পিনকন চিটফান্ড মামলায় প্রেসিডেন্সি সংশোধনাগারের সুপারকে সরাতে নির্দেশ

  • পিনকন চিটফান্ড মামলায় এবার নতুন মোড়
  • প্রেসিডেন্সি সংশোধনাগারের সুপারকে সরাতে নির্দেশ
  • নির্দেশ দিলেন তমলুকের তৃতীয় অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক 
  • এনকোয়ারি করে ১০দিনের মধ্যে রিপোর্ট জমা দিতে হবে

Asianet News Bangla | Published : Oct 6, 2020 5:59 PM IST / Updated: Oct 06 2020, 11:59 PM IST

সঞ্জীব কুমার দুবে, পূর্ব মেদিনীপুর: পিনকন চিটফান্ড মামলায় প্রেসিডেন্সি সংশোধনাগারের সুপারকে সরাতে নির্দেশ দিল কোর্ট। তাঁর বিরুদ্ধে এনকোয়ারি করে ১০দিনের মধ্যে রিপোর্ট জমা দিতে রাজ্যের স্বরাষ্ট্র সচিবকে নির্দেশ দিলেন তমলুকের তৃতীয় অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক মৌ চট্টোপাধ্যায়।।

গত ৩অক্টোবর পিনকন কর্ণধার মনোরঞ্জন রায়কে সাজা ঘোষণার দিন কোর্টে হাজির করানোর নির্দেশ সত্ত্বেও তা কার্যকর করেননি প্রেসিডেন্সি সংশোধনাগারের সুপার। একই সঙ্গে মনোরঞ্জনের স্ত্রী মৌসুমি রায়ের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা সত্ত্বেও তাঁকে গ্রেপ্তার করতে না পারায় ইকোনমিক অফেন্স বিভাগের ডিরেক্টর এবং কলকাতার নেতাজিনগর থানার ওসির ভূমিকা নিয়েও তদন্ত করতে নির্দেশ দেওয়া হয়েছে। 

কলকাতার একটি বেসরকারি হাসপাতালে এপ্রিল মাস থেকে ভর্তি চিটফান্ড কর্ণধার। প্রেসিডেন্সি সংশোধনাগার কর্তৃপক্ষ এ নিয়ে কোর্টকে অবহিত করেননি বলেও নির্দেশে বলা হয়েছে। ওই হাসপাতালের বিরুদ্ধে তদন্ত করার জন্য কোর্ট স্বাস্থ্য দপ্তরকে নির্দেশ দিয়েছে। চিটফান্ড কর্ণধার তাঁর স্ত্রী সহ আটজনের যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে। মৌসুমি পলাতক। যেকোনও সময় হাসপাতাল থেকে মনোরঞ্জনও পালিয়ে যেতে পারে বলে আশঙ্কা করেছে আদালত। সোমবার সন্ধ্যায় কোর্টের রায়ের কপি রাজ্যের স্বরাষ্ট্র দপ্তরে পাঠানো হয়েছে।

আজ, মঙ্গলবার থেকেই কোর্টের হস্তক্ষেপে আমানতকারীদের টাকা ফেরানো শুরু হচ্ছে। যা নিয়ে আমানতকারীদের মধ্য়ে খুশির হাওয়া।

Share this article
click me!