষেত্রে সম্পর্ক বজায় রাখা বা নতুন সম্পর্কে যাওয়া কিছুটা হলেও কঠিন।

 

Saborni Mitra | Published : Oct 8, 2023 6:28 PM IST

যে কোনও সম্পর্ক বোধাপড়া, সৃজনশীলতার ওপর নির্ভর করে। আর নির্ভর করে পারস্পরিক বিশ্বাস, সম্মানের ওপর। কিন্তু অনেকেই রয়েছে কম কথা বলেন। আত্মকেন্দ্রীয় প্রকৃতিক। তাদের ক্ষেত্রে সম্পর্ক বজায় রাখা বা নতুন সম্পর্কে যাওয়া কিছুটা হলেও কঠিন। কিন্তু অন্তর্মুখী বা ইন্ট্রোভার্টদের সঙ্গীর সঙ্গে বাইরে ডেটে যাওয়ার জন্য রইল ৫টি সহজ টিপস। যা সম্পর্ককে আরও সুন্দর করে তোলে।

১.আপনি যদি একজন অন্তর্মুখী হন, আপনার সঙ্গীকে নিয়ে এমন জায়গায় যান যেখানে অনেক মানুষ রয়েছে। যাদের সঙ্গে আপনার সঙ্গীও পরিচিত। তাহলে আপনি আপনি কম কথা বললেও সে খুব একটা বোর হবে না। হালে কোনও সিনেমা দেখতে যান। কোনয়ও অনুষ্ঠানে সময় কাটান। কথা না বলেও স্পর্শ কিন্তু অনেক কিছু বলে দেয়।

২. আপনি যদি অন্তর্মুখী হন তাহলে নিজেদের শখ আর ইচ্ছে নিয়ে আলোচনা করুন। নিজের মধ্যেই একটি জগৎ তৈরি করুন। সেখানে আপনি কম কথা বললেন কি বেশি কথা বললেন তাতে কিছু যায় আসে না। সঙ্গীকে মনের কথা বুঝিয়ে দেওয়াটাই শ্রেয়।

৩. আপনি যদি কম কথা বলেন তাহলে সঙ্গীকে মনের কথা লিখে প্রকাশ করতে পারেন। আজকাল চিঠি লেখার অভ্যাস নেই। কিন্তু তার পরিবর্তে ডিজিটাল মাধ্যম রয়েছে। সেখানেই আপনি নানা ভাবে মনের কথা বলতে পারেন।

৪. আপনি কম কথা বলেন, তাতে কী এসে যায়। সঙ্গীকে খুশি রাখা তাকে সম্মান করাটাই আপনার কাছে গুরুত্বপূর্ণ। সেই কারণে আপনি সঙ্গীর মনের মত কোনও উপহার দিতেই পারেন। তার মনের মত কোনও জায়গায় ঘুরতে নিয়ে যেতে পারেন। এভাবেও মনের কথা বলা যায়। পাশাপাশি আসা যায়। সবকিছু কিন্তু কথা বলে হয় না। অভিব্যক্তিও একটা গুরুত্বপূর্ণ বিষয়।

৫. উপহার দেওয়ার মধ্যেই কিন্তু অনেক কথা বলা হয়ে যায়। সঙ্গী খুশি করার জন্য আর আপনার নিজের মনের ভাব প্রকাশের জন্য অবশ্যই সঙ্গীকে কিছু উপহার দিন। তাতে আপনি যদি অন্তর্মুখী হন তাতেও সম্পর্ক এগিয়ে নিয়ে। সঙ্গীকে খুশি রাখা , তাকে সম্মান করা আর সুখ-দুঃখে সামিল হওয়ার কিন্তু অন্যজন্যের কাজ। এটাই যে কোনও সম্পর্কের গুরুত্বপূর্ণ শর্ত।

Share this article
click me!