Virtual Dating: প্রেম বজায় রাখতে ভার্চুয়াল ডেটিং-ই ভরসা, এক্ষেত্রে মেনে চলুন এই কয়টি জিনিস

টেকস্যাভি বাঙালির দিন কাটছে অনলাইনেই (Online)। আপনারও যদি প্রেমের একমাত্র মাধ্যম হয়, অনলাইন ডেটিং তাহলে কয়টি জিনিস মাথায় রাখুন। সুযোগ রয়েছে বসে সারাক্ষণ অনলাইন ভার্চুয়াল ডেটিং (Virtual Dating) করবেন এমন নয়। অনলাইনে প্রেম বাড়াতে মেনে চলতে হবে কয়টি জিনিস। 

Sayanita Chakraborty | Published : Jan 17, 2022 6:28 AM IST / Updated: Jan 17 2022, 12:02 PM IST

করোনার জেড়ে প্রয়োজন ছাড়া বের হওয়ার নিষেধ। বন্ধ স্কুল, কলেজ ও সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান (Institute)। অফিস চলছে ৫০ শতাংশ কর্মী নিয়ে। ফলে যোগাযোগ, আড্ডা সবই হচ্ছে অনলাইলে। প্রেম করতেও এখন ভরসা অনলাইন (Online)। বান্ধবীর সঙ্গে ঘুরতে যাওয়া, সিনেমা দেখা বন্ধ তো কি হল। সকল দুঃখ মেটাতে হাজির রয়েছে ভার্চুয়াল ডেটিং-এর (Virtual Dating) সুযোগ। এখন টেকস্যাভি বাঙালির দিন কাটছে অনলাইনেই (Online)। আপনারও যদি প্রেমের একমাত্র মাধ্যম হয়, অনলাইন ডেটিং তাহলে কয়টি জিনিস মাথায় রাখুন। সুযোগ রয়েছে বসে সারাক্ষণ অনলাইন ভার্চুয়াল ডেটিং (Virtual Dating) করবেন এমন নয়। অনলাইনে প্রেম বাড়াতে মেনে চলতে হবে কয়টি জিনিস। 

সবার আগে দুজনের লাইফস্টাইল বোঝার চেষ্টা করুন। হয়তো দুজনের আলাপ হয়েছে সোশ্যাল মিডিয়ার দৌলতে। লকডাউনের জন্য এখনও দেখা হয়নি। এদিকে জমিয়ে চলছে ভার্চুয়াল ডেটিং(Virtual Dating)। এই সময় সারাক্ষণ প্রেমের কথা তো বলবেনই, সঙ্গে বোঝার চেষ্টা করুন দুজনের জীবনযাত্রা। মানুষটাকে চেনার চেষ্টা করুন। 

সময় নির্দিষ্ট করুন। সারাক্ষণ ফোন (Phone) বা ভিডিও কল (Video Call) নয়। এতে সম্পর্ক আরও খারাপ হয়ে যাবে। প্রথম প্রথম সারাদিন প্রেম করা ভালো লাগলেও পরে এটাই অসহ্য লাগবে। তাই পরিবারকে সময় দিন, বন্ধুদের সঙ্গে আড্ডা দিন। আর দিনের একটা সময় নির্দিষ্ট করুন প্রেমের জন্য। আর সুযোগ আছে বলে, রোজ রোজ ডেটিং করবেন না। সপ্তাহে এক থেকে দুদিনের বেশি ভার্চুয়াল ডেটিং না করাই ভালো। 

সতর্কতা মেনে চলুন। ভার্চুয়াল ডেটিং (Virtual Dating) করছেন বলে সব সীমা লঙ্ঘন করবেন এমন নয়। উলটো দিকের মানুষটাকে বিশ্বাস করা ভালো কিন্তু অন্ধ বিশ্বাস করলে নিজ সমস্যায় পড়বেন। কারণ, কোনও গোপন মুহূর্তের স্ক্রিন শর্ট নিয়ে কেউ আপনার ক্ষতি করতেই পারে। 

বাড়ি বসে ডেটিং করছেন বলে, যেমন তেমন ভাবে করবেন এমন নয়। ভার্চুয়াল ডেটিং করার আগে সঠিক পোশাক (Dress) পরুন, সাজগোজ করুন। দেখবেন ডেটিং-এর আনন্দ বেশিই উপভোগ করবেন। প্রতিদিন আলাদা আলাদা পোশাক পরে ডেটিং করুন। মনে করুন যে সত্যিই ঘুরতে বের হচ্ছেন। 

আরও পড়ুন: Relationship Tips: সম্পর্কটা ভালোবাসা নাকি শুধুই শারীরিক চাহিদা, এই কয়টি উপায় বুঝে নিন সম্পর্কের আসল রসায়ন

আরও পড়ুন: LGBTQ marriage: 'সখী ভাবনা কাহারে বলে', ভালবাসার টানে একসঙ্গে থাকার প্রতিশ্রুতি দুই তরুণীর

আজকাল অনলাইন ডেটিং-এর সঙ্গে সেক্স চ্যাটের (Sex Chat) প্রসার বেড়েছে। বর্তমান প্রজন্ম শারীরিক চাহিদা মেটাতে সেক্স চ্যাটের ওপর ভরসা করছে। এক্ষেত্রে, নিজের সুরক্ষার কথা মাথায় রাখুন। কাউকে সত্যিই ভরসা করতে পারলে সেক্স চ্যাট করবেন। তা না হলে পরে সমস্যায় পড়তে পারেন। 
 

Share this article
click me!