কন্ডোম ছাড়া সেক্স করলে কী হয় জানেন, সঙ্গমের আগে জেনে নিন বিশেষজ্ঞের পরামর্শ

সক্ষমের চরম মুহূর্তটা পরিপূর্ণভাবেই উপভোগ করতে চান দম্পতিরা। আবার অনেকেই অনেক ধরনের প্রোটেক্টিভ প্রোটোকল মেনে চলেন। বিশেষত,কন্ডোম ব্যবহার করে যৌনতার ক্ষেত্রে অনেক সময়ই সমস্যায় পড়তে পারেন মহিলারা। সম্প্রতি গবেষণায় এমনই এক চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে যেখানে দেখা গেছে, কন্ডোম ছাড়াই সুরক্ষিত মিলন সম্ভব, কিন্তু কীভাবে জেনে নিন বিশদে।

Riya Das | Published : Aug 27, 2022 7:01 AM IST

সক্ষমের চরম মুহূর্তটা পরিপূর্ণভাবেই উপভোগ করতে চান দম্পতিরা। আবার অনেকেই অনেক ধরনের প্রোটেক্টিভ প্রোটোকল মেনে চলেন। বিশেষত,কন্ডোম ব্যবহার করে যৌনতার ক্ষেত্রে অনেক সময়ই সমস্যায় পড়তে পারেন মহিলারা। সম্প্রতি গবেষণায় এমনই এক চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে যেখানে দেখা গেছে, কন্ডোম ছাড়াই সুরক্ষিত মিলন সম্ভব, কিন্তু কীভাবে জেনে নিন বিশদে। সারাদিনের কর্মব্যস্ততার মধ্যে  ক্লান্ত শরীর যখন বিশ্রাম করে তখনই যৌনতাকে অনেক বেশি করে  উপভোগ করেন কাপলরা। এই সময়েই যৌন চাহিদা দ্বিগুণ বেড়ে যায়। সমীক্ষা বলছে ক্লান্তি শরীরে যৌনমিলন করলেই সবচেয়ে বেশি তৃপ্তি পায় যুগলরা।

বিশেষজ্ঞরা বলছেন, কোনও ব্যক্তির ল্যাটেক্স এলার্জি থাকলে কন্ডোম তার অস্বস্তির  কারণ হতে পারে। শুধু তাই নয় কন্ডোম ব্যবহারের ক্ষেত্রে বিরক্তও হতে পারেন তিনি। এমনকী কন্ডোম ব্যবহার করে যৌনতার ক্ষেত্রে অনেক সময়ই সমস্যায় পড়তে পারেন মহিলারা।  গবেষণায় জানা গিয়েছে, সঙ্গমের সময় যে ধরনের অ্যান্টিবডি একটি নারীর শরীরে তৈরি হয়, সেটা কন্ডোম ব্যবহারের কারণে নাও হতে পারে। কন্ডোম কখনওই প্রজননে বাধা হয় না। এমনকী কন্ডোমের ব্যবহার ঋতুচক্রেও কোনও সমস্যা তৈরি করে না। কিন্তু সঙ্গমের সময় মহিলাদের যৌনাঙ্গের ভিতর ভুলবশত কন্ডোম থেকে গেল তা সমস্যার কারণ হতে পারে। কন্ডোম ব্যবহারে অনেক  যুগলদের মধ্যেই অনীহা দেখা যায়। গবেষণায় আরও জানা গিয়েছে, যে সমস্ত দম্পতিরা কন্ডোম ব্যবহার করেন না তারা কন্ডোম ব্যবহারকারী দম্পতিদের তুলনায় অনেক বেশি খুশি থাকেন।

 

 

যৌন মিলনের সময় খুব সাবধানতা বজায় রেখেই  কন্ডোম ব্যবহার না করেও সঙ্গম উপভোগ করা যায়। যৌনমিলনের পর ঠিক সময় মতো পুল আউট মেথড প্রয়োগ করতে হয়। তাহলেই স্পার্ম আর  ডিম্বানুতে প্রবেশ করতে পারবে না।  তবে যারা কন্ডোম ব্যবহার করা পছন্দ করেন না। তাদের কিন্তু অতি সাবধানতার সঙ্গেই এই কাজটি করতে হবে। একটা জিনিস মাথায় রাখতে হবে কন্ডোম শুধু গর্ভধারণ প্রতিরোধ করে তা কিন্তু নয়, এর পাশাপাশি সংক্রামণও আটকায়।  বিভিন্ন যৌন রোগ যেমন এইচআইভি ও এসটিভি-র  মতো রোগ থেকে দূরে রাখতে সাহায্য করে। তাই কন্ডোম ব্যবহার করা অনেকটাই সেফ। তবে সমীক্ষা বলছে, যারা যারা কন্ডোম ব্যবহার করেছেন তাদের যৌনমিলন অনেক বেশি উপভোগ্য।  বাজারে এখন বিভিন্ন ধরনের কন্ডোম বেরিয়ে গেছে, যা উদ্দীপনা বাড়াতে সাহায্য করে। এবং সেই সমস্ত কন্ডোমের চাহিদাও তুঙ্গে। বিশেষজ্ঞরা জানিয়েছেন, যৌন জীবনে  কন্ডোম ব্যবহার করা সবথেকে নিরাপদ। অতিরিক্ত সুখ যারা খুঁজছেন তাদের ক্ষেত্রে কন্ডোমের চেয়ে বিকল্প আর কিছুই নেই। 

Share this article
click me!