বিয়ে টিকিয়ে রাখতে চাইলে মেনে চলুন এই পাঁচ টোটকা, সহজে কমবে দাম্পত্য কলহ

অনেক সময় কারণ ছাড়াই ঝগড়া করেন দম্পতিরা। অশান্তি এক এক সময় চরম আকার নেয়। এই সকল অশান্তি ডিভোর্স পর্যন্ত পৌঁছায় অনেকের ক্ষেত্রে। কিন্তু, দীর্ঘদিনের সম্পর্ক কোনও ছোট কারণে ভেঙে যাক তা কেউ চান না। আজ রইল পাঁচটি উপায়ের কথা। 

Sayanita Chakraborty | Published : Jun 19, 2022 6:50 AM IST

সুখী দাম্পত্য জীবন সকলেরই কাম্য। কিন্তু, বিয়ের প্রথম ২ থেকে ৩ বছর সব ঠিক থাকলেও ধীরে ধীরে বদল হতে শুরু করে সম্পর্কের সমীকরণ। মত বিরোধ, রাগ, অভিমান, জেদ স্থায় পায় দাম্পত্য সম্পর্কে। এই অশান্তি মাঝে মাঝে বড় আকার নেয়। অনেক সময় কারণ ছাড়াই ঝগড়া করেন দম্পতিরা। অশান্তি এক এক সময় চরম আকার নেয়। এই সকল অশান্তি ডিভোর্স পর্যন্ত পৌঁছায় অনেকের ক্ষেত্রে। কিন্তু, দীর্ঘদিনের সম্পর্ক কোনও ছোট কারণে ভেঙে যাক তা কেউ চান না। আজ রইল পাঁচটি উপায়ের কথা। 

সন্দেহ করবেন না একে অপরকে। সন্দেহ যে কোনও সুন্দর সম্পর্ক নষ্ট করে দেয়। তাই আপনার সন্দেহ করার স্বভাব থাকলে প্রথম থেকে নিজেকে বদল করুন। তা না হলে বিয়ে টেকা কঠিন। 

সময় দিন একে অপরকে। অফিস নিয়ে ব্যস্ত থাকতেই পারেন। সপ্তাহে সাত দিন কাজ করবেন না। ছুটির দিন ভুলেও ল্যাপটপ অন করবেন না। অফিসের কাজ অফিসেই শেষ করে আসুন। স্ত্রীকে সময় দিন। যদিও বর্তমানে অধিকাংশ পরিবারে দুজনেই সর্মরত। তাই দুজনেরই মেনে চলা উচিত এই টিপস।   

একে অপরকে বোঝার চেষ্টা করুন। যদি সম্পর্ক সত্যিই টিকিয়ে রাখতে চান তাহলে একে অপরকে বোঝার চেষ্টা করুন। তা না হলে অশান্তি বৃদ্ধি পেতে পারে। তাই এই প্রসঙ্গে সতর্ক থাকুন। 

নিজের মত চাপিয়ে দেবেন না। অধিকাংশ সংসারে এই নিয়ে অশান্তি লাগে। সব ক্ষেত্রে দুজনের মতকে প্রাধান্য দিন। তা না হলে অশান্তি হওয়া স্বভাবিক। সম্পর্কের প্রথমে বিপরীতে থাকা মানুষটির কথা মেনে নিলেও সব সময় তা কেউ মেনে নেবে না। তা সুন্দর ও সুস্থ সম্পর্ক বজায় রাখতে চাইলে সব ক্ষেত্রে দুজনের মতকে প্রাধান্য দিন।  

পুরনো ঝগড়া ভুলে যাওয়ার চেষ্টা করুন। যারা পুরনো কথা ধরে বসে থাকেন, তাদের সম্পর্কে বেশি অশান্তি হয়। পুরনো অশান্তি বারে বারে টেনে আনবেন না। এতে সম্পর্ক আরও তিক্ত হয়ে যাবে। সুযোগ পেলে ভালো সময় নিয়ে আলোচনা করুন। মনে জমে থাকা ক্ষোভ মিটিয়ে নেওয়ার নাম করে অশান্তি করবেন না। এবার থেকে মেনে চলুন এই পাঁচটি জিনিস। এই উপায় বজায় থাকবে সুস্থ ও সুন্দর সম্পর্ক। বিয়ে টিকিয়ে রাখতে চাইলে দুজনকেই উদ্যোগ নিতে হবে।   

আরও পড়ুন- Yoga Day 2022: যোগাসন করতে মাথায় রাখুন এই ১০টি জিনিস, রইল সুস্থ থাকার বিশেষ টিপস

Latest Videos

আরও পড়ুন- Father’s Day 2022: ফাদার্স ডে-র শুভেচ্ছা জানাচ্ছে গুগল, ডুডলে মিলল এক অভিনব গ্রাফিক্স

আরও পড়ুন- Father’s Day 2022: ইতিহাসের পাতা জুড়ে রয়েছে নানান বিতর্ক, জেনে নিন কবে প্রথম পালিত হয়েছিল ফাদার্স ডে
 

Share this article
click me!

Latest Videos

'কেন নেননি FIR ?' জয়নগরের কুলতলি গিয়ে পুলিশকে প্রশ্ন অগ্নিমিত্রার | Agnimitra Paul | Kultali News
মীনাক্ষীকে কুলতলি যেতে বাঁধা, তুমুল ধ্বস্তাধস্তি পুলিশের সঙ্গে | Minakshi Mukherjee
বিরাট চাপে মমতা! এবার 'জাস্টিস ফর মহিষমারি'! স্লোগানে কাঁপছে জয়নগর | Joynagar | Jaynagar News |
দীপ্সিতাকে টেনে-হিঁচড়ে নিয়ে যেতেই তুলকালাম! Jaynagar কাণ্ডের আঁচ কলকাতায় | Jaynagar News | CPM | BJP
'কাজে ফিরছি, তবে খাবার খাব না' স্বচ্ছতা বজায় রেখে অনশনে বসলেন জুনিয়র ডাক্তাররা Kolkata Doctor News