যৌন উন্মাদনা বাড়িয়ে তুলতে জুড়ি নেই সুগন্ধীর, জেনে নিন কোন সুগন্ধীর কী গুণ রয়েছে

সবসময় তো আর ফুল পাওয়া যায় না - তাই অধিকাংশ সময়ই ভরসা করতে হয় পারফিউম বা সুগন্ধীর ওপর। ল্যাবরেটরিতে বিশেষজ্ঞরা সিন্থেটিক ফরমুলা তৈরি করেন। যা নাকের একটি বিশেষ ফেরোমন রিসেপটরকে উজ্জীবিত করে। 

Web Desk - ANB | Published : Mar 23, 2022 12:27 PM IST / Updated: Mar 26 2022, 09:37 AM IST

সুগন্ধী (perfume) - মন ভালো করে দেয়। আরও অনেক গুণ আছে। আচ্ছা আপনি কী জানেন কাছের মানুষকে উপহার দেওয়ার সময় কেন প্রথমেই ফুলের কথা মনে হয়। এটাও কী জানেন বিয়ের অনুষ্ঠান থেকে শুরু করে ফুলশয্যার খাট বা বাসর ঘর কেন সাজিয়ে তোলা হয় গোলাপ রজনীগন্ধার মত গন্ধযুক্ত ফুল দিয়ে? এর আসল কারণ হল যৌন উন্মাদনা (sexual  desire) বাড়ানো। সবসময় তো আর ফুল পাওয়া যায় না - তাই অধিকাংশ সময়ই ভরসা করতে হয় পারফিউম বা সুগন্ধীর ওপর। ল্যাবরেটরিতে বিশেষজ্ঞরা সিন্থেটিক ফরমুলা তৈরি করেন। যা নাকের একটি বিশেষ ফেরোমন রিসেপটরকে উজ্জীবিত করে।  যার ফল- উদ্দাম যৌনতা। আর সেই কাজে ব্যবহার করা হয় জুঁই থেকে  ল্যাভেন্ডার এমনকি দারচিনির সুবাসকেও। 

আসুন জেনেনি কোন জিনিস থেকে কীভাবে উপকারিতা পাওয়া যায়। 

ভ্যানিলা
 চিনের প্রাচীন ধর্মবিশ্বাস অনুযায়ী সুগন্ধী  যৌন আকর্ষণের জিনিস। সেই কারণেই সেইদেশে প্রথম ভ্যানিলার ব্যবহার শুরু হয়। ভ্যানিলার মিষ্টি সুবাস চেতনাকে আনন্দ দেয়। সেইসঙ্গে ভ্যানিলার গন্ধ আপনাকে রিল্যাক্স করেও দিতে পারে। 

জুঁই
 গ্রিক শব্দ হেডন-এর অর্থ হল মজা, আনন্দ ও যৌন আকাঙ্কা। সেই কারণে জুঁইয়ের গন্ধের মধ্যে রয়েছে হেডিওন নামের সত্ত্ব। যা মানুষের যৌন চেনতাকে বাড়িয়ে তুলতে সাহায্য করে। জুঁইয়ের গন্ধে এতটাই মাদকতা রয়েছে - যা আপনাকে নেশা ধরিয়ে দিতে পারে। ফল পেতে রাতে শোয়ার আগে ঠিক দুই ফোঁটা জুঁই তেল ব্যবহার করে দেখতেই পারেন। 

দারচিনি
 ক্লিওপেট্রা দারচিনির সুবাস পছন্দ করতেন। সেইজন্য সেইজাতীয় সুগন্ধীও ব্যবহার করেই নাকি মার্ক অ্যান্টনিকে প্রেমের ফাঁদে ফেলেছিলেন বলে শোনা যায়। বিজ্ঞানীদের কথায় দারচিনির সুবাস পুরুষের ইরেকশনে দারুন কাজ করে। লেখক ইয়ান কারনার বলেছেন, কিছু কিছু গন্ধের প্রভাব পড়ে মস্তষ্কে। যা রক্ত সঞ্চালন বাড়িয়ে দেয়। তার প্রভাবেই বেড়ে যায় অ্যাটিটুড, এনার্জি, হরমোন লেভেল। নারী ও পুরুষ উভয়ই দারচিনির গন্ধে প্রভাবিত হয় বলেও তিনি মনে করেন। 

ল্যাভেন্ডার
পুরুষের যৌন উত্তেজনায় গুরুত্বপূর্ণ ল্যাভেন্ডারের গন্ধ। বিশেষজ্ঞদের কথায় কুমডোর দানা আর ল্যাভেন্ডারের মিলিত সুবাস পুরুষেক রক্ত সঞ্চালন বাড়িয়ে দেয়। 

লবঙ্গ
নারী পুরুষের টেট্রোস্টেরণ স্তর আলোড়ন করতে পারে। লবঙ্গে রয়েছে ইউটেরাইন ভ্যালু - যা যৌনাঙ্গের উদ্দীপনা বাড়াতে সাহায্য করে। রাতে সঙ্গীর চা বা কফিতে মেশাতেই পারেন লবঙ্গ গুঁড়ো। 

চন্দন
চন্দনে একটা বুনো গন্ধ রয়েছে। যা আপনার যৌন উদ্দীপনা বাড়াতে সাহায্য করবে। যৌন জীবন আকর্ষণীয় করতে প্রাচীনকাল থেকেই চন্দনের ব্যবহার করা হয় এই দেশে। প্রাচীন শাস্ত্রে বলা হয়েছে চন্দনের গন্ধ মানুষের দেহে দ্বিতীয় চক্র উন্মোচিত করে। যার প্রভাব পড়ে পিটুইটারি গ্ল্যান্ডে। যৌনজীবন সুখের করতে ব্যবহার করতেই পারেন চন্দন। 
 

Share this article
click me!