জলের তোড়ে হুড়মুড়িয়ে ভাঙল বাঁশের সাঁকো, বন্ধ পারাপার

  • কংসাবতীতে জলের তোড়ে ভাঙল নদীর সাঁকো
  • নদী পারাপার বন্ধ হয়ে যাওয়ার কারনে সমস্য়া
  • শহরের সঙ্গে যোগাযোগ পুরোপুরি বন্ধ দুটি গ্রামের
  • এবিষয়ে প্রশাসনের কোনও প্রতিক্রিয়া মেলেনি
     

Asianet News Bangla | Published : Aug 24, 2020 6:30 AM IST / Updated: Aug 24 2020, 01:42 PM IST

সঞ্জীব কুমার দুবে, পূর্ব মেদিনীপুর- কয়েকদিন ধরে টানা বৃষ্টির কারনে বিপর্যস্ত দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা। অধিকাংশ নদীগুলি ফুলে ফেঁপে উঠেছে। নদীর জলস্তর বেড়ে যাওয়ার কারনে যোগাযোগের অস্থায়ী পথগুলিও বন্ধ। কেননা, নদীর উপর থাকা বাঁশের সাঁকোগুলি জলের তোড়ে ভেঙে যাওয়ায় সমস্য়ায় পড়েছেন গ্রামবাসীরা।

সোমবার এমনই ঘটনা ঘটল পাঁশকুড়ায়। কংসাবতীর নদীর উপর থাকা অস্থায়ী সেতু জলের তোড়ে ভেঙে যায়। ডোমঘাটের সাঁকো ভেঙে যাওয়ার কারনে চূড়ান্ত দুর্ভোগের শিকার হয়েছেন গ্রামবাসীরা। চৈতন্যপুর ও হাউর এই দুটি গ্রামের বাসিন্দারা সমস্যায় পড়েছেন। বিকল্প হিসেবে নৌকা ব্যবহার করতে চাইছেন তাঁরা।

গ্রামবাসীদের দাবি, পাঁশকুড়া শহরের সঙ্গে যোগাযোগের একমাত্র পথ ছিল এই অস্থায়ী সেতু। নিত্য দিনের প্রয়োজনীয় সামগ্রীর জন্য় শহরে যেতে হয় তাঁদের। কিন্তু জলের তোড়ে সেই সেতু ভেঙে যাওয়ার কারনে চূড়ান্ত দুর্ভোগের শিকার হয়েছেন গ্রামবাসীরা। প্রশাসনের কাছে অবলম্বে সেতু মেরামতির দাবি জানিয়েছেন তাঁরা।

নৌকার মাধ্য়মে নদী পারাপার করাটা তাঁদের কাছে ঝুঁকিপূর্ণ বলেও দাবি গ্রামবাসীদের। কেননা ভারী জিনিসপত্র, গ্রাম থেকে শহরে নিয়ে যাওয়ার জন্য় সবজি সহ অন্য়ান্য় সামগ্রী নিয়ে যেতে হয় তাঁদের। অবিলম্বে সেতু নির্মাণ না হলে গ্রামবাসীরা সমস্য়ায় পড়বেন বলে জানিয়েছেন তাঁরা। যদিও, প্রশাসনের তরফে এবিষয়ে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Share this article
click me!