রেকর্ড ব্রেকিং সাফল্য কেজিএফ ২ এর যদিও বলি পাড়ায় শোনা যাচ্ছে সমালোচনার সুর

সিনেমা প্রেমীদের মুখে এখন শুধু একটাই নাম কেজিএফ ২। বিগত কয়েক মাস ধরেই একের পর এক দক্ষিণী সিনেমা কাঁপিয়েছে বক্স অফিস। সে পুষ্পা দ্য রাইস হোক বা আরআরআর, এবার সেই তালিকায় এসে যোগ দিল কেজিএফ ২ ও। 
 

Riya Dey | Published : Apr 18, 2022 7:44 AM IST

কেজিএফ চ্যাপ্টার ১ থেকেই এই ছবি ঘিরে দর্শকদের মধ্যে একটি চূড়ান্ত উন্মাদনার সৃষ্টি হয়। এরপর করোনা অতিমারির আগে এই ছবির দ্বিতীয় সিজন ঘোষণার কথা হলেও অবশেষে মহামারি জনিত কারণে তা মুক্তি পেয়েছে চলতি বছরের ১৪ এপ্রিল। প্রথম দিন থেকে কন্নড় সুপারস্টার যশ- এর এই ছবি বক্স অফিসে রীতিমত তাণ্ডব শুরু করেছে।  মাত্র ৩ দিনে এই ছবির আয় প্রায় ৫৫২ কোটি টাকা। চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষক রমেশ বালা একটি টুইট বার্তায় এই বিষয়টি নিশ্চিত করেছেন। 

টুইটে তিনি লিখেছেন কমস্কোর অনুসারে ১৫ থেকে ১৭ এপ্রিলের মধ্যে কেজিএফ ২ গ্লোবাল বক্স অফিসে ২ নম্বর স্থানে রাজ করেছে। প্রথম সপ্তাহের শেষে অর্থাৎ ৩ দিনে এই ছবি মোট ৭২.৩৮ মিলিয়ন অর্থাৎ প্রায় ৫৫২ কোটি টাকা আয় করেছে। এছাড়া ও চলচ্চিত্র সমালোচক এবং বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ ছবিটিকে ব্লকবাস্টার বলে অভিহিত করেছেন এবং এই ছবিটিতে তিনি সাড়ে চার রেটিং দিয়েছেন। একইসঙ্গে এই ছবির ভূয়সী প্রশংসা করে তিনি বলেছেন যে, 'এটি একটি কিং সাইজ ছবি যা সকলের অবশ্যই দেখা উচিত।'

আরও পড়ুন- বিরাট আড়ম্বর না থাকলে ও ভাস্তুতেই হবে রণবীর আলিয়া জুটির রিসেপশন, জানেন কি অতিথি কারা?

আরও পড়ুন- এক ফ্রেমে এবার শাহরুখ খান অজয় দেবগন ও অক্ষয় কুমার, জানেন কী কোথায় দেখা যাবে এই তিন মূর্তিকে?

আরও পড়ুন- বক্স অফিসে কেজিএফ ২ ঝড়, জানেন কি প্রথম দিনে কত আয় করল এই ছবি?

পাশাপাশি অভিনয় প্রসঙ্গে তিনি বলেছেন যে, 'রকি'-র চরিত্রে যশের অভিনয় এই ছবির মূল চালিকা শক্তি। তবে এই ছবিতে যশের সঙ্গে অভিনয় করেছেন বলিউড অভিনেতা সঞ্জয় দত্ত এবং রবিনা টন্ডন। তরণ আদর্শ সঞ্জয় দত্তের অভিনয়কে বিদ্যুতের ধারের সঙ্গে তুলনা করেছেন এবং রবিনা ট্যান্ডনের অভিনয়ের ও প্রশংসা করেছেন। তিনি বলেছেন, 'ছবিতে রবিনা টন্ডনের অভিনয় একেবারে অনবদ্য।' সেইসঙ্গে ছবির পরিচালক প্রসঙ্গে তরণ আদর্শ জানিয়েছেন যে 'ছবির পরিচালক প্রশান্ত নীল একজন খুবই ভালো লেখক, যেভাবে তিনি প্রতিটি বিষয়কে তুলে ধরেছেন তা সত্যিই নজর কাড়ার মত।  

তবে এখানেই শেষ হয় নি সমালোচনা, বলিউড পরিচালক রাম গোপাল বর্মা এই ছবি দেখার পর টুইটে লিখছিলেন, 'হিন্দি ইন্ডাস্ট্রি তো অনেক দূর এমন কি তামিল, তেলেগু ইন্ডাস্ট্রি পর্যন্ত কন্নড় ইন্ডাস্ট্রিকে এত গুরুত্ব দেয় নি যতদিন না পর্যন্ত প্রশান্ত নীল কেজিএফ ২- কে দর্শকের সামনে নিয়ে এসেছে। এরপর তিনি আরও বলেন, 'ছবিতে রকি ভাই অর্থাৎ রকি ভাই মুম্বইতে রাজ্ করার পরিকল্পনা করেছেন সেইভাবে বলিউড তারকাদের বক্স অফিসে থাবা বসাতে পারেন তিনি। কেজিএফ ২ শুধু একটি গ্যাংস্টার ছবিই নয় এটি বলিউডের কাছে একটি হরর ফিল্ম অর্থাৎ আতঙ্কের ছবিও বটে।' তবে সমালোচনা যেইভাবেই হোক না কেন বর্তমানে কেজিএফ ২ -এর সাফল্যের রেশ পৌঁছেছে অনেক দূর। 

Share this article
click me!