Vastu Tips: সরকারি চাকরি পেতে চান? তাহলে মেনে চলুন এই ৫টি সহজ বাস্তু টিপস

সরকারি চাকরি অনেক মানুষের জীবনেই স্বপ্নের মত। সরকারি চাকরিতে সাফল্য পেতে চাইলে মেনে চলুন এই বাস্তু নিয়মগুলি।

 

Saborni Mitra | Published : Jan 30, 2024 2:40 PM IST

সরকারি চাকরি মানেই জীবনভর স্বস্তি। অনেকেই সরকারি চাকরির আশায় দীর্ঘ দিন ধরেই প্রস্তুতি নিয়ে থাকেন। কেউ সফল হয়, কেউ আবার সফল হয় না। সরকারি চাকরি অনেক মানুষের জীবনেই স্বপ্নের মত। সরকারি চাকরিতে সাফল্য পেতে চাইলে মেনে চলুন এই বাস্তু নিয়মগুলি।

১. পড়াশুনার জায়গায়

সরকারির চাকরির পড়াশুনা প্রায় মাধ্যমিক বা উচ্চমাধ্যমিক স্তরের। তাই সবার আগে প্রয়োজন বাস্তু সম্মত একটি বড়ার জায়গা। বাড়ির উত্তর বা পূর্ব দিকের ঘরকেই পড়ার ঘর বানিয়ে ফেলুন। আপনার পড়ার টেবিলে একটি ক্রিস্টাল গ্লোব রাখুন। যা আপনার মনোসংযোগ বাড়াতে পারবে।

২. বিছানা

পড়াশুনার পাশাপাশি ঘুম বা বিশ্রামের প্রয়োজন রয়েছে দীর্ঘ সময় পড়াশুনা করার করার জন্য। পাশাপাশি মনোসংযোগের জন্যও বিশ্রাম প্রয়োজন। সেই কারণে আপানার বিছানাটিও বাস্তু সম্মত হওয়া প্রয়োজন। বাড়ির দক্ষিণ পশ্চিম দিকে শোয়ার ব্যবস্থা করুন। বিছানর সামনে বেসি আলো রাখবেন না। তাতে জীবনে বিশৃঙ্খলা তৈরি হয়। শান্তিপূর্ণ পরিবেশের প্রয়োজন ঘুমের জন্য।

৩. উত্তর জোন

বাস্তু শাস্ত্র অনুযায়ী উত্তর অঞ্চল সুযোগ ও কর্মজীবন তৈরির সঙ্গে সরাসরি যুক্ত। তাই উত্তর দিকে সক্রিয়তা বজায় রাখার জন্য একটি সবুজ গাছ বা জলের ফোয়ারা রাখার ব্যবস্থা করুন। এতে উৎসহ বাড়তে। ইতিবাচক প্রভাব পড়ে যে কোনও কাজে।

৪. প্রবেশ দরজা

বাড়ির প্রবেশ দরজা খুবই গুরুত্বপূর্ণ যে কোনও কাজের জন্য। কর্মজীবনেও অনেক প্রভাব ফেলে। সাফল্য আর ইতিবাচক প্রভাব নিয়ে আসে জীবনে। তাই বাড়ির মূল প্রবেশ দরজা সর্বদা পরিষ্কার রাখুন। চাইলে একটি স্বস্তিক চিহ্ন আঁকতে পারেন। শুধু চাকরি জীবনের উন্নতিও হয় বাড়ির মূল প্রবেশ দরজা দিয়ে।

৫. রঙের ব্যবহার

জীবনে উন্নতির একটি পথ হল রঙ। সঠিক রঙ চাকরি প্রার্থীদের প্রত্যাশা পূরণ করতে পারে। তাই চাকরির পরীক্ষা দিতে যাওয়ার সময় সবুজ, নীল, সাদা রঙের জামা পরতে পারেন। কালো রঙ এড়িয়ে চলুন। এটি নেগেটিভ এনার্জির বাহক। যে কোনও ডিপ রঙ না পরাই শ্রেয়।

 

Share this article
click me!